শৈশব জীবনটা অনেক সুন্দর ছিলো আমাদের।

in Incredible India11 days ago

দিন দিন নিজেকে বড় একা একা মনে হয়। দিন দিন নিজের মনটা অনেক বেশি খারাপ হয়ে যায়। দিন দিন নিজের চিন্তা ভাবনা গুলো অনেক বেড়ে যায়। প্রতিদিন কাজ করি কিন্তু কাজের জায়গায় মনটা যেনো থাকে না। মাঝে মাঝে মনে হয় আমি বড় একা আমার সবাই থাকতে ও যেনো পর হয়ে গিয়েছে।

1000041402.jpg

মানুষ সব কিছু খুঁজে পাই কিন্তু মনের শান্তি কোথায় গেলে খুঁজে পাই আমার জানা নেই। মাঝে মাঝে সুখ খুঁজে পেতে ইচ্ছা করে খুব কিন্তু সুখ খুঁজে পায় না। এই বাহিরে এসেছিলাম সুখী হওয়ার জন্য। কিন্তু দিন দিন নিজের মনের সুখ গুলো হারিয়ে ফেলেছি। নিজের মনে শুধু অশান্তি দুঃখ কষ্ট নিয়ে এসেছি।

যখন কাজ করি তখন বিভিন্ন কথা মনে পড়ে কিছু কিছু কথা মনে পড়ে যায় যার জন্য মনটা অনেক খারাপ হয়ে যায়। আবার যখন খাওয়া-দাওয়া শেষ করে রুম থেকে বের হয়ে এসে কোথাও এসে বসি। তখন আরো অনেক অজানা কথা মনে পড়ে। সব চেয়ে বেশি কষ্টের কথা মনে পড়ে আমার জীবনে আমার মায়ের কথা।

1000041403.jpg

আমি ২৩ সাল অনেক ভালো ভাবে কাটিয়ে ছিলাম। ২৩ সালের শেষের সময় এসে জীবনে এসে গেলো ঝড়। সেই যে ঝড় এলো জীবনে আর চলে যাওয়ার নামই যেনো আসছে না। সেখান থেকে আমি কোনো না কোনো বিষয় নিয়ে অনেক বেশি দুশ্চিন্তায় পড়ে যায়।

সব সময় ভালো ভাবে থাকার অনেক ভাবে চেষ্টা করেছি। কিন্তু ভালো ভাবে থাকতে পারি না। কোন সময় নিজের পরিবারের মানুষ দুশ্চিন্তায় ফেলে। নয়তো কোন সময় বড় একটি ধরনের বিপদ আমার সাথে ঘটে যায়। নয়তো কোন কাজের সমস্যা ঘটে যায়। কিছুটা সময় যে ভালো ভাবে কাটাব পারি না। আসলে জীবনটা সেই শৈশব জীবনেই ভালো ছিলো।

তখন কোনো প্যারা ছিলো না কারণ তখন আমরা অবুঝ ছিলাম। তখন বাবা-মা যে ভাবে বুঝিয়েছে ঠিক সেই ভাবে বুঝেছি। কিন্তু বড় হওয়ার সাথে সাথে দুশ্চিন্তা গুলো আমাদের সাথে বড় হয়ে আসছে। হয়তোবা আর এই দুশ্চিন্তা গুলো জীবন থেকে চলে যাবে না। যতদিন এই পৃথিবীতে বেঁচে থাকব আমরা।

1000041399.jpg

কতো সুন্দর ভাবে সেই শৈশবের দিন গুলো পার করেছিলাম আমরা। কতো আনন্দ কতো হাসি আমাদের মুখে না ছিলো তখন। শৈশব ছিলো আমাদের জীবনের সবচেয়ে সুন্দরময় একটি সময়। বড় আফসোস হয় কেনো সৃষ্টিকর্তা বড় করলো আমার। সেই ছোট থাকলেই ভালো থাকতাম এখন। ভালো লাগেনা এতো প্যারা। তখন সেই অবুঝ ছিলাম এখন কেনো অবুঝ হলাম না। তাহলে তো আর এতো সমস্যা জীবনে হতো না।

এখন খারাপ লাগা ভালো লাগা সব কিছু অনুভব করতে পারি। কিন্তু শৈশবে ভালোলাগা খারাপ লাগা কোনোটাই আমরা অনুভব না করতে পারলেও ভালো সময় গুলো সব চেয়ে বেশি অনুভব করেছি আমরা। সেই সময়টা আর জীবনে কখনো খুঁজে পাবো না আমরা। এখন অল্পতেই মন খারাপ হয়ে যাই। কিন্তু সেই সময় অল্পতে আমরা অনেক বেশি খুশি ছিলাম।

ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন

@baizid123

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Loading...
 11 days ago 

আমাদের পাশে এত মানুষ থাকার পরেও মাঝে মাঝে নিজেকে বড় একা মনে হয়, একটু সুখ পাওয়ার জন্য মানুষ অনেক পরিশ্রম করে, ছোটবেলার জীবনটাই অনেক বেশি সুন্দর ছিল, এখন ইচ্ছা আবার যদি ছোট করে ফিরে যেতে পারতাম, অসংখ্য ধন্যবাদ সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 days ago 

আমার প্রিয় ভাই একদম সঠিক কথা বলেছেন আমাদের আশে পাশে অনেক মানুষ থাকলেও মাঝে মাঝে মনে হয় আমি খুবই একা। এবং আমরা ইচ্ছা করলে আর কখনো সেই শৈশব জীবনে ফিরে যেতে পারব না। কিন্তু মাঝে মাঝে শৈশব জীবনের কথা অনেক বেশি মনে পড়ে যদি আবার ফিরে যেতে পারতাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 8 days ago 

আমরা সকলেই চাই আমরা আবার শৈশবে ফিরে যাই কিন্তু এখন আর কোনভাবেই সম্ভব না। আমাদের শৈশবের জীবনটা অনেক সুন্দর ছিল। আপনার লেখাটি পড়ে বুঝতে পারলাম আপনি শৈশবে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর লেখাটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 4 days ago 

আপনার অনুভূতিগুলি খুব সুন্দরভাবে প্রকাশ করেছেন। আমার মনে হয় আপনি একাকিত্ত এবং দুশ্চিন্তাগ্রস্ত বোধ করছেন। জীবন কখনও কখনও আমাদের এমন অনুভূতির দিকে ঠেলে দিতে পারে, যেখানে আমরা আমাদের সুখ খুঁজে পেতে পারি না। শৈশবের সেই আনন্দময় দিনগুলোর কথা মনে পড়াটা স্বাভাবিক, কারণ তখন আমরা যতটা চিন্তামুক্ত ছিলাম, এখন ততটা নই। কিন্তু মনে রাখতে হবে, আমাদের এই অনুভূতিগুলো একা নয়; অনেকেই এর মধ্যে দিয়ে যান। আপনার অভিজ্ঞতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65546.28
ETH 2666.01
USDT 1.00
SBD 2.90