কলেজে আমার প্রথম দিন একটা ছোট গল্প

in #steemit22 days ago

কলেজে আমার প্রথম দিনটা মনে রাখার মতো একটা অভিজ্ঞতা ছিল। সকালে ঘুম থেকে উঠে মায়ের হাতে প্রিয় নাস্তা খেয়ে, একটুও দেরি না করে আমি বাসস্ট্যান্ডে এসে পৌঁছলাম। বাসে উঠেই খেয়াল করলাম, সবাই যেন নতুন চেহারা, নতুন আশা নিয়ে পথে বেরিয়েছে।

কলেজে পৌঁছানোর পর প্রথমেই প্রবেশদ্বারটা দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশাল, পুরানো ইমারত, সবুজ গাছপালা দিয়ে ঘেরা। আমার ভিতরে একটা শিহরণ জাগলো। কলেজের মেইন গেট দিয়ে ঢুকতেই দেখি, ছাত্রছাত্রীদের ভিড়। কিছু পুরানো ছাত্রছাত্রী নতুনদের স্বাগত জানাচ্ছে। আমি সোজা চলে গেলাম প্রশাসনিক ব্লকে, আমার নাম নিবন্ধনের জন্য।

নাম নিবন্ধনের পর, একটা অডিটোরিয়ামে আমাদের সকল নতুন ছাত্রছাত্রীদের জন্য ওরিয়েন্টেশন প্রোগ্রাম ছিল। সেখানে কলেজের প্রিন্সিপাল আমাদের কলেজের ইতিহাস এবং আমাদের ভবিষ্যতের লক্ষ্য সম্পর্কে বললেন। তারপর আমাদের ক্লাসের রুটিন দেয়া হলো।

ক্লাস শুরু হলো, প্রথম ক্লাস ছিল বাংলার। স্যার আমাদের স্বাগত জানালেন এবং প্রথম দিনের জন্য একটি হালকা আলোচনা করলেন। সবার সাথে পরিচিত হলাম, আমার ডানপাশের সিটে বসা ছেলেটি খুব বন্ধুসুলভ ছিল। তার নাম রাজু, সে আমার স্কুলের থেকেও পরিচিত ছিল।

দুপুরের খাবারের বিরতিতে আমি আর রাজু কলেজ ক্যাফেটেরিয়ায় গেলাম। নতুন বন্ধুদের সাথে পরিচিত হয়ে মনটা ভালো হয়ে গেল। কলেজ ক্যাম্পাস ঘুরে দেখলাম, লাইব্রেরি, ল্যাব, খেলার মাঠ সবকিছুতেই নতুন কিছু শেখার সুযোগ।

সন্ধ্যাবেলায় বাসায় ফিরে এসে মাকে সারা দিনের ঘটনা বললাম। মা হাসিমুখে শুনলেন আর বললেন, "এটাই তোমার জীবনের নতুন অধ্যায়, একে সুন্দরভাবে গড়ে তুলবে।" আমি মনে মনে ঠিক করলাম, আমি কলেজের প্রতিটি দিনকে স্মরণীয় করে তুলব, এবং আমার স্বপ্ন পূরণের জন্য কঠোর পরিশ্রম করব।

এই ছিল আমার কলেজের প্রথম দিনের গল্প। নতুন আশা, নতুন স্বপ্ন আর নতুন অভিজ্ঞতায় ভরা একটা দিন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67519.16
ETH 3532.90
USDT 1.00
SBD 2.68