Better Life With Steem || The Diary Game || 16 October

in Incredible India10 months ago

আজকে সকালে এলার্ম এর শব্দে ৭টার সময় ঘুম ভাঙ্গে।। আমি প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পরে ফ্রেশ হয়ে কিছুক্ষণ বারান্দায় দাঁড়িয়ে বাহিরের বাতাস টা একটু অনুভব করার চেষ্টা করি।। কারণ সকাল বেলা প্রাকৃতিক খোলা বাতাসটা শরীরে লাগলে দারুণ লাগে।। সাথে মনটাও অনেক হালকা হয়।

যাইহোক প্রায় ১০ মিনিট পরে আমি রান্না ঘরে যাই। সকালের নাস্তায় কি বানাবো তাই ভাবতে ভাবতেই আরো ১০ মিনিট চলে গেল।। এইদিকে আমার আমার হাসবেন্ড এর অফিসে যাওয়ার সয়ম হয়ে যাচ্ছে তাই আর কোনো ঝামেলা না করে তাকে কিছু ব্রেড সেকে দেই সাথে একটা ডিম পোচ করে ও চা বানিয়ে খেতে দেই। আর সে অফিসে চলে গেলে আমাদের নাস্তার জন্য নুডুলস রান্না করি।। এরই মধ্যে আমার দুই মেয়ে ঘুম থেকে উঠলে তাদের ফ্রেশ করে দেই।। আর এরপরে আমরা সবাই সকালের নাস্তা করে নেই।

এরপরে কিছু জামা কাপড় ভিজিয়ে রেখেছিলাম কাচার জন্য।।এই ফাকে ঘরের কাজ গুলো শেষ করে নেই এরপরে জামা কাপড় গুলো ধুয়ে দেই।।। সকালে রোদের ভালোই তাপ ছিলো দেখে জামা কাপড় গুলো ধুয়েছিলাম,, কিন্তু কাপড় ধোয়ার পর থেকে সারাদিন আর রোদের কোনো দেখাই পাই নি।। এরপরে আমিও গোসল করে নেই এবং আমার মেয়েদেরকে ও গোসল করিয়ে দেই।।

আম্মা আজ দুপুরের রান্না করেছিলেন তাই আজ দুপুর ১২ টার দিকেই গোসল সেরে নেই। গোসল করে বের হওয়ার পরেই দেখি ওপরের ফ্ল্যাটের ভাবি এসেছেন।। ওনি বাসায় আসলে যে কখন অতি দ্রুত সময় কেটে যায় টেরই পাই না।।কারণ ওনার সাথে গল্প করতে আমার বপশ ভালোই লাগে।। ভাবির সাথে কথা বলতে বলতে দুপুর ২টা বেজে যায়।। এরপরে আমরা বড় মেয়ে আর আমি একসাথে বসে দুপুরের খাবার খাই।। খাবার খাওয়ার পরে আমরা তিন মা মেয়ে মিলে ঘুম দেই।

বিকেলে ঘুম থেকে উঠে বড় মেয়ের নাস্তার জন্য ব্রেড টোস্ট করে দেই। তারপরে সন্ধ্যার নামাযের পরে মেয়েকে লিখতে বসাই।। আর আমি ছোট মেয়ের জন্য ঔষধ আনতে ফার্মেসীতে যাই। বাসায় এসে মেয়েকে ঔষধ খাইয়ে দিয়ে কিছু কাপড় জামা ভাজ করে রাখি।

এরপরে ঘর গুলো একটু গুছিয়ে নেই।আর রাতের খাবার খেয়ে নেই।। রাতের খাবার খাওয়া শেষে মেয়েদের ঘুম পারিয়ে,, তারপরে আমি স্টিম পাওয়ার আপ করি।। আর এখন আমি আজকের পোস্ট লিখতে শুরু করেছি।। এখন পোস্ট করে আমি আমার ফেবারিট শো বিগ বস দেখবো এরপরে ঘুমিয়ে পরবো।

আমার পোস্ট পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ
Sort:  

!upvote 40


🍀🎨Participate in in contests promoted by the "Seven Network" Community🎨🍀
This post was manually selected to be voted on by "Seven Network Project". (Manual Curation of Steem Seven). Also your post was promoted on Twitter by the account josluds

the post has been upvoted successfully! Remaining bandwidth: 160%

Your post has been rewarded by the Seven Team.

Support partner witnesses

@seven.wit
@cotina
@xpilar.witness

We are the hope!

