steemit boy

in #story7 years ago

একদিন শিয়াল একটি বনে খাবার খুঁজতে গেল। বনে ঘুরতে ঘুরতে হঠাৎ দেখতে পেলো একটি গাছের ভেতর দুটি চোখ। ধীর পায়ে গাছের পাশে গিয়ে দেখলো চোখ দুটো বাঘ মামার। বাঘ শিয়ালকে জিজ্ঞেস করলো তুমি এখানে কেন এসেছ? শিয়াল বলল, আমি এখানে খাবার খুঁজতে এসেছি। তারপর বাঘ মামা বলল, এখানে তুমি খাবার পাবে না। তোমার জন্য আমার বাসায় খাবার আছে। তুমি কাল সকালে আমার বাসায় এসো। আমার বাসায় একটা দরজা খোলা খাঁচা আছে। তুমি আমাকে না পেলে খাঁচায় গিয়ে বসো। যেই কথা সেই কাজ। মনের আনন্দে শিয়াল পরদিন সকালে বাঘের বাসায় গিয়ে কাউকে না দেখে খাঁচায় ঢুকে বসলো। কিছুক্ষণ পরে বাঘ এসে খাঁচার দরজাটি বন্ধ করে দিল। শিয়াল সেখানে আটকা পড়লো। তারপর বাঘ শিয়ালকে মজা করে খেলো। গল্পের উপদেশঃ হলো দুষ্ট লোকের মিষ্টি কথায় বিশ্বাস করলে বিপদে পড়তে হয়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63595.77
ETH 3415.98
USDT 1.00
SBD 2.49