You are viewing a single comment's thread from:

RE: আমার ছাত্রজীবন।পর্ব-১

in Incredible Indialast year (edited)

@steemcurator08 প্রথমত GP2 Ai detector বাংলা ভাষা সাপোর্ট করেনা বলে আমি জানি আর zerogpt এর ফলাফল মাঝে মাঝেই এলোমেলো আসে। আপনি বাংলাকে আসলে AI DETECT সঠিক ভাবে করতে পারবেন না এখনো কারন বাংলা ভাষার লেখার ধরন বা টোন ধরার মতন এখনো কোনো ডাটাবেজ এই সকল সফটওয়ারের নেই বলেই জানি। আর আমি ব্যক্তিগত ভাবে Contetentscale এর পক্ষে। তবে সেটিও বাংলা সাপোর্ট করে না। Corrector app ও বাংলা সাপোর্ট করে না। তবে আমি নিজের ব্যাক্তিগত অভিজ্ঞতা দিয়ে বলতে পারি। কষ্ট করে মেধা খরচ করে লেখার পর নিজের লেখা যে সফটওয়ার AI বা Partly AI DETECT করে সে সফটওয়ারের উন্নয়ন না হওয়া পর্যন্ত বিচার কাজে ব্যবহার না করাই ভালো। কারন এতে লেখকের ইচ্ছা শক্তি ও স্বাধীনতা নষ্ট হতে পারে। প্রমান স্বরুপ আমি বিশ্বকবি নোবেলজয়ী রবীন্দ্রনাথ ঠাকুরের একটি কবিতা এর zerogpt টেস্ট দিচ্ছি যা রবীন্দ্রনাথ ঠাকুর বেচে থাকলে দেখলে হয়ত খুবই মনো কষ্টতে ভুগতেন। তাই বিষয়টাতে দৃষ্টি আকর্ষন করছি। রবীন্দ্রনাথ নিশ্চয়ই AI দিয়ে লিখতেন না লিংকটি নিচে দিলাম মিলিয়ে দেখবেন অনুগ্রহ করে।

IMG-20230410-WA0005.jpg

[https://banglashikha.com/sarthak-janam-amar/]

Sort:  

It looks like you're right. I've done some translations and some tests and received two responses from your moderators on this topic.
As a curator, I have to check texts for the use of AI and I do it. It's part of my job.

But in the case of the Bengali language, there is a problem with verification... I guess so.
Thanks for the answer, I will investigate this problem further.

@bambuka আপনাকে অসংখ্য ধন্যবাদ বিষয়টি বুঝতে পারার জন্যে! লেখকদের জীবনে ও কর্মক্ষেত্রে AI নিজে এবং AI detector কতোটা ক্ষতিকর প্রভাব ফেলছে তা ভাষায় প্রকাশ করার মতন না। তবে AI DETECTOR একটু উন্নত ভাষায় লেখা হলেই সেটার বিচার করতে ভুলভাল করছে। বিষয়টা মেনে নেয়া ছাড়া আর কোনো পথ নেই।আপনার সরল স্বীকারোক্তি আমার ভালো লেগেছে।আপনার কাজ আপনি করে যান। তবে ভুল বোঝাবুঝির কারনে কোনো লেখক যদি ভুল ট্যাগ বা ওয়ার্নিং এর ট্যাগ অর্জন করে সেটা দুঃখজনক। দয়া করে যদি এমন ব্যবস্থা থাকতো যে এমন পরিস্থিতিতে লেখকের সাথে আগে কথা বলে জিগ্গেস করে ও ট্যাগ বসানো যেতো তাহলে খুবই সুন্দর হতো বিষয়টা।কারন এটা সামাজিক মাধ্যম সবাই সবার ট্যাগ দেখে।সবাই সম্মানের সাথে বাচুক এটাই আমার ইচ্ছা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনি একজন তড়িৎকর্মা মানুষ এবং ভালো মানুষ। ভালো থাকবেন

এই প্রশ্ন এখনও আমাকে তাড়া করে.আমি অন্য সম্প্রদায়ের মধ্যে বাংলা আরও দুটি পোস্ট পাওয়া যায় নি. একই সাইটে চেক করার সময়, আমি চেক সন্তোষজনক ফলাফল পাওয়া যায় নি. দৃশ্যত অনেক লেখা লেখার শৈলী উপর নির্ভর করে. আমি এখনও কোন উত্তর নেই যে আমি সন্তুষ্ট হতে পারে.

this question still haunts me.I found two more posts in Bengali in another community. When checking on the same sites, I found the results of the check satisfactory. Apparently a lot depends on the style of writing the text. I don't have any answers yet that I can be satisfied with.

этот вопрос до сих пор не даёт мне покоя.Я нашёл ещё два поста на бенгальском языке в другом сообществе. При проверке на тех же сайтах я нашёл результаты проверки удовлетворительными. Видимо многое зависит от стиля написания текста. У меня пока нет ответов, которыми я бы мог удовлетвориться.

যাইহোক, এখানে বাংলা ভাষায় আপনার মন্তব্যের পাঠ্য পরীক্ষা করার ফলাফল রয়েছে:

image.png

এবং এটি একই পরিষেবা দ্বারা চেক করার ফলাফল, কিন্তু আপনার পোস্টের পাঠ্য:

image.png

কী বলছেন?

https://app.gptzero.me/app/welcome

আমি আসলে অবাক হয়ে যাচ্ছি একটা মানুষ তার নিজের কাজের প্রতি এতোটা সৎ এতোটা ডেডিকেটেড কিভাবে হয়! @bambuka আপনি আমার অন্তরের সবটুকু শ্রদ্ধা অর্জন করে নিয়েছেন। চলুক এই সফটওয়ার তবে আপনি যে আসলে যোগ্য লোক সেটা আপনি প্রমান করে দিলেন। আসলে gptzero এরং https://www.zerogpt.com/ দুটোতেই ফলাফল আপনি বাংলা ইনপুট দিতে পারবেন কিন্তু ফলাফল সব সময় সঠিক আসবেনা। আপাতত যা আছে তাতেই মনে হয় আপনার কাজ চালাতে হবে আর ফলাফল আমাদের মেনে নিতে হবে। সাধারন মানুষের ভাষায় বা টোনে লিখলে এটা AI DETECT করেনা কিন্তু যেই আপনি একটু উচ্চমার্গীয় ভাষায় লিখবেন ফলাফল ৫০/৫০ কপাল খারাপ থাকলে AI DETECT করবে না হলে তো বেঁচে গেলেন। পৃথিবীর সব মানুষের ভাষার প্রতি আমি শ্রদ্ধা জানাই আর আপনার ডেডিকেশন পরিশ্রম ও দৃঢ়চেতা ইচ্ছা শক্তিকে সম্মান জানাচ্ছি। ভালো থাকবেন।

... thank you for your kind words!
Я не знаю особенностей бенгальского языка. Просто проверяю тексты на нескольких сервисах и сравниваю результаты, потому что один может ошибаться. Но когда похожие результаты представлены разными сервисами, я склонен думать, что такой результат близок к реальности.

Сейчас я пока не могу ничего утверждать, вопросов к сожалению больше, чем ответов.

আপনাকেও ধন্যবাদ এবং শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.033
BTC 59417.78
ETH 2588.38
USDT 1.00
SBD 2.45