🌼আতপ চাল দিয়ে খিচুড়ি রান্নার রেসিপি🌼

in Incredible Indialast year

GridArt_20230921_172130174.jpg

বিসমিল্লাহির রাহমানির রাহিম
আশা করি সকল বন্ধুরা ভালো আছেন,
আলহামদুলিল্লাহ আমি আল্লাহর রহমতে অনেক ভালো আছি।বন্ধুরা আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে চাই আতপ চালের খিচুড়ি।এই খিচুড়ি সবাই একটা পরিচিত খাবার।আমরা কম বেশি সবাই খিচুড়ি খেতে খেতে খুব ভালোবাসে খিচুড়ি আমরা বেশিরভাগ খেয়ে থাকি বৃষ্টির সময় কারণ ওই সময় কিছু ঠান্ডা লাগে তো তার ভিতর যদি আচার দিয়ে খিচুড়ি খায়।আচার বা ভর্তা দিয়ে খিচুড়ি খেতে বেশ সুস্বাদু লাগে।

তো আমি আজকে যে খিচুড়িটা রান্না করেছি এই খিচুড়িটা কোন আচার বা ভর্তা দিয়ে খাওয়া হয়নি।কারণ এই খিচুড়ি আমি দুপুরে রান্না করছিলাম খুদা লাগছিল তাই। অনেক খুদা লাগছিল তো কি খাব তারপর দেখি মার আতপ চাল আছে তো তখন আমি মাকে বলি আতপ চাল দিয়ে খিচুড়ি রান্না করব। তখন মা বলে যদি রান্না করে খেতে পারিস তাহলে খা। তারপর আমি আর কি করলাম আতর চাল দিয়ে খিচুড়ি রান্না করলাম।আজ সেটাই আপনাদের সাথে আমি শেয়ার করতে চাই। চলুন আর কথা না বারিয়ে শুরু করা যাক।

প্রথমে আমি আপনাদের একটা কথা বলতে চাই।আমার ফোনে ক্যামেরা তেমন একটা ভালো না তার জন্য ফটোগ্রাফি গুলা ভালো হয় না। তবুও আমি ফটোগ্রাফি গুলো ভালো হওয়ার জন্য আপনাদের সামনে তুলে ধরার জন্য চেষ্টা করি।

খিচুড়ি রান্না করতে আমার যে যে উপকরণগুলো ব্যবহার হয়েছে সেগুলো হলো
প্রয়োজনীয় উপকরণ
.পেঁয়াজ বাটা
.রসুন বাটা
.দার চিনি
.এলাচ
.তেয়াজপাতা
.তেল
.হলুদ মরিচ ও লবন।

প্রস্তুতি পদ্ধতি

IMG_20230921_120249.jpg

প্রথমত আমি আতপ চালগুলো ভালো করে ধুয়ে আনলাম।

IMG_20230921_103721.jpg

তারপর আমি পেঁয়াজ রসুন বেটে নিলাম। পেয়াজ রসুন বাটা দার চিনি এলাচ ও তেজপাতা সবগুলো আমি একটা বাটিতে রাখলাম

IMG_20230921_105004.jpg

তারপর আমি রান্না করার জন্য চুলার উপরে একটা পাতিল বসিয়ে দিলাম। ওই পাতিলে আমি পরিমাণ মতো তেল দিলাম।তারপর তেলটা গরম হওয়ার পর বাতির সব মসলা গুলো আমি গরম তেলে ঢেলে দিলাম

IMG_20230921_105951.jpg

IMG_20230921_105634.jpg

তারপরে তেলের মসলাগুলো নেড়ে চেড়ে কিছুক্ষণ পর আমি তার ভিতরে হলুদ মরিচ লবণ দিয়ে আবার নাড়াচাড়া করে দিলাম।কিছুক্ষণ ভালো করে কষিয়ে নিয়ে তারপর আমি চাল গুলো ঢেলে দিলাম।

IMG_20230921_110203.jpg

চাল গুলো ঢেলে দিয়ে ভালো করে আমি আবার কষিয়ে নিলাম।

IMG_20230921_110544.jpg

ভালো করে কষিয়ে নেওয়ার পর আমি পরিমাণ মতো পানি দিলাম যাতে চাল গুলো সিদ্ধ হয় ওই পরিমাণ পানি দিতে হবে।

