Better Life With Steem | The Diary Game |15 September

in Incredible Indialast year

আসসালামু আলাইকুম!!!!
সবাইকে অনেক অনেক শুভেচ্ছা জানিয়ে আমার আজকের লেখা শুরু করছি।

আজকের দিনটা ছিল শুক্রবারের দিন। শুক্রবার দিনে আমার মেয়ের স্কুল বন্ধ থাকলেও , আমার হাসবেন্ড এর অফিস খোলা থাকে। কিন্তু কিছুদিন যাবত আমার বিপি লো থাকার কারণে সকালে ঘুম থেকে উঠতে একটু দেরি হয়। তো আজকে সকালে ঘুম থেকে উঠে দেখি আম্মু রুটি বানিয়ে রেখেছে সাথে মুরগির মাংস। সকালের নাস্তা করে আমার হাসবেন্ড অফিসে চলে যায়।।।

কিছু দিন আগে গ্রাম থেকে আমার শাশুড়ি মা এবং আমার ভাসুরের ছেলে মাসুম এসেছিলেন। আজকে তারাও আবার গ্রামে চলে যাবে। সকালের নাস্তা করে একটু পরে তারাও রওনা দেয়। তারপর আমি সব ঘর গুলো গুছিয়ে নিই,, একটু পরে কাজের আন্টি আসলে কিছু কাপড় ভিজিয়ে দেই।
সকালের রান্না করা মুরগির মাংস অনেকটাই ছিল তাই,তাই দুপুরে বেশি একটা রান্নার ঝামেলা না করে ভেন্ডি, ঝিঙ্গা ও চাল কুমড়া দিয়ে হাকলা মসলা দিয়ে একটা সবজি রান্না করি। তারপর মেয়েদের একে একে গোসল করিয়ে আমি গোসল করে নেই।।

গোসল করে এসে বারান্দায় বসে ছিলাম আর আম্মু আফিজাকে খাবার খাওয়ায় দিচ্ছিল,,,,তখন বাসার নিচে একটা হাড়ি পাতিলের ভ্যান গাড়ি এসে থামে তখন আমার বড় মেয়ে ভ্যান গাড়িতে মগ দেখে বায়না ধরে সে মগ নিবে, জারিন কে মগ কিনে দিলে সাথে সাথে আফিজা জারিনের হাত থেকে পানি খাওয়ার মগটা নিয়ে নিলে,, আবারও একটা মগ কিনে দেই। তারপর দুপুরের খাবার খেয়ে মেয়েদের সাথে একটু ঘুমিয়ে নেই।

বিকালে ঘুম থেকে উঠে নাস্তার জন্য নুডলস রান্না করি। আজকে আম্মু আমার ছোট বেলায় যেই কোকোলা নুডলস রান্না করতো সেই ভাবে করে রান্না করেছিলাম অনেক ভালো লাগে এই নুডলস গুলো আমার। বিকালের নাস্তা করার পরে আমার বড় মেয়েকে পড়তে বসাই। তারপর দুপুরের ধোয়া কাপড় গুলো গুছিয়ে উঠিয়ে রাখি।।

সন্ধ্যার পর পরে আমার হাসবেন্ড বাসার নিচে এসে আমাকে কল করে নিচে যেতে বলে, তো আমি বাসার নিচে যাওয়ার পরে কিছুটা হেটে আসি।।

মাঝে এভাবে হাটতে অনেক ভালো লাগে। বাসায় আসার পরে সে টিভিতে খেলা দেখতে শুরু করে,আমিও কিছু সময় দেখি। খেলা দেখার পরে আমি রাতের খাবার খেতে দেই সবাইকে। রাতের খাবার খাওয়ার পরে আমি সব থালা-বাসন গুলো ধুয়ে রেখে দেই।

রাতের সব কাজ শেষ করে আমি স্টিমিটে আমাদের কিছু বন্ধুর পোস্ট পড়ে কমেন্ট করি ও রিপ্লাই দেই। তারপর মেয়েদের ঘুম পারিয়ে দেই। তারপর আমি আর আনার হাসবেন্ড আইস ক্রিম খাই। এখন আমি স্টিমিটে পোস্ট করে তারপর আমিও ঘুমিয়ে পরবো।
এভাবেই আমার আজকের সারাদিনের কেটেছে।।। ভালো থাকবেন সবাই। শুভ রাত্রি।

আমার পোস্ট পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ

10% of this payout for @meraindia

"Newcomers' Community" Achievement Verified Link :

Achievement 1

Posted using SteemPro Mobile

Sort:  
Loading...
 last year 

আজকে আপনি সারাদিনই দিনটা খুব সুন্দরভাবে আমাদের সাথে শেয়ার করেছেন। আজকের দিনটা আপনার খুব সুন্দরভাবে কেটেছে।আপনার পোস্টের মাধ্যমে বুঝতে পারলাম।
থ্যাংক ইউ আপনার সুন্দর একটি দিন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ আমার পোস্টটা পরে সুন্দর একরা কমেন্ট করার জন্য। ভালো থাকবেন।

 last year 

থ্যাঙ্ক ইউ

 last year 

আপনার পোস্টটি পড়ে জানতে পারলাম আপনার মেয়ের ছুটির দিনে আপনি কিভাবে কাটিয়েছেন ।আর জানতে পারলাম আপনি একটু অসুস্থ । সঠিক নিয়মে খাওয়া দাওয়া করবেন ।
আপনার জন্য রইল শুভকামনা ।

 last year 

আমার পোস্টটি পরে সুন্দর একটা কমেন্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ দিদি।

 last year 

শুক্রবার মানে সবার ছুটির দিন কিন্তু আপনার স্বামীর শুক্রবারও অফিস খোলা,, আসলে চাকরি জীবন মানেই পরাধীন।

আপনি আপনার সারাদিনের সকল কিছু আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার মেয়েকে দেখে খুব হাসি খুশি মনে হচ্ছে। আর আপনার আজকের দিনটি অনেক ভালো কেটেছে আপনার পোস্টটি পড়ে মনে হল।

আপনাদের জন্য দোয়া করি সবাই মিলে সারা জীবন হাসি খুশি থাকুন।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আসলেই আমরা মেয়েরা অসুস্থ হলেও সংসারটাকে ভালোভাবে সামলে নিতে হয়! কারণ আমরা যদি একদিন হাত-পা ছড়িয়ে সংসারের কাজ না করতে পারি! তাহলে সংসার টা অনেকটা এলোমেলো হয়ে যায়! সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি! সৃষ্টিকর্তা যেন আপনাকে,,,, খুব তাড়াতাড়ি সুস্থ করে দেয়।

শুক্রবার আপনার মেয়ের স্কুল বন্ধ! আপনি আপনার মেয়েকে নিয়ে খুব সুন্দর একটা দিন পার করেছেন! যদিও আপনার হাজবেন্ডের অফিস খোলা ছিল! কিন্তু সন্ধ্যার পরে তিনি আপনাদেরকে সময় দিয়েছেন! সবাই মিলে টিভিতে খেলা দেখেছেন!আইসক্রিম খেয়েছেন! এটাই তো আনন্দ।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, আপনার একটা দিনের কার্যাবলী এত সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো! ভালো থাকবেন! সৃষ্টিকর্তা অবশ্যই আপনার সহায় হবেন।

 last year 

অনেক ধন্যবাদ আপু সুন্দর একটা কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67559.70
ETH 2674.90
USDT 1.00
SBD 2.70