অসাধারণ কবিতা...। পড়ে দেখুন, ভালো লাগবেই......।।

in #poem6 years ago

অসাধারণ একটি কবিতা এবং খুবই প্রিয় । পড়ে দেখুন ভাল লাগবেই।

প্রিয়তমা আমার,
তোমার শেষ চিঠিতে তুমি লিখেছ ,
"মাথা আমার ব্যথায় টন্ টন্ করছে,
দিশেহারা আমার হৃদয়।"

তুমি লিখেছ ,
"যদি ওরা তোমাকে ফাঁসী দেয়,
তোমাকে যদি হারাই,
আমি বাঁচব না।"

তুমি বেঁচে থাকবে প্রিয়তমা বধু আমার।
আমার স্মৃতি কালো ধোঁয়ার মত হাওয়ায় মিলিয়ে যাবে
তুমি বেঁচে থাকবে, আমার হৃদয়ের রক্তকোষীতে ভগিনী।

বিংশ শতাব্দীতে
মানুষের শোকের আয়ূ
বড় জোর এক বছর।

মৃত্যু…
দড়ির এক প্রান্তে দোদুল্যমান শবদেহ।
আমার কাম্য নয় সেই মৃত্যু।
কিন্তু প্রিয়তমা আমার, তুমি জেনো
জল্লাদের লোমশ হাত
যদি আমার গলায়
ফাঁসির দড়ি পড়ায়,
নাজিমের নীল চোখে
ওরা বৃথাই খুঁজে ফিরবে ভয়।

অন্তিম ঊষার অস্ফট আলোয়
আমি দেখব আমার বন্ধুদের,
তোমাকে দেখব।

আমার সঙ্গে কবরে যাবে,
শুধু আমার
এক অসমাপ্ত গানের বেদনা।

বধু আমার,
তুমি আমার কোমলপ্রাণ মৌমাছি,
চোখ তোমার মধুর চেয়েও মিষ্টি।
কেন যে তোমাকে আমি লিখতে গেলাম.........!!!
ওরা আমাকে ফাঁসি দিতে চায়।

বিচার সবে মাত্র শুরু হয়েছে,
আর মানুষের মুন্ডুটা তো বোঁটার ফুল নয় যে,
ইচ্ছে করলেই ছিঁড়ে নেবে।

ভুলে যেও না,
স্বামী যার জেলখানায়
তার মনে যেন সব সময় ফুর্তি থাকে।
বাতাস আসে, বাতাস যায়,
চেরির একই ডাল একই ঝড়ে
দুবার দোলে না।

গাছে গাছে পাখির কাকলি
পাখাগুলো উড়তে চায়।
জানলা বন্ধ......??
টান মেরে খুলতে হবে।

আমি তোমাকে চাই;
তোমার মত রমনীয় হোক জীবন।

আমার বন্ধু, আমার প্রিয়তমার মত
নতজানু হয়ে আমি চেয়ে আছি মাটির দিকে
উজ্জল নীল ফুলের মঞ্জরিত শাখার দিকে আমি তাকিয়ে
তুমি যেন মৃন্ময়ী বসন্ত, আমার প্রিয়তমা
আমি তোমর দিকে তাকিয়ে।
মাটিতে পিঠ রেখে দেখি আকাশকে
তুমি যেন মধুমাস, তুমি আকাশ
আমি তোমাকে দেখছি প্রিয়তমা।

রাত্রির অন্ধকারে, গ্রামদেশে শুকনো পাতায় আমি জ্বালিয়েছিলাম আগুন
আমি স্পর্শ করছি সেই আগুন
নক্ষত্রের নিচে অগ্নিকুন্ডের মত জ্বালা তুমি
আমার প্রিয়তমা, আমি তোমাকে স্পর্শ করছি।

আমি আছি মানুষের মাঝখানে, ভালবাসি মানুষকে
ভালবাসি আন্দোলন,
ভালবাসি চিন্তা করতে।
আমার সংগ্রামকে আমি ভালবাসি
আমার সংগ্রামের অন্তঃস্থলে মানুষের আসনে তুমি আসীন
প্রিয়তমা বধু আমার,
আমি তোমাকে ভালবাসি।

kk.gif

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68221.63
ETH 3277.70
USDT 1.00
SBD 2.66