A funny story about my high school

in #schoolstory5 years ago

সবাই কেমন আছেন অবশ্যই আপনারা ভালো আছেন এবং সবসময়ই ভালো ও সুস্থ থাকেন এই দোয়া ও কামনা করি আজকে আপনাদের মাঝে আমি যে কথাগুলো শেয়ার করতে যাচ্ছি সেটা সম্পন্ন আমার জীবনে ঘটে যাওয়া কিছু মধুময় সময় যে সময় গুলোর কথা মনে করলে মনটা ভেতরে কেমন যেন একটু নাড়া দিয়ে ওঠে।

20190915_142526.jpg

হ্যাঁ বন্ধুরা আমি আপনাদের মাঝে আমার ছেলেবেলার এবং যে বয়সে আমি স্কুলে যেতাম সেই সময়কার কিছু মধুময় সময় তুলে ধরবো। এবং আশা করি আপনাদের আমারে লাইফ স্টোরি টা একটু হলেও ভালো লাগবে।

প্রত্যেকটি মানুষের অবশ্যই কিছু না কিছু মধুময় সময় থাকে এবং সেই সময়কার কথা সেই জিনিসটির কথা সে কখনোই ভুলতে পারে না সে যতই চেষ্টা করুক না কেন কোন না কোন একদিন তার সেই কথা মনে পড়ে ঠিক তেমনি আমারও একটি কথা আজ মনে পড়ে।

যেটা হয়েছিল আমার স্কুল লাইফে এটার ভিতর কিছু আনন্দ আছে কিছু লজ্জা আছে আবার কিছু বদমাইশি আছে যেটা প্রত্যেকটি ছেলে এবং মেয়ের ঘটে থাকে তাদেরকে স্কুল লাইফে। আমি যখন ক্লাস ফাইভ থেকে সিক্স এ গেলাম এটা তখনকার ঘটনা।

আপনি ভাবুন যদি একটি ছেলে বা মেয়ে ক্লাস ফাইভে থাকে তাহলে তার চালচলন কেমন থাকে অবশ্যই ছেলে মানুষের মতোই থাকে কারণ তখন তার অতটা বুদ্ধি হয় না ।

সে ততটা বোঝেনা সে কখন বোঝে সে যখন হাই স্কুলে বা কলেজে উঠে তখন সে পুরোপুরি বুঝতে পারে এবং সবচেয়ে বেশি বুঝতে পারে তখন যখন সে হাইস্কুলে প্রথম পা রাখে।

আমি সাধারণত আমি যখন ক্লাস ফাইভে পড়ি তখন হাফ প্যান্ট পড়ে স্কুলে যেতাম তখন আর কতটা বড় আমি তাই আমি যখন সিক্সে উঠলাম প্রথম দিন আমিও হাফপ্যান্ট পড়ে যাই স্কুলে গেলাম কারণ ভাবলাম এটাও স্কুল আমি ফাইভে যখন হাফপ্যান্ট পড়তে পেরেছি তাহলে ক্লাস সিক্স সে কেন পারব না।

20190915_142532.jpg

তারপর যা ঘটল সেটা আসলেই লজ্জাজনক আমি যখন হাফপ্যান্ট পড়ে ক্লাসের ভেতরে ঢুকলাম দেখি সব বড় বড় ছেলে মেয়ের এবং তাদের ভিতরে সবচাইতে ছোট আমি এবং তারপর আবার হাফপ্যান্ট পড়ে গিয়েছি

তাহলে বুঝতেই পারছে আসলে কেমন হলো গিয়ে দেখি এক একটি ছেলের মুখে দাড়ি গোঁফ সবকিছু উঠে গিয়েছে এবং মেয়ে যেগুলো ছিল তাদের বিয়ের বয়স হয়ে গিয়েছে এখন আমি মনে মনে ভাবতে থাকলাম আরে বাপরে এত বড় বড় ছেলে মেয়েদের সাথে পড়ালেখা করবো কিভাবে।

তারপর ছেলেমেয়েরা যখন আমার হাফপ্যান্ট পরা দেখল তখন সবাই হাসাহাসি করতে লাগছে মেয়েরা বেশি হাসে এক মেয়ে অন্য মেয়েকে বলছে দেখ দেখ ক্লাস সিক্সে উঠেছে কিন্তু হাফ প্যান্ট পড়ে স্কুলে এসেছে।

কোন ভাবে আমি এই কথাটি শুনতে পেলাম এবং শুনতে পেয়ে আমার যে লজ্জা লাগল সে লজ্জার কথা আপনাদের সাথে বোঝাতে পারবো না আমি এই লাস্ট না পেরে একদম পিছনের বেঞ্চে গিয়ে বসলাম এবং ভাবতে লাগলাম এতগুলো ছেলেমেয়ের মধ্যে আমি শুধু হাফপ্যান্ট পড়ে এসেছি আসলে তা লজ্জাজনক।

তারপর একদিন দুইদিন তিনদিন এভাবে করতে করতে সবার সাথে বন্ধুত্ব হল এবং সবাই তখন হাসি খুশিতে মেতে উঠলাম প্রথম হাই স্কুল জীবনে তারপর থেকে সবাই একে অন্যের খুবই ক্লোজ ফ্রেন্ড হয়ে গেলাম এমন অবস্থা আপনাদের জীবনে কি ঘটেছে আপনাদের লাইফে কি ঘটেছে এমন কোন হাস্যকর জিনিস।

যদি ঘটে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে লিখতে ভুলবেন না

আশা করি আপনাদের এই ছোট্ট হাই স্কুল story ভালো লাগবে।

Sort:  

Hello! I find your post valuable for the wafrica community! Thanks for the great post! We encourage and support quality contents and projects from the West African region.
Do you have a suggestion, concern or want to appear as a guest author on WAfrica, join our discord server and discuss with a member of our curation team.
Don't forget to join us every Sunday by 20:30GMT for our Sunday WAFRO party on our discord channel. Thank you.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63166.66
ETH 2575.67
USDT 1.00
SBD 2.77