IMG_20230921_111342.jpg

তারপর আমি ঢাকনা দিয়ে ঢেকে দিব আধা ঘন্টার মতো। খিচুড়ির পানি যদি টেনে যায় তারপর চুলার আঁচটা একটু কমিয়ে নিতে হবে।

IMG_20230921_115540.jpg

তার কিছুক্ষণ পর দেখা গেল আমার খিচুড়ি রান্না হয়ে গেছে। আমি খাওয়ার জন্য একটা প্লেটে বেড়ে নিলাম।

বন্ধুরা এই ছিল আজ আমার আতপ চাল দিয়ে খিচুড়ি রান্নার রেসিপি।জানিনা আমার রেসিপিটি আপনাদের সবার ভালো লাগবে কিনা।তবে আমার যতটুকু সম্ভব হয়েছে আপনাদের সামনে আমি ভালো করার চেষ্টা করেছি।আমার লেখায় যদি আপনারা কোন ভুল ত্রুটি পেয়ে থাকেন তাহলে আমার দিব্যিতে দেখবেন।সবাই সুস্থ থাকুন ভালো থাকুন নিজের এবং পরিবারের প্রতি খেয়াল নিবেন আল্লাহ হাফেজ

I am a bengali my mother tongue is bangla.I don't know english very well, so I always like to write bangla for the convenience of writing bengali. I hope you will like my mother tongue bangla writing. Today I am sharing recipe in front of you hope you all. Would love to.

Sort:  

seems yummy but language is not understandable.

 last year 

খুবই সাধারণ ভাবে খিচুড়ি রান্না করলেন। তবে সাধারণত খিচুড়ি রান্না করলে চাল এবং ডাল দিয়ে খিচুড়ি রান্না করা হয়। তবে শুধু আতপ চাল দিয়ে খিচুড়ি রান্না আজ প্রথম দেখলাম। দেখতে অনেকটা লোভনীয় লাগছে। আশা করছি খেতেও অনেক ভালো লেগেছে। একদিন বাড়িতে অবশ্যই চেষ্টা করে দেখব আপনার রেসিপি ফলো করে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ খুবই সাধারণভাবে আতপ চালের খিচুড়ি রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটিতে আপনার একটি সুন্দর মতামত জানানোর জন্য থ্যাঙ্ক ইউ।

Loading...
 last year 

খিচুড়ি আমার অনেক পছন্দ।। আজকে আপনি খিচুড়ি রান্না করার রেসিপি শেয়ার করেছেন ।। এবং আতপ চাল দিয়ে কিভাবে খিচুড়ি রান্না করা যায় সেটা আপনি দেখিয়েছেন।।

আপনার খিচুড়ি রান্না দেখে আমারও খেতে খুব ইচ্ছে করতেছে আমিও বাসায় বলবো খিচুড়ি রান্না করতে।।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটিতে সুন্দর একটি আপনার মতামত দেওয়ার জন্য থ্যাঙ্ক ইউ।

 last year 

খিচুড়ি আমার পছন্দের খাবার। সেইটা যেভাবেই রান্না হোক নাকেন। তবে আপনি যে চাল দিয়ে রান্না করেছেন এই চাল দিয়ে খিচুড়ি রান্না করলে খুব ভালো ঘ্রান হয়। আপনি তো রনন্না করতে কোনো বাড়তি ঝামেলা করেন নি খুব সাধারন ভাবে তৈরী করেছেন।

 last year 

হ্যা,,আমি রেসিপিটি খুব সাধারন ভাবে তৈরি করেছি কোন ঝামেলা ছাড়াই।আর খিচুড়ি আমার কাছে খুব প্রিয়।থ্যাঙ্ক ইউ

 last year 

একেবারে যুব উপযোগী একটি রেসিপি এখন থেমে থেমে বৃষ্টি হচ্ছে রিমঝিম রিমঝিম বৃষ্টির তালে তালে খিচুড়ি ভালো লাগবে। আমার তো দেখে খেতে ইচ্ছে করছে সাথে একটু আচার নিয়ে বসে গেলে মন্দ হয় না। দাওয়াতের আশায় রইলাম ।ভালো থাকবেন অনেক সুন্দর রেসিপি আমাদের সাথে উপস্থাপন করেছেন অসাধারণ ।

 last year 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ,,, আমার প্রস্তুতি সুন্দর একটি আপনার মতামত দেওয়ার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ আপু। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67237.66
ETH 2668.80
USDT 1.00
SBD 2.70