সাত ব্যালন ডি’অর ও সাত সন্তান চাই রোনালদোর

in #sports7 years ago

Ronaldo-02.jpg
ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো চান অবসর নেওয়ার আগে কমপক্ষে সাতটি ব্যালন ডি’অর জেতা। আর বাবা রোনালদোর চাওয়া সাতটি সন্তান! ফুটবল ক্যারিয়ার আর ব্যক্তিগত জীবনে এই দুই লক্ষ্যের কথা জানিয়েছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

এ বছর পঞ্চম ব্যালন ডি’অর জয়ের জোরালো সম্ভাবনা আছে ২০১৬-১৭ মৌসুমে রিয়াল মাদ্রিদকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা এনে দেওয়া রোনালদোর।

৩২ বছর বয়সী রোনালদো গত বছরও দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে পেছনে ফেলে ফরাসি ফুটবল সাময়িকীর দেওয়া ব্যালন ডি’অর জিতেছিলেন। এরই মধ্যে টানা দ্বিতীয়বারের মতো ফিফার দেওয়া ‘বেস্ট ফিফা মেনস প্লেয়ার’-এর পুরস্কারও পেয়েছেন তিনি। তবে পুরস্কার আর শিরোপা জয় ছাড়াও অনেক গুরুত্বপূর্ণ বিষয় আছে সম্প্রতি চতুর্থ সন্তানের বাবা হওয়া রোনালদোর।

ফ্রান্সের পত্রিকা লেকিপকে রোনালদো বলেন “আমি ব্যালন ডি’অর নিয়ে আর চিন্তিত নই। আমার বয়স এখন ৩২; তেত্রিশের কাছাকাছি। আমরা জগৎটা কেবল ফুটবল নিয়ে নয়; অন্য গুরুত্বপূর্ণ বিষয়ও আছে।”

“আমি জানি, ব্যালন ডি’অরের প্যানেলে এখনও ভোটিং চলছে। এটা জয়ের ব্যাপারে আমি আত্মবিশ্বাসী, চিন্তিত নই। যদি আপনারা আমাকে জিজ্ঞেস করেন-আমি এটা জিততে চাই কিনা? তাহলে অবশ্যই বলব, হ্যাঁ।”

এ সপ্তাহে তার বান্ধবী জর্জিনা রদ্রিগেস জন্ম দিয়েছেন মেয়ে আলানা মার্তিনার। চার সন্তানের জনক রোনালদো জানিয়েছেন আরও তিন সন্তান চাই তার।

“আমি সাতটা সন্তান এবং একই সংখ্যক ব্যালন ডি’অর চাই। যতদিন আমি খেলব, সবগুলো জয়ের আকাঙ্ক্ষাই আছে আমার। তাই আমার স্বপ্ন পঞ্চম ব্যালন ডি’অর জেতা। পরের বছরেরটা জেতা এবং এরপর আরও একটার খোঁজে থাকা।”

চলতি মৌসুমে রোনালদোর সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। লা লিগায় ৭ ম্যাচে মাত্র একটি গোল তার। চ্যাম্পিয়ন্স লিগে অবশ্য চার ম্যাচে খেলে পর্তুগিজ ফরোয়ার্ড গোল করেছেন ছয়টি। গোলখরা নিয়ে চলা সমালোচনা অবশ্য ‘বাধ্য হয়ে’ মেনে নিচ্ছেন রোনালদো।

মৌসুমে এখন পর্যন্ত পারফরম্যান্স নিয়ে রোনালদো বলেন, “বেশ ভালো তবে নিখুঁত নয়। আমি খুশি এবং ভালো বোধ করছি। আমরা লিগে কিছু পয়েন্ট খুইয়েছি কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে আমরা ঠিকঠাক আছি।”

“লোকে আমাকে নিয়ে যা বলে, আমি তার সঙ্গে একমত নই। লোকে ভালো খেলা ও ভালো খেলে গোল না পাওয়ার মধ্যে পার্থক্য জানে না। আমি সমালোচনা মেনে নিচ্ছি কিন্তু এর সঙ্গে একমত নই। এ কারণে তারা আমাকে নিয়ে কি বলছে তা পড়া ও শোনাটা এড়িয়ে চলি। কিন্তু মেনে না নেওয়া ছাড়া আমার কোনো পথ নেই। আমি পৃথিবীটা নিয়ন্ত্রণ করতে পারি না।”

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60589.35
ETH 2628.62
USDT 1.00
SBD 2.53