ব্যবহারিক সুখের শিল্প

in #poem2 years ago

practical_happiness.jpg

এতে কোন সন্দেহ নেই...আমি খুশি। যেকোন এলোমেলো মুহূর্তে আমাকে থামান, এবং সেখানেই রয়েছে – গভীরতম গ্রহণযোগ্যতা, হৃদয় পূর্ণ, আনন্দে উদ্বুদ্ধ।

এটা এমন নয় যে আমি প্রতি মুহূর্তে কান থেকে কানে হাসছি। আমি কেবল খুশি। আমি ভবিষ্যত নিয়ে চিন্তা করি না বা এখন যা ঘটছে তা নিয়ে চিন্তিত নই। আমি ঠিক এখানে আছি, উপস্থিত, জিনিসগুলি যেমন আছে তেমনই জাগ্রত। আমি যে প্রবাহের সাথে যাই তা বলা একটি অবমূল্যায়ন।

সুখের চাবিকাঠি হল ছেড়ে দেওয়া। আমি খুঁজে পেয়েছি যে যখন আমি গুজব করা, রক্ষা করা এবং পরিস্থিতি এবং সম্পর্কের নাটকে আটকা পড়া ছেড়ে দিই, তখন সুখ এখানেই। এটি একই সাথে সবচেয়ে প্রাকৃতিক এবং অলৌকিক জিনিস। ডান এখানে এবং যেতে দেওয়া দ্বারা উপলব্ধ.

এটা বলার অপেক্ষা রাখে না যে ঝামেলা তৈরি হয় না। অন্য দিন, আমি আমার মাথায় বিরক্তির মেঘ নিয়ে জেগে উঠলাম। আমি জানতাম যে আমি সহজেই আমার চারপাশের লোকেদের সাথে ছোট হতে পারতাম, যা নিশ্চিতভাবে বৈষম্য এবং উত্তেজনা তৈরি করত।

কিন্তু আমি সচেতনভাবে মেজাজ সম্পর্কে সচেতন ছিলাম যা আমাকে দেখাচ্ছিল, এবং আমার মিথস্ক্রিয়ায় সদয় হওয়ার অভিপ্রায় সেট করেছিল। আমি ফিরে আসার তাগিদ অনুভব করেছি, কিন্তু পরিবর্তে উদারতা বেছে নিয়েছি। পুফ ! জ্বালা চলে গেছে।

অনায়াসে সুখী হওয়া

আমি অসুখের সাথে লড়াই করি না তাই আমি নিশ্চিত করতে পারি যে আমি সুখী থাকতে পারি - এর চেয়ে অনেক কম প্রচেষ্টা লাগে। আমি দেখেছি যে আমি নিজের এবং বিশ্বের সম্পর্কে যা সত্য ভেবেছিলাম তা আসলে মিথ্যা, এবং আমি এতে আগ্রহ হারিয়ে ফেলেছি।

ব্যক্তিগত কিছু - চাহিদা, চাহিদা, প্রত্যাশা, বিশ্বের কীভাবে কাজ করা উচিত, লোকেদের কী করা উচিত সে সম্পর্কে নিয়ম - আমি কেবল এটিকে গুরুত্ব দিই না। আমি নাম, বয়স, লিঙ্গ এবং চেহারা সহ একজন ব্যক্তি হিসাবে বিশ্বে কাজ করি, কিন্তু আমি আসলেই শান্তি।

আমি সম্পূর্ণভাবে বিশ্বাস করি, এই কারণেই আমাকে আর চিন্তা, এমনকি অনুভূতির উপর নির্ভর করতে হবে না। আমি জানি যে জীবনের বুদ্ধিমত্তা এবং স্বচ্ছতা নিখুঁত, এবং সেখানেই আমি বাস করি। "আমি" এই বিভ্রমের ব্যক্তিগত কিছুই গুরুত্বপূর্ণ নয়।
ব্যবহারিক সুখ

আমি যে অভিজ্ঞতাটি বর্ণনা করছি তা আপনি সচেতনভাবে না জানলেও, আপনি এটির মত দেখতে চেষ্টা করতে পারেন। এখানে আমার দৈনন্দিন জীবনের অভিজ্ঞতার একটি উইন্ডো আছে।

চিন্তা উপেক্ষা করুন. এটি কয়েক বছর লেগেছে, কিন্তু আমি সত্যিই দেখতে পাচ্ছি যে আমার মনের মধ্যে যে চিন্তাগুলি দেখা যায় তার প্রায় 98% কাজে লাগে না। তারা কোন অর্থ ছাড়াই বাজে। তাই আমি তাদের দিকে মনোযোগ দিই না। অল্প সময়ের জন্য এটির সাথে খেলুন, এবং আপনি সমস্যাগুলি অদৃশ্য দেখতে পাবেন।

