আমার ব্যবসা প্রতিষ্ঠান।

in #writing2 months ago (edited)

আসসালামু আলাইকুম।
প্রিয় বন্ধুগণ, কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। আজকে আরো একটি নতুন ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে গেলাম। আশা করি সবাই শেষ পর্যন্ত আমার পাশে থাকবেন।

IMG_1985.jpeg

IMG_1997.jpeg

ঈদের আমেজ শেষে সবাই এখন যার যার কর্মস্থলে ব্যস্ত হয়ে গিয়েছে। আমি যে মিল- কারখানা গুলোতে মাল পাঠাই সেই মিল কারখানাগুলো পুরোদমে চালু হয়ে গিয়েছে‌। তারই ধারাবাহিকতায় ঈদের ছুটি শেষে আজকেই প্রথম আমার ব্যবসা প্রতিষ্ঠান থেকে এক গাড়ি মাল লোড করে ঢাকায় রড কারখানায় পাঠানো হচ্ছে।

আজকে আমার ব্যবসা প্রতিষ্ঠান থেকে যে মাল লোড করে ঢাকায় রড কারখানায় পাঠানো হচ্ছে সেটি হল পুরাতন টিন। মালের দাম কমে যাওয়াতে আমি ঈদের বেশ কয়েকদিন আগে থেকেই গাড়ি দেওয়া বন্ধ করে দিয়েছিলাম। অর্থাৎ আমি মালগুলো স্টক করে রেখেছিলাম। এজন্য আমার কারখানায় এখন মাল অনেক বেশি। মালের দাম একটু বেড়েছে এজন্য আমি আজকে এক গাড়ি মাল লোড করে ঢাকায় রড কারখানায় পাঠাচ্ছি।

IMG_1986.jpeg

এই পুরাতন টিন গুলো আমি স্থানীয়ভাবে সংগ্রহ করি। স্থানীয় যে সকল ভাংড়ির দোকান আছে তারা আমার কারখানায় এই মালগুলো পাঠিয়ে দেয়। আমি আমার লেবার দিয়ে হাইডোলিক প্রেস মেশিনের সাহায্যে এই মালগুলো প্রসেসিং করে ঢাকা ও চট্টগ্রামসহ বাংলাদেশের বিভিন্ন রড কারখানায় পাঠায়।

IMG_2001.jpeg

আজকে আমার এখানে মোট সাত জন লেবার কাজ করছে। তারা ভোর ৪ টা থেকে কাজ শুরু করে দিয়েছে। তাদের সাথে আমার এই গাড়িটা কন্টাক করা। তারা এই মালগুলো হাইড্রোলিক প্রেস মেশিনের সাহায্যে চেপে দিয়ে এই গাড়িটার সম্পূর্ণ লোড করে দিবে। আমি আজকে তাদেরকে পারিশ্রমিক হিসেবে ১০৫০০ টাকা দিব। তাদের আজকে মাথাপিছু হাজিরা ১৫০০ টাকা করে পড়বে। তারা অনেক পরিশ্রম করে। এই রোদ গরমে তারা হাড় ভাঙ্গা পরিশ্রম করে আমার এই গাড়িটা সম্পূর্ণ লোড করে দিবে। এই সমস্ত শ্রমজীবী মানুষের অক্লান্ত পরিশ্রমের সুফল আমরা সবাই ভোগ করি। তাই তাদেরকে যথাযথ সম্মান করা উচিত।

IMG_1990.jpeg

IMG_1987.jpeg

IMG_1988.jpeg

IMG_1996.jpeg

IMG_1995.jpeg

IMG_1991.jpeg

এই গাড়ির মধ্যে প্রায় ১৬ হাজার কেজি মাল যাবে। আজকের মিল রেট অনুযায়ী প্রতি কেজি মালের বাজার দর ৫৫ টাকা ৭৫ পয়সা করে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৯ লক্ষ টাকা।

IMG_1992.jpeg

আজকের এই গাড়িটি ঢাকায় চালিয়ে নিয়ে যাওয়ার দায়িত্বে আছে ড্রাইভার মোঃ পলাশ। তার প্রায় ২০ বছরের অভিজ্ঞতা রয়েছে এই গাড়ির জগতে। তিনি খুবই ভালো মানুষ। তিনি প্রায় ৭ বছর ধরে আমার এই গাড়িটা চালাচ্ছেন।

লোড সম্পন্ন হয়ে গেলে বিকেলে এই গাড়িটা ঢাকার উদ্দেশ্যে রওনা দিবে। আজকের এই মালটি যাবে ঢাকায় অবস্থিত কদমতলী স্টিল মিলে। এটি ঢাকা শ্যামপুরে অবস্থিত। এই মিলটিকে সংক্ষেপে বলা হয় KSML স্টিল লিমিটেড। এই মিলের প্রত্যেকটি রডের গায়ে খোদাই করে KSML লেখা থাকে।

প্রিয় বন্ধুগণ, আজকে এ পর্যন্তই। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন ।আল্লাহ হাফেজ।

I use for photography and work

মোবাইলiphone 12 pro max
ফটোগ্রাফার@najmulislam10
লোকেশনঝিনাইদহ, বাংলাদেশ
ছবি তোলাবাহিরে
Sort:  

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @najmulislam10,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40