হযরত মুসা আ:'র জামানার চমৎকার একটি ঘটনা

in #story6 years ago (edited)

image
Source

হযরত মুসা আ: একবার আল্লাহ্
তায়ালাকে জিজ্ঞেস করলেন, হে আল্লাহ্!
জান্নাতে আমার সাথে কে থাকবে?
জবাবে বলা হলো,ওমুক কসাই !
জবাবে কসাইয়ের নাম শুনে মুসা আ:
খুবই আশ্চর্য হলেন।
অনেক খোঁজ করার
পর মুসা আ: তাকে বের করলেন।
দেখলেন, কসাই গোস্ত বিক্রিতে ব্যস্ত!
সবশেষে কসাই একটুকরো গোস্ত একটি
কাপড়ে মুড়িয়ে নিলেন।
অতঃপর বাড়ির দিকে রওয়ানা হলেন।
মুসা আ: তাঁর সম্পর্কে আরো জানার জন্যে অনুমতি নিয়ে পিছুপিছু তাঁর বাড়ি গেলেন।
কসাই বাড়ি পৌঁছে গোস্ত রান্না করলেন।
অতপর রুটি বানিয়ে তা গোস্তের ঝোলে
মেখে নরম করলেন।
তারপর ঘরের ভিতরের কামরায় প্রবেশ
করে শয়নরত এক বৃদ্ধাকে উঠিয়ে বসালেন । তারপর তার মুখে টুকরো টুকরো রুটি পুরে
দিতে লাগলেন।
খাওয়ার পর বৃদ্ধা কি যেন কানেকানে বললেন। অমনি কসাই মুচকি হাসলেন।
দূর থেকে মুসা আ: সব-ই দেখছিলেন।
কিন্তু, কিছুই বুঝলেন না।
মুসা আ: বৃদ্ধার পরিচয় এবং মুচকি হাসার
বিষয়টি কসাইকে জিজ্ঞেস করলেন।
কসাই বললেন, ওনি আমার মা!
আমি বাজার থেকে আসার পর সর্বপ্রথম
আমার মাকে রান্না করে খাওয়াই।
আর, মা খাওয়ার পর খুশি হয়ে আমার
কানের কাছে এসে আল্লাহ্ তায়ালার কাছে
এই বলে দোআ করেন, "আল্লাহ্ তায়ালা
তোমাকে বেহেস্ত দান করুক এবং মুসা আ:
এর সাথে রাখুক"!
আমি এই দোআ শুনে এই ভেবে মুচকি হাসি
যে, কোথায় মুসা আ: আর কোথায় আমি।


Vote for vote

Please,
Give me Upvote and comments your post link.
I will also do the same too.

Sort:  

এমন ইসলামিক ঘটনা সবসময় শেয়ার করবেন ভাই।

ধন্যবাদ ভাই, অবশ্যই শেয়ার করবো।

ধন্যবাদ হাদিসটি আমাদের সাথে শেয়ার করার জন্য

ধন্যবাদ ভাই

💜

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63550.59
ETH 2644.53
USDT 1.00
SBD 2.81