এক গুচ্ছ অণুকবিতা "ভালোবাসা, প্রেম নয়"steemCreated with Sketch.

in #poemlast year

image.png

image.png

এক গুচ্ছ অণুকবিতা "ভালোবাসা, প্রেম নয়"

image.png

বহুকাল আগে, হেমন্তের সন্ধ্যায়,
মাঠের শেষের অন্ধকার শেষ বকুল গাছটার তলায়,
তোমার হাতের উষ্ণতায় জড়িয়ে নিয়েছিলে আমায় ।
এলো বাতাসের ঘূর্ণিতে, কথা হারিয়েছিল দু'জনার;

তারপর, কেটে গেছে কত হেমন্তকাল ।
তোমাকে হারিয়ে ফেলে তারপর কত যে সন্ধ্যা কাটিয়েছি,
সেই বুড়ো বকুল গাছটার তলায় কত দিন আমি দাঁড়িয়েছি ।

কত হেমন্ত, কত শীত, কত বসন্ত পার করে চলেছি আমি,
অনন্ত অপেক্ষার প্রতি মুহূর্ত পার করে চলেছি,
নিঃসঙ্গ, রিক্ত হৃদয়ে কতবার আমি মরেছি ।

আজ এতদিন পরে সেই বুড়ো বকুলের তলে দাঁড়িয়ে,
শুধু এ কথাটাই আমি ভাবছি, হয়তোবা ভালোবাসা ছিল, প্রেম নয় ।

(২)
ধূপছায়া আঁধারে পোড়ে যত মন
পিদিমের আলোয় মাখা অলীক স্বপন ।
জোৎস্নার আলোয় বাঁধা রাত্রির আঁধার
শিশির বিন্দুতে গাঁথা দুঃখ আমার ।

প্রতি রাতে নিঃশব্দে পুড়ে ছাই হয় এ হৃদয়
অপেক্ষার প্রহর যায় তোমার আশায় ।
ভোরের নরম আলোয় স্বপ্ন দেখি আবার
হয়তোবা কোনোদিন তুমি হবে আমার ।

(৩)
ভোরের বেলায় আঁধার নামতো,
আমার সকালটা যেতো মরে ,
যদি তুমি না থাকতে কাছে ।

আমার সকাল কাটতো হতাশায়,
দুপুর কাটতো আলস্যে,
আর রাত্রি কাটতো নির্ঘুম,
যদি তুমি না আমার থাকতে ।

তোমার আলোয় সকাল আলো ,
দুপুর দীপ্তিময়,
সন্ধ্যা আমার জোনাক জ্বলা,
আকাশ জোৎস্নাময়।

ভোরের আলো এতো সজীব,
সকালটা এতো প্রাণবন্ত হতো না
যদি তুমি পাশে না থাকতে ।

♡ ♥💕❤

                                                                                   ✡ ধন্যবাদ ✡

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66945.54
ETH 3515.79
USDT 1.00
SBD 2.71