আমার বাংলা ব্লগ:জীবনের অন্ধকারে তুমি নিয়ে এসো শুভ্র আলোর ঝরে। ♥️মা♥️ কবিতা -------

in #steemit22 hours ago

1707059769.Untitled-5 copy.jpg
-----------মা----------

মা, তোমার চরণে আমার পৃথিবী গড়া,
তোমার স্নেহে জীবনের অরণ্য আলোড়া।
তুমি যে সব কষ্ট মুছে দিয়ে হাসো,
অন্তরের গভীরে বয়ে চলেছো প্রেরণার বাণী।

তোমার প্রতিটি প্রার্থনায়, প্রতিটি আদরে,
জীবনের অন্ধকারে তুমি নিয়ে এসো শুভ্র আলোর ঝরে।
ভোরের প্রথম রোদ, সন্ধ্যার মিষ্টি আলো,
তুমি সৃজন করো প্রতিটি দিনকে, প্রতিটি রাতকে ভালো।

মা, তোমার মিষ্টি হাতে রান্না করা খাবার,
স্নেহের ঝরনার মতো ছুঁয়ে যায় আমাদের হৃদয়।
তোমার নিঃস্বার্থ প্রেমে জীবন পূর্ণ হয়,
তুমি ছাড়া এ পৃথিবী অসার, অন্ধকার-নিশ্চল হয়।

প্রতিটি কষ্ট তুমি সহ্য করো হাসিমুখে,
তোমার শক্তির সামর্থ্যে গড়ো আমার সুখে।
তোমার বেদনায়, তোমার হাসিতে আমার পরিচয়,
মা, তুমি আমার প্রেরণা, আমার আদর্শ অমূল্য সঞ্চয়।

আশা করি, কবিতাটি আপনার মায়ের প্রতি ভালোবাসা এবং শ্রদ্ধা সুন্দরভাবে তুলে ধরেছে।

মা, তোমার চোখের দীপ্তি, চিরকাল অমল,
তোমার স্নেহের আদরে জীবন হয়ে ওঠে মধুর, পবিত্র।
যখন তুমি হেসে ওঠো, আঁকা হয় জীবনের ছবি,
তোমার প্রতি প্রতিটি মুহূর্তে আমি দেখি এক অনন্ত সঙ্গীত।

তোমার প্রতি তোমার কণ্ঠস্বরের মধুর সুর,
আমার সুখের সঙ্গী, দুঃখের শান্তির পুর।
তুমি সেই মন্ত্র, যা বেঁধে রাখে হৃদয়ের বাঁধ,
তোমার ভালোবাসা ঘিরে থাকে আমার প্রতিটি আশার পাত্র।

প্রথমে তোমার হাতের ছোঁয়ায়, মা, জানলাম স্নেহের স্বাদ,
তোমার ভাষা, তোমার মিষ্টি কথা, জীবনকে দিল নতুন বার্তা।
তুমি যে অন্ধকারে দিয়েছো আলোর দীপ,
তোমার প্রতি আমার শ্রদ্ধা, আমার অনন্ত কৃতজ্ঞতা, গভীর প্রীতি।

মা, তোমার আদরের ছায়ায় থাকি আমি নিরাপদ,
তোমার দোয়ায় সবকিছুই হয় সুষ্ঠু, সুন্দর, সার্থক।
তোমার প্রতিটি কষ্ট, প্রতিটি সংগ্রাম, মায়ের প্রেমের সুর,
তুমি তো আমার হৃদয়ের অমল প্রতিমা, চিরকাল অমূল্য, চিরকাল ধ্রুব সুর।


এই কবিতায় মায়ের প্রতি গভীর শ্রদ্ধা এবং ভালোবাসা প্রকাশের চেষ্টা করেছি। আশা করি এটি আপনার অনুভূতির সাথে সঙ্গতিপূর্ণ।
--------ভালো লাগলে একটি ভোট দিবেন ---------
--------------------ধন্যবাদ-------------

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65845.60
ETH 3304.70
USDT 1.00
SBD 2.69