Incredible India monthly contest of May#1| My preferred profession.

in Incredible India2 months ago

সর্বপ্রথম আমি আমাদের এডমিন ম্যাম কে অসংখ্য ধন্যবাদ জানাতে চাই, তিনি আমাদের মাঝে মে মাসে খুবই চমৎকার একটি বিষয় নিয়ে প্রতিযোগিতার আয়োজন রেখেছে, এবং এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে আমি অনেক আনন্দিত।

1000030462.jpginshotসফটওয়্যার দিয়ে এডিটিং করা হয়েছে।

আসলে আমাদের জীবনে সব মানুষের একটি পছন্দের পেশা আছে, কিন্তু সবাই সব ধরনের কাজ করতে পারে না, নিজেদের মনে থেকে যাই সেই পেশা, অনেক মানুষ পরিস্থিতির কারণে সেই পেশা থেকে অনেক দূরে চলে যায়। আবার অনেক মানুষ তার পছন্দের পেশা করতে পারে তারা অনেক হ্যাপি হতে পারে।

যাই হোক আমি আজকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে অবশ্যই আমি প্রতিযোগিতায় যে প্রশ্ন গুলি রাখা হয়েছে সঠিক ভাবে উত্তর দেয়ার চেষ্টা করবো তাহলে দেরি না করে মূল কথায় চলে যাওয়া যাক।

What is your preferred profession and why?

1000030473.jpgPexels:

নিজের পছন্দের কাজ বলতে আমি ছোট্ট একটি গ্রামে বড় হয়েছি, এবং সেই গ্রামের সাধারণ পরিবারের একটি ছেলে আমি, আমি ছোট্ট থেকে দেখে এসেছি আমার বাবা মাঠে কাজ করছে, এবং ছোট্ট বেলায় বাবার জন্য মাঠে সকালের খাবার নিয়ে যেতাম, তখন মাঠে গিয়ে বাবার সাথে সকালে খাওয়া দাওয়া করে, বাবার সাথে কিছুটা কাজে সহযোগিতা করতাম। তখন থেকে নিজের মনে মাঠের প্রতি অন্যরকম একটি ভালোবাসা চলে আসে।এবং বাবার কাজ আমার অনেক পছন্দের একটি কাজ। এবং আমার বাবা একজন চাষী তাই আমার পছন্দের কাজ কৃষি।

Are you satisfied with the profession you are recently attached to? Justify your answer.

1000030472.jpgPexels

সম্প্রতি আমি প্রবাসী এবং প্রবাসী হয়ে আমি, এ, সি, কোম্পানিতে যুক্ত হয়েছি। এবং এ,সি, কোম্পানিতে কাজ করে আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি। ভালো লাগার অন্যতম কারণ এখানে এসে আমি আমার নিজেদের মানুষ কাছে পেয়েছি, এবং যখন প্রবাসী হবো তখন নিজের মনে একটি ভয় ছিলো, কিন্তু যখন বিদেশে এসে নিজের ভাইদের কাছে পড়েছি তখন ধীরে ধীরে কাজ আমার ভালো লাগে। এবং এখানে এসে নিজের পরিবারের কথা খুবই কম মনে পড়ে কারণ সবই তো আমার কাছের মানুষ। যার জন্য আমি আরো বেশি খুশি এই কাজ পেয়ে।

Do you believe job satisfaction is equally essential to earning?

কাজের উপরে আমরা সন্তুষ্টি হতে পারব তখন যখন আমরা যে কোনো একটি কাজ ভালো ভাবে শিখতে পারবো। যে কোনো একটি কাজ নিজের মন থেকে করতে হবে, আমাদের ভালো ভাবে শিখতে হবে, আপনি বা আমি যদি একটি কাজ ভালো ভাবে শিখতে পারি তাহলে মানুষ আমাদের খুঁজবে। এবং আমরা যদি টাকার পিছে ঘুরতে থাকি তাহলে মানুষ কখনো আমাদের খোঁজবে না। কাজ আমাদের খুঁজতে হবে তাই কাজের প্রতি সন্তুষ্টি হতে হলে ভালো ভাবে কাজ শিখতে হবে।