প্রত্যেককে এবং সবকিছুকে নিজের মতো দেখুন। এটা বাস্তবতার পরম স্তরে সত্য যে কোন বিচ্ছেদ নেই। আপনার সারমর্ম সকলের সারমর্ম এবং আপনি যা দেখেন তা একই। 30 সেকেন্ডের জন্য এইভাবে বেঁচে থাকুন, এবং আপনি যদি চেষ্টা করেন তবে আপনি যে মহিমা থেকে দূরে থাকতে পারবেন না তা দেখে আপনি বিস্মিত হবেন। (এবং কখনও কখনও আমরা খুব কঠিন চেষ্টা করি।)

যখন আপনি অনিশ্চিত বা বিভ্রান্ত হন, থামুন এবং শুনুন। আতঙ্কিত হবেন না, কিছু বের করার জন্য আতঙ্কিত হবেন। এটা সাহায্য করবে না। পরিবর্তে, থামুন, উপস্থিতিতে আপনার মনোযোগ ফিরিয়ে আনুন এবং শুধু শুনুন। এভাবেই আমি রেস্টুরেন্টে খাবার অর্ডার করি এবং আমার অনেক দিনের পরিকল্পনা করি। আমি চেক ইন এবং নিজেকে নির্দেশিত করা যাক.

তাগিদ অনুভব করুন, কিন্তু তাদের উপর কাজ করবেন না। মনে আছে যখন আমি বিরক্ত ছিলাম? আমি তাগিদে কাজ করিনি। আপনি যখন ট্রিগার হন তখন খুব সচেতন থাকুন, এবং আপনি যে পছন্দটি করতে চান তা করুন যা সবার উপকারে আসে। আমি জানি এটা কঠিন, কিন্তু যাই হোক না কেন। সুখ সবসময় আপনার সর্বোচ্চ অগ্রাধিকার হতে দিন, এবং বাকি সঠিক জায়গায় পড়ে।

শরীর তোমার বন্ধু। আপনি যখন অসুখী গল্প দ্বারা বিভ্রান্ত হন, তখন আপনার মনোযোগ শরীরে আনুন। শুধু শারীরিক সংবেদনগুলি যেমন আছে তেমন হতে দিন। আপনি বিবেক ফিরে আসার সাথে সাথে তারা আপনার দৃষ্টি আকর্ষণ করবে। এটি দীর্ঘ সময়ের জন্য আমার জন্য সহায়ক ছিল, কিন্তু এখন খুব কমই প্রয়োজন।

যখন আপনি ট্রিগার হন, সর্বদা আপনার মনোযোগ সচেতন হওয়ার দিকে সরিয়ে দিন। চিন্তাভাবনা, অনুভূতি, প্রবণতা, গল্প, এই সমস্ত বস্তু যা সচেতনতায় উদ্ভূত হয়। তাদের যেতে দিন, এবং কেবল সচেতন হন। সচেতনতাই আপনার প্রকৃত প্রকৃতি - সীমাহীন, সম্পূর্ণ শান্তিতে, অসীম প্রেমময়। এখানে মহিমান্বিত আত্মসমর্পণে বাস করুন। এটা যা আমি করি.

সম্পূর্ণ সচেতন হোন। সম্পূর্ণরূপে সচেতন হওয়ার জন্য, আপনাকে যেকোনো কিছু এবং সবকিছু সম্পর্কে সমস্ত ধারণা ছেড়ে দিতে হবে। কোনো মানসিক কার্যকলাপে মনোযোগ দিন। নীরবতায়, শরীর নেই, আলাদা তুমি নেই, স্থান নেই, সময় নেই। সমস্ত বিভাজন ছিটকে যায়, এবং কেবল এটিই অবশিষ্ট থাকে - সজীবতা, সচেতনতা, সত্তা।

সুখ রহস্যময় নয়, এবং এটি আপনার কাছে আপনার কল্পনার চেয়ে বেশি উপলব্ধ। এটা ঠিক এখানে. এটা জানার জন্য আমি বিশেষ বা অসাধারণ নই। যদি আমার একটি আশীর্বাদ থাকে তা হল চিরস্থায়ী সুখ জানার আগুন আমাকে আঁকড়ে ধরেছে এবং যেতে দেবে না এবং তার জন্য আমি কৃতজ্ঞতায় হাঁটু গেড়ে আছি।

ব্যবহারিক সুখের শিল্প কিভাবে জানবেন? আপনার মধ্যে সবচেয়ে জীবন্ত কি অনুসরণ করুন. তারপর আনন্দ এবং উদযাপন এটি আপ বাস.

Sort:  

Your post was upvoted and resteemed on @crypto.defrag

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60384.14
ETH 2591.97
USDT 1.00
SBD 2.55