রেপুটেশন নষ্ট..

in #writing6 years ago

হ্যালো বন্ধু!
আজ আপনাদের আলোচনা করবো আমার রেপুটেশন নিয়ে। আমার রেপুটেশন নষ্টের জন্য আমি নিজেই দায়ী। আমি আপনাদের শুরু থেকে বলার চেষ্টা করবো। _20180925_102929.jpg

প্রথম থেকে বলছি_
আমার ইচ্ছে ছিলো অনলাইনে টাকা ইনকাম করা। আমার শুধু ইচ্ছেই ছিলো কিন্তু উপায় জানা ছিলো না। আমি অনলাইন কাজ সম্পর্কে অজানা ছিলাম।তারপরও আমি অনেক ওয়েব সাইট ঘাটাঘাটি করেছি কিন্তু কোন সফলতা পাইনি। আমার এক কাজিন এর সাহায্য নিয়ে steemit এ অ্যাকাউন্ট খুলে কাজ করতে থাকি।

আমি বিভিন্ন রকমের পোস্ট করি। আমার পোস্টে ভোট এবং ডলার কোনটাই জমা হয় না। তারপর আমার কাজিন কে এ বিষয় জানানোর পর সে আমাকে কিছু উপায় বলে দেয়। আমি সেই উপায় গুলো ফলো করতে থাকি। ফল হিসেবে যা পেয়েছি, অনেক গুলো ভোট পেয়েছি, আস্তে আস্তে আমার রেপুটেশন বাড়তে থাকে কিন্তু কোন ডলার জমে না। আর আমি তখন বিরক্ত হয়ে এখানে পোস্ট করা বন্ধ করে দেই।

আমার মাথা থেকে অনলাইনে টাকা ইনকাম করার কথা চলে যায়। কিন্তু আমার আশপাশের লোকজন সফলভাবে আয় করছে। বিষয় টা আবার আমার মাথায় নারাচারা দিয়ে ওঠে আমি আয় করবো অনলাইন থেকে। আমি বিভিন্ন ওয়েব সাইট ঘাটাঘাটির পর steemit এ প্রবেশ করলাম। ব্রাউজিং করছি হঠাৎ আমার রেপুটেশন কমে যায়, অর্ধেকের আরো অনেক নিচে। কোন কমে গেল সে প্রশ্নের জবাব এখনো পাইনি।

তবে,আমার যা মনে হয়। আমি অনেক দিন ব্রাউজ করি নাই, ভালো কোন পোস্ট দেই নাই পাওয়ারফুল ভোটার এর সাথে সাক্ষাৎ হয় নাই এজন্য মনে হয় আমার রেপুটেশন নষ্ট হয়ে গেছে। সবচেয়ে বড় কথা হলো আমি মনোযোগী কম ছিলাম আর,আমার চেষ্টার অভাব ছিলো।
কারণ,আমার জানা ছিল না কি ধরনের কাজ বেশি উপকারে আসবে, কোন পোস্ট করলে পাওয়ার ফুল ভোট পাওয়া যাবে তারপর আবার ইংলিশ কম বুঝি।

তবে আমি আবার নতুন করে চেষ্টা শুরু করছি সফলতা পাওয়ার আশায়। গুরুজনের কথা চেষ্টা করলে সফলতা এক দিন আসবেই। আপনারাও চেষ্টা করুন এবং আপনার পাশের বন্ধু কে ভালো কাজ করতে উৎসাহ দিন।

কষ্ট করে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ!

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.034
BTC 66931.79
ETH 3249.50
USDT 1.00
SBD 4.10