আপনি যখন একটি কাজ শিখতে পারবেন এবং আপনি অন্য মানুষের পছন্দ মতো কাজ করে দিতে পারবেন। তখন উপার্জনের চিন্তা আপনাকে করতে হবে না। তখন আপনার উপার্জন পরিশ্রমের ফল আপনি পেয়ে যাবেন। তাই আমার মনে হয় কাজ শেখা অনেক জরুরি এবং নিজের ব্যক্তিগত ভাবে এটাই মনে হয়।

What is your dream profession that you would like to pursue?

1000030474.jpgPexels:

আমার জন্মভূমি বাংলাদেশে বিদেশে আমি সারা জীবন থাকবো না, বাংলাদেশে গিয়ে অবশ্যই যে কোন একটি কাজ আমার করতে হবে, এবং যখন আমি বাড়ি গিয়ে একটি কাজ করার চিন্তা নেবো তখন আমার পছন্দের কাজ কৃষি কাজ করার চিন্তা নেবো। এবং কৃষি কাজ আমার পছন্দের কাজ এবং এটি করতে আমার খুবই ভালো লাগবে।

এবং যখন কৃষি কাজ শুরু করব তার পাশাপাশি ছোট্ট একটি গরুর খামার দেওয়ার চিন্তা আছে নিজের বাড়িতে, গরুর খাদ্য হিসেবে নিজের জমিতে যখন চাষ হবে তখন কোন চিন্তা থাকবে না। তাই ছোট্ট একটি গরুর খামার দেওয়ার পরিকল্পনা আছে।

অত্যন্ত চমৎকার একটি বাস্তবতার প্রতিযোগিতায় আমি তিন জন বন্ধুদের আমন্ত্রণ জানাই। @sifat420 @senehasa @graceleon

ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন

@baizid123

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 2 months ago 

কনটেস্ট অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার পছন্দের পেশা হলো কৃষি।
যেহেতু আমরা সেই ছোটবেলা থেকেই গ্রামে জন্মগ্রহণ করেছি এবং বড় হয়েছি। সেই সাথে আমাদের কৃষির সাথে একটা ভালো সম্পর্ক হয়ে গেছে। সে ক্ষেত্রে বলা যায় কৃষি আমাদের জীবন।
আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

 2 months ago 
  • আপনাকে অনেক ধন্যবাদ প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য। আপনার পছন্দের পেশা হলো কৃষি। আমিও ছোট বেলা থেকে গ্রামে বড় হয়েছি। আমার বাবার মাঠে কাজ করতে যেত। বাবা মজা করে আমাকে বলতো, বিলে গিয়ে ভাত খেলে নাকি স্বাদ বেশি লাগে, তাইতো অবুঝ মন দিয়ে মাঝে মাঝে বিলে গিয়ে বাবার সাথে ভাত খেতাম।

  • আপনি আপনার পেশা নিয়ে খুব খুশি জেনে ভালো লাগলো। আসলে এমনটাই হওয়া উচিত। সবারই নিজের পেশাকে সম্মান ও ভালোবাসা উচিত। শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

আমি ও ছোট বেলায় বাবার সাথে খাওয়া-দাওয়া করেছি মাঠে গিয়ে, আপনার বাবা যেমন বলতো আমার বাবাও ঠিক আমাকে এই কথা বলেছিল।

এবং বর্তমানে আমি যে পেশা করছি ইনশাল্লাহ এখানেও আমি ভালো আছি তবে বাড়ি গিয়ে কোন কিছু করে খেতে হলে অবশ্য আমি কৃষি কাজে করব।

ধন্যবাদ আপনাকে মূল্যবান সময় ব্যয় করে সুন্দর কমেন্ট উপহার দেওয়া জন্য।

I really liked the presentation of your post. You have made your thumbnails and have written the name of the comedy very beautifully. You have also given the answer to each of your questions very well.