Loading...
 10 months ago 

আপনার একটা দিন খুব ব্যস্ততার মধ্যেই কেটে গেল আসলে। বাচ্চাদেরকে সময় দিতে দিতে সময়টা যে কখন চলে যায়। সেই সময় খুঁজে পাওয়া যায় না। আপনার মেয়ে সুন্দরভাবে লিখতে বসেছে, এটা দেখে অনেক বেশি ভালো লাগলো।

আমাদের মেয়েদের প্রত্যেকটা দিন একই রুটিন। সংসারের কাজ সামলাতে সামলাতে, দিনটা কখন যে পার করে ফেলি, নিজেকে সময় দেয়ার মত সময় আর খুঁজে পাই না।

আপনার প্রত্যেকটা দিন এভাবেই ভাল কাটুক, এটাই কামনা করে সৃষ্টি কর্তার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 10 months ago 

জি আপু,, আপনি ঠিকই বলেছেন,, আমাদের মেয়েদের সংসারের কাজ করতে করতে কখন যে সময় চলে যায় হিসাব পাই না। আর সংসারের কাজ শেষে মেয়েদের সাথে সময় কাটালো অনেকটা ক্লান্তি দূর হয়ে যায় আর মানসিক ভাবেও অনেকটা ভালো লাগে।।

অসংখ্য ধন্যবাদ আপু আমার পোস্টে চমৎকার একটি মন্তব্য করার জন্য। ভালো থাকবেন আপু।। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 10 months ago 

আপনি খুব ব্যস্ততার ভিতরে দিনটা পার করেছেন।আসলে বাচ্চাদের সময় দিতে কোন সময় সময়টা পার হয়ে যায় তা বলতে পারি না। আপনার ছোট মেয়ে অসুস্থ তার জন্য ফার্মেসি থেকে ওষুধ কিনতে গেলেন। যাইহোক সবকিছু মিলিয়ে আপনার ডেইরি গেমটা খুব সুন্দর। হয়েছে।থ্যাঙ্ক ইউ

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আমার পোস্টে সুন্দর একটা কমেন্ট করার জন্য। ভালো থাকবেন।

 10 months ago 

আপনি খুব সুন্দর ভাবে আপনার দিন লিপি টি আমাদের সাথে শেয়ার করেছেন। খুব ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। আপনার দিন টি ভালো ভাবেই কাটিয়েছেন তা আপনার উপস্থাপন দেখে বুঝতে পারলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে একটি সুন্দর কমেন্ট করার জন্য।

 10 months ago 

আপনার জন্য শুভকামনা রইল আপু আর ও সুন্দর কোন বিষয় নিয়ে আমাদের মাঝে আসবেন সেই প্রত্যাশায় রইলাম। ভালো থাকবেন।

 10 months ago 

আপনার দিন লিপি টি পড়ে অনেক ভালো লাগলো। সারা দিনের কার্যক্রম গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। ছোট মেয়ের জন্য বিকেলে ঔষধ আনতে‌ বাহিরে গিয়েছেন। বাসায় এসে কাপড় গুছিয়ে রেখেছে। আমি আপনার কাজের অংশ বিশেষ উল্লেখ করলাম। ধন্যবাদ আপনাকে। এতো সুন্দর করে সাজিয়ে বিষয়টি উল্লেখ করার জন্য।

 10 months ago 

আপনি আপনার একটি দিনের সারমর্ম খুব ই সুন্দর গুছিয়ে লিখেছেন, যেখানে সকাল থেকে শুরু করে রাত অব্দি আপনার কর্মব্যস্ততার কথা স্পষ্ট লক্ষনীয়। পাশাপাশি বাচ্চাদের যত্ন নেয়া, নিজেই ফার্মেসি গিয়ে ওষুধ ও কিনে আনতে হয়েছে। দোয়া করি আপনার পরিবার যেন সব সময় সুস্থ থাকে।
আপনি আরো ভালো ভালো পোস্ট নিয়ে হাজির হোন আমাদের মাঝে। শুভকামনা

 9 months ago 

অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে কমেন্ট করার জন্য। ভালো থাকবেন।

 9 months ago 

আপনার পোস্টটি পড়ে এবং আপনার মেয়েকে দেখে মনে হচ্ছে আপনার মেয়ে খুবই মনোযোগ দিয়ে পড়তেছে। খুবই ভালো লাগলো দেখে।।। একটা মায়ের দায়িত্ব তার সন্তানকে সুশিক্ষিত করা।। আর সেটা ছোট থেকেই চেষ্টা করে করতে হয় আর আপনি ঠিক তেমনটাই করতেছেন।।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টে সুন্দর একটা কমেন্ট করার জন্য। ভালো থাকবেন।

 9 months ago 

আপনিও ভালো থাকবেন আপু আর সুন্দর সুন্দর পোস্ট আমাদেরকে উপহার দেবেন।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 64686.77
ETH 3158.13
USDT 1.00
SBD 2.57