ছোট্ট একটি প্রাণীর ফটোগ্রাফি

in #photography3 years ago

হ্যালো সকল বন্ধুরা

আশা করি সবাই ভাল আছেন। আমিও সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো আছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ছোট্ট একটি প্রাণীর ফটোগ্রাফি।

আমি আশা করি আজকের ফটোগ্রাফির গুলো আপনাদের সবার অনেক ভাল লাগবে। আমার নিজেরও অনেক ভালো লেগেছে আজকের এই ফটোগ্রাফি ।

ছোট কিছুর ফটোগ্রাফি করতে অনেক কষ্ট হয়ে থাকে। তার একমাত্র কারণ হচ্ছে তারা এদিক ওদিক ছুটে বেড়ায়। শুটার কারণে তাদের ফটোগ্রাফি করা যায় না।

তাদের ফটোগ্রাফি করতে হলে অনেক সময় দিয়ে অনেক কষ্ট করে করতে হয়। আজকেরে ফটোগ্রাফিতে আমি অনেক সময় দিয়ে করেছিলাম।

ছোট প্রাণীটির ছবি যখন তুলতে যাই, তখন তারা লাফিয়ে অন্যদিকে চলে যায়। অনেকক্ষণ যাবৎ চেষ্টা করেও তাদের ছবি তুলতে পারতেছি না।

অনেকক্ষণ চেষ্টা করার পরে ফটোগ্রাফি করতে সক্ষম হয়েছে। ছোট প্রাণী টি এটি দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। এ ধরনের ফলের ছবি তোলা খুব কঠিন একটি কাজ।

এই প্লাটফর্মে অনেক জন রয়েছে যারা ম্যাক্রোফটোগ্রাফি করে। আমার মনে হয় ম্যাক্রোফটোগ্রাফি করা খুব কঠিন একটি কাজ। তার একমাত্র কারণ হচ্ছে পানিগুলো এদিক-ওদিক চলে যায় রানিং থাকে।

প্রাণী গুলো স্থির ভাবে থাকতে পারে না। কিছু পানি রয়েছে তারা সারাক্ষন এদিক ওদিক ঘুরে বেড়ায়। আর কিছু কানে রয়েছে যেগুলো এদিক ওদিক ছুটে বেড়ায়।

এজন্য এদের ফটোগ্রাফি করাটা খুব কঠিন একটি কাজ। ম্যাক্রোফটোগ্রাফি দেখতে আমার খুব ভালো লাগে। কিন্তু আমি করতে পারিনা। ্য আমার ইচ্ছে রয়েছে একদিন আমি এই ফটোগ্রাফি শিখব।

এ ফটোগুলো দেখতে খুব সুন্দর দেখায়। আমার খুব ভালো লাগার একটি ফটোগ্রাফি হলো ম্যাক্রো ফটোগ্রাফি। আশা করি সবারই ম্যাক্রোফটোগ্রাফি দেখতে অনেক পছন্দ করেন।

আমি আশা করি আজকের পোস্টটি সবার অনেক ভাল লাগবে। আমার নিজেরও অনেক ভালো লেগেছে আজকের এই ছোট প্রাণী ফটোগ্রাফি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের এই ফটোগ্রাফি এখানে শেষ করলাম।

ধন্যবাদ সকল বন্ধুদের

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63438.65
ETH 2632.46
USDT 1.00
SBD 2.75