 2 months ago 

আমাদের দেশের মানুষের একটা বিশাল অংশ কৃষিকাজের সাথে জড়িত।পরিবারও কৃষির সাথে জড়িত। ছোটবেলা থেকে আপনি আপনার বাবার সাথে ক্ষেতে গিয়েছেন। এসব কেন কৃষিই আপনার পছন্দের পেশা।
আপনি বর্তমানে বিদেশে একটা কোম্পানির হয়ে কাজ করেন। কিন্তু আপনার স্বপ্ন একদিন দেশে ফেরত আসবেন।
আপনার পছন্দের পেশা যেহেতু কৃষি তাই আচ্ছা আপনি কৃষি কাজ শুরু করবেন। একটা ছোট গরুর খামার দেয়ার ইচ্ছে আছে আপনার।গরুর খাবার আপনার নিজের জমিতে চাষ হবে।
তাই গরুর খাবার নিয়ে আপনাকে কোন চিন্তা করতে হবে না। সত্যি আপনার স্বপ্নের পেশার কথা জেনে খুব ভালো লাগলো।

আপনি প্রতিটি প্রশ্নের উত্তর সঠিকভাবে দিয়েছেন। প্রতিযোগিতায় আপনার সফলতা কামনা করছে।

 2 months ago 

জি আপু আমাদের দেশে অধিকাংশ গ্রামের মানুষেরা কৃষি কাজে জড়িয়ে আছে, আমি ছোট্ট থেকে দেখে এসেছি বাবা কৃষি কাজ করছে তাই মাঠের প্রতি আমার অন্যরকম একটি ভালোবাসা আছে, এবং বিদেশে বর্তমানে একটি কোম্পানিতে কাজ করছি এখানে অনেক ভালো আছি তবে বাংলাদেশে একদিন আমার ঠিক ফিরতে হবে এবং যখন বাংলাদেশে গিয়ে থাকবো তখন আমার পছন্দের পেশা করার ইচ্ছা আছে।

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য উপহার দেওয়ার জন্য।

 2 months ago 

তখন থেকে নিজের মনে মাঠের প্রতি অন্যরকম একটি ভালোবাসা চলে আসে।এবং বাবার কাজ আমার অনেক পছন্দের একটি কাজ। এবং আমার বাবা একজন চাষী তাই আমার পছন্দের কাজ কৃষি।

ভাই অসাধারণ ছিল আপনার লেখার এই অংশটুকু। কারণ আমরা যে যাই করি না কেন অভিমত প্রকাশ করার ক্ষেত্রে আমরা বড় চেয়ারের প্রত্যাশাই করি। কিন্তু আপনি এখানে অন্যদের থেকে ব্যতিক্রম।

বরং এটা জেনে ভালো লাগলো যে আপনি অন্যান্য অনেকের মত কৃষি কাজটাকে ছোট করে দেখেন না। আমরা হয়তো কৃষকদের মূল্যায়ন করতেই পারি না কিন্তু এই কৃষকরাই আমাদের খাবারের ব্যবস্থা করে। কারণ যদি আমাদের কাছে পকেট ভর্তি টাকা থাকে অন্যদিকে ফসল না থাকে তাহলে আমরা সেই টাকা দিয়ে খাবারও কিনতেই পারবো না।

 2 months ago 

একদম অতি সত্য কথা বলেছেন আপনি এক দিকে পকেট ভর্তি টাকা এবং অন্যদিকে যদি ফসল না হয় তাহলে আমরা চাইলেও খাবার সংগ্রহ করতে পারবো না।

কৃষিকাজ ছোট নয় এবং কৃষি কাজ আমার অনেক বেশি পছন্দ এবং আরো বিশেষ করে আমার বাবা একজন কৃষি আরো ছোট থেকে বাবার কাজ দেখে এসেছি যার জন্য বেশি নিজের কাছে ভালো লাগে।

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য উপহার দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51