কবিতাঃ সতের এগারো বার

in #poetry6 years ago (edited)

সেই সতের এগারো বার

ফিরবেনা আবারো...... ।

মিষ্টি সে সকালে
স্কুলের দক্ষিন কোনে,
হ্যাঁ, আমি রাজি
বলেছিলে তুমি, পরে কি মনে ?

শীতের সকালে
তোমার স্কুলের পথে ,
দাড়িয়ে থাকতাম
একখানা চিরকুট হাতে ।

লোকের কথা আর
স্যারের শাসন ও আম্মুর বকুনির ভয়ে,
মাঝে মাঝে হারাতে তুমি
লজ্জার মিছিলে।

২০১৩ তে
সময়ের টানে,
প্রয়োজন আমায় তাড়া করেছিল
শহরের পানে।

১৪-এর মাঝামাঝি কিছুদিনের জন্য
সেই তোমাতে আর আমাতে,
চিঠি দেওয়া, কথা বলা অথবা
দাড়িয়ে থাকা হয়নি রাস্তাতে ।

কিছু এস এম এস আর
সপ্তাহে ২- ৪ মিনিট ফোন কলে,
ওই, আম্মু আসছে আম্মু আসছে
এই বলে যেতে চলে।

১৫-তে এসে যখন আমি
সবে মাত্র আঠেরো ,
তোমার আমার ভাবনা আর
কথাগুলো হতে লাগলো দীর্ঘ ।

১৬ তে এসে আমি যখন
হতাশ আর দুশ্চিন্তায় আক্রান্ত,
তোমার ফোন কলে
হাজার সাহসের বানি সবকিছু ভুলিয়ে দিত।

১৭ তে খোঁজ-খেয়াল আর
মধুমাখা আলাপ,
আমাকে ভাবাতো বেশ
বন্ধুরা শুনলে বলত পাগলের প্রলাপ।

১৮ তে এসে তোমার দুরন্তপনা
আর আমার মাত্রতিক্ত বোকামি-আবহেলা
২০১২ থেকে চলে আসা
কথা আর স্বপ্ন হারিয়েছে বেলা।

কবিতাটি কেমন হয়েছে জানিয়ে কমেন্ট করতে ভুলবেন না।

অনুমতি ছাড়া কবিতাটি ব্যাবহার না করার বিশেষ অনুরোধ রইলো।

@ehpothik
FB/ehpothik

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66433.10
ETH 3607.66
USDT 1.00
SBD 2.69