আমি-ই বাংলাদেশsteemCreated with Sketch.

in #vishwajitlast year (edited)

65271904_10219833088434611_3072650411358814208_n.jpg

আমি বিশ্বজিৎ, আমি রিফাত,
আমি অভিজিৎ, আমি নুসরাত,

আমি তনু, আমি নাদিয়া
আমি বাসে ধর্ষিতা মাজেদা
আমি রাজন, আমি খাদিজা,

আমি একজন মেধাবী ব্যর্থ ছাত্র,
আমি প্রশ্নপত্র না পাওয়া হত দরিদ্র!

আমি লাল সবুজে জরানো একটি কাফন!
আমি পিলখানার অসহায় সেনা-
অফিসারের আঁধারে করা দাফন!

আমি বানানীর বিল্ডে বা শ্রীমঙ্গলে পুকুরে
পরে থাকা বিবস্ত্র কোন লাশ।
আমাকে বাবার সামনে রাস্তা ফেলে-
চাপা দিয়ে যায় বেপরুয়া বাস।

আমি স্বাধীন দেশের পরাধীন জনগন!
ফুফাতো ভায়ের হাতে কেরসিনে মরা ফুলন।

অামি অবৈধ জন্মেছি বলে শিয়াল কুকুরে খাদ্য,
কখনো জন্মের আগেও হতে হয় গুলিবিদ্ধ,

আমি রানা প্লাজায় চাপা পরা কোন লাশ,
চকবাজারে পোরা পেটে থাকা নবজাত।

আমি ছেলের সামনে ধর্ষিতা মা-
আমি ভাইয়ের সামনে ধর্ষিতা বোন!
গুম হওয়া সন্তানের তরে মায়ের-
রাতের আধারের নিরব ক্রন্দন!

আমিই সাগর-রুনি,
আর ঐ সাত খুনেরও খুনি,
আমি তো সেই বিচার না পাওয়া
কাঁটাতারে ঝুলা ফেলানী,

অামি শিক্ষিত হয়েও অর্থ ক্ষমতার কাছে খায় বাঁশ।
বেকার হয়ে রাস্তায় ঘুরি ফেলছি দীর্ঘ শ্বাস।

আমি ধ্বসে পড়া ভবনের নিচে গলিত লাশের গন্ধ।
আমি চোখ থাকিতে অন্ধ আর
আমার বিবেকের ঘরে তালা বন্ধ।

আমি ত্রাণ বিতরণকরী আর ফুটপাতে বিক্রেতা সেনাবাহিনীর দল।
আমি তাজরীনের অগ্নিকান্ডের অসহায় গরীব কর্মচারী! নেই সহায় সম্বল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58447.11
ETH 2624.03
USDT 1.00
SBD 2.45