এসো পাশাপাশি বসি - রেদোয়ান মাসুদ

in #poem5 years ago

 

আমি সাগরের পাড়ে ঢেউয়ের কাছে আছি

যদি সময় পাও তবে এসো পাশাপাশি বসি।

অভিমানগুলো থাক না আজ অবহেলিত, 

শুধু হৃদয়ের কোনে জমে থাকা ভালোবাসাগুলো থাকুক অগণিত।

মনের মধ্যে সকল দাগগুলো না হয় মুছে ফেলি,

লাল কালি দিয়ে আজ ভালোবাসা আঁকি। 

আমি সাগরের পাড়ে ঢেউয়ের কাছে আছি,

যদি সময় পাও তবে এসো পাশাপাশি বসি।

.

নদীর কত হাহাকার শেষে সাগরে গিয়েইতো মিশে,

আমরা না হয় ভুলে যাই সব সাগরের পাড়ে এসে।

কত মানুষ এলো কত মানুষ গেলো কে কাকে মনে রাখে বলো,

ভালোবাসার কাছে সবকিছুই তো এলোমেলো।

নতুন করে শুরু হোক পথচলা, চলো সকল বাধা ভেঙ্গে ফেলি, 

সাগরের তীরে এসে সাজাই আমরা সেই পুরনো ভালোবাসাগুলি।

আমি সাগরের পাড়ে ঢেউয়ের কাছে আছি,

যদি সময় পাও তবে এসো পাশাপাশি বসি।

.

কত শত পাখি এসে এখানে করছে কিচিমিচি, 

ওদের মনে নেই কোন হাহাকার করছে শুধু মাতামাতি।

এসো না একবার মনের সুখে আমরাও পাখিদের মত উড়ি,

যেখানে থাকবে না কোন বাঁধা মনের সুখে করবো মাতামাতি।

আজ আমি ভেঙ্গে দিতে চাই সকল অভিমান শুধু একবার এসো না তুমি,

হৃদয়ের টানে হারিয়ে যাবো দুজন করব শুধু ভালোবাসাবাসি।

আমি সাগরের পাড়ে ঢেউয়ের কাছে আছি,

যদি সময় পাও তবে এসো পাশাপাশি বসি।

.

চোখের জলে বুক ভেসে যায় তাইতো সাগরের পাড়ে এসেছি,

হাজার যাতনা মুছে ফেলে আজ তোমার অপেক্ষায় আছি। 

আগুনে যদি লোহা গলে যায় তবে গলবে না কেন তুমি?

চলো না সাগরের বুকে ভেজা বালিতে একটু পা রাখি। 

চেয়ে দেখো আকাশের দিকে মেঘগুলো সব কেটে যাচ্ছে,পড়ছে সূর্য রশ্নি, 

এবার আমরা ভালোবাসার মালা পরে গলায়,করব জয়ধ্বনি।  

আমি সাগরের পাড়ে ঢেউয়ের কাছে আছি,

যদি সময় পাও তবে এসো পাশাপাশি বসি।

সুত্রঃ ভালোবাসার কবিতা 

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64669.52
ETH 3430.49
USDT 1.00
SBD 2.52