বৃষ্টির সাথে পথ চলা

in #poetry6 years ago (edited)

আজ আমার বৃষ্টির সাথে

পথ চলা হয়েছে অনেকক্ষণ

এলোমেলো বাতাস আমি

আর বৃষ্টি মোট তিনজন ছিলাম।

কাদার পিছিল পথে বৃষ্টি

আমাকে সঙ্গে নিয়েছিল

হাত ধরে ছিল সে নিজেই

রাজপথে এসেও ছাড়েনি হাত

আমি ওকে ডাকতে যইনি

বৃষ্টিই এলো গরজ করে

ভালবাসার গল্প শুনাবে

বলে অনেক দিনের আশা তার

আমি আমার কর্সস্থলে গেছি

এক আকাশ বৃষ্টি মাথয় নিয়ে

ভালবাসার ছোঁয়া পেয়েছি

শ্রাবণের ভাললাগা বৃষ্টির।

আজ বৃষ্টির সাথে

আমি আজ বৃষ্টির সাথে

গড়েছি মিতালী অনেকটা পথ

হেঁটেছি বৃষ্টির সাথে

হাতে নিয়ে পলিষ্টারের ছাতা।

আজ বৃষ্টির সাথে হয়েছে

আমার অমিমাংসিত প্রেম

কেউ দেথতে পায়নি কেবল

ব্রীজের পাশের কদমফুল ছাড়া।

আজ বৃষ্টির সাথে বলেছি

মনের কথা একটিও বাঁকী নেই

আবেগ আর অনুরাগে সে

ছুঁয়েছে আমার মন।

আজ বৃষ্টির সাথে হয়ে গেছে প্রেম

য, আর কোন দিন কারো সাথে

হবে কি না জানিান, আমি আজ

বৃষ্টির জলে ভিজেছি অনেকটা সময়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51