বৃষ্টি

in #poetry6 years ago

বৃষ্টি ঝরা রাতে কেবলি
তোমার কথা মনে পড়ে
ভালবাসা গল্পটা আমার
আজও শেষ হয়নি লেখা।

বৃষ্টি ঝরা রাতে মনটা
ছুয়ে যায় অতীত যেখানে
ফেলে আসা স্মৃতিরা
দল বেঁধে বসে আছে।

বৃষ্টি ঝরা রাতে আমি কেবলি
ভাবি তুমি কেন আমার হলে না
কেন বিরহের করুণ কান্নার
সুর বাজিয়ে যায় আমার বাঁশী।

শ্রাবণের বৃষ্টি

শ্রাবণের বৃষ্টি আমাকে ভেজালো
সাথে ছিল সারাক্ষণ আমাকে
শক্ত করে ধরেছিল যেন আমি
পা পিছলে পরে না যাই।

শ্রাবণের বৃষ্টি এলো এবার
ডাহুকীর বিরহ ব্যথা কমবে
বাচ্চাদের নিয়ে আপন মনে
ভাসবে নতুন বানের জল।

শ্রাবণের বৃষ্টি আমাকে এখনও
ভালবাসার গল্প শুনাই বলে কবি
তোমার বনলতা তোমাকে ভুলে গেছে
আমি তোমাকে আজও ভুলিনি।

শ্রাবণের বৃষ্টিতে আমি জীবনের
পথ চলি নি:সঙ্গ জীবনের নীল
অধ্যায়টা ধুয়ে মুছে সাফ করে
স্বপ্ন দেখি নতুন করে বেঁচে থাকার।

বৃষ্টি ভেঁজা মিষ্টি বউ

বৃষ্টি ভেঁজা একটা মিষ্টি বউ
আমি খুঁজছি জনম ভর
পাইনি তার কোন সন্ধান
মাঝে মাঝে দেখি তারে স্বপ্নে।

বৃষ্টি ভেঁজা একটা মিষ্টি বউ
আমার জীবনে বড় প্রয়োজন
দু’জনে গিয়ে বসব কদমতলা
অনিমেশ দেখব আপন মনে।

বৃষ্টি ভেঁজা একটা মিষ্টি বউ
কেউ হতে চায়না, যাকে ভাবি
দেবী সে দেখায় নাগিনীর রুপ
সংসারে সুখ হবে বুঝি নিশ্চয়।

বৃষ্টি ভেঁজা একটা মিষ্টি বউ
আজীবন খুঁজেও পেলামনা
তাইতো প্রত্যাশার চাঁদরটা
মেলে রেখেছি শ্রাবণের কদমতলায়।

বৃষ্টির কবিতা

বৃষ্টির কবিতা লিখছি আমি
কদমতলায় বসে বসে এখানে
আমি এবং বৃষ্টি দু’জনে যেন
আজন্মের সখাসখি।

বৃষ্টির কবিতা আমাকে তার
আপনজন ভেবে সেদিন বলল,
কবি বসোনা একটুখানি কাছে
আমি স্নেহের পরশ বুলাই ।

বৃষ্টির কবিতা আমার ভাললাগে
প্রিয় বঞ্চিত যক্ষের বিরহ ব্যথা
আমাকেও ব্যাকুল করে তোলে
মনটা কেমন যেন উদাস হয়ে যায়।

বৃষ্টির কবিতা আজীবন লিখেও
আমি শেষ করতে পারব না
বৃষ্টি আমার মৃত কবিকে আবার
ফিরিয়ে দেয় নতুন জীবন ও স্বপ্ন।

আজকের বৃষ্টি

আজকের বৃষ্টি আমার
জীবনের নতুন অধ্যায়
সারাটা পথ ভিজে ভিজে
গেছিে আমার কর্মস্থলে।

আবেগের নদীতে আজ
এসেছিল বিশাল জোয়ার
তোমার কথা ভেবে ভেবে
সাজিয়েছি কবিতা গান।

ঝুম বৃষ্টির সাথে এলোমেলো
বাতাসে ভিজেছে সারা শরীর
পোষাক আর আমার মন
তবু ভিজতে দিইনি তোমাকে।

আজকের বৃষ্টি ছিলো মধুর
পথ চলতে আমি ভেবেছি
তুমি আমি হাত ধরে পথ চলছি
যেন থেমে গেছে পৃথিবীর গতি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59911.66
ETH 2306.14
USDT 1.00
SBD 2.49