তুই মানবতা

in #poetry7 years ago

তুই মানবতা, আজ মানুষের পাদতলে ।
লজ্জিত তুই, সমাজের কোলাহলে ।
স্পন্দনহীন হইয়াছিস, জড়িয়েছিস কলঙ্কের বেড়াজাল ।
তুই মানবতা, আজ মানুষের পাদতলে ।

তুই মানবতা, তোরে খুজিয়া বেড়ায়
ফেসবুকে ভিডিও বানাবে বলে ।
তুই মানবতা, তোর অনুভূতি জোগায়,
হোয়াটসঅ্যাপ এর ভিডিওর কলে ।
ভাবিনিতো হায়, মানবতা কাকে বলে
তুই মানবতা, আজ মানুষের পাদতলে ।

তুই বিমূর্ষ হইয়া, যাচ্ছিস কাহা চলে ?
তুই কি পথ হারিয়ে ফেলেছিস ধর্মান্ধের দলে ?
তুই মানবতা, আজও আবদ্ধ কবিতার কলামের তলে ।

hr_thin.png

এই অসাধারন কবিতাটি আমার শ্রদ্ধেয় স্যার সাদ্দাম হোসেন সেখ এর লেখা। খুব রিয়েলেস্টিক একটা কবিতা তাই শেয়ার না করে পারলাম না

কবিতাটি ভাল লাগলে অবশ্যই কমেন্টে জানাবেন।ধন্যবাদ ।
If You like my poem please let me know on comment box.Thank You.

অনুমতি ব্যাতিত এই কবিতা ব্যবহার না করার অনুরোধ করা হল।
I'm the✎ Author of this poem, So please don't use it without my permission.

002.gif

Sort:  

Can't agree more sir:)

satti e aaj manobota manuser padotole, Jaygay-jaygay dharmer name, jatir name, hingsa berei choleche.

Aaj aamra bhule e gechi je aamra manush:) (Jar pratom dharmo e hocche manobota)

Dhannobad aapnake chok khular mato ekti kabita share karar jannya:)

You should agree that Alamin does nothing but help himself out. How seimlfish can you be in a community where your upvote costs you nothing

bortoman juger sathe onek mile bhai ei kobitaaa

That's not the right way for asking vote..You have to earn it. I will go you blog if i found something worthy i will upvote that post



Hello Dear Steemian,


I am S.A.R.A.H. (Search Automatically High Reward Articles) Bot.

I'm an artificial intelligence that automatically looks for posts that expect high rewards. I recognize such posts, make my upvote on them and get a high Curation Reward. If you want to join in, you can hang on to my curation trail. You can follow me on Steemauto or on Streemian.

If it looks like this you are doing it right:



Let's maximize our curation rewards together!

Yours,

S.A.R.A.H.

This post has received a 18.13 % upvote from @booster thanks to: @alaminhosssain.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65353.52
ETH 2654.64
USDT 1.00
SBD 2.84