Tai Po's atmospheric Man Mo Temple looks like the kind of place seen in many a Hong Kong movie

in #photography8 months ago

তাই পোতে ম্যান মো মন্দির

...হংকং-এ আমার পরিচিত সবচেয়ে ধূপ-ভরা মন্দিরগুলির মধ্যে একটি

...এবং এটি সবচেয়ে চিত্তাকর্ষকদের একটির বাড়ি

তাই সুই (60 বছরের সাইকেল গডস) আমি চারপাশে দেখেছি

আমি যে সময়টা হংকং-এ বসবাস করেছি এবং কাজ করেছি তার একটি ভাল অংশের জন্য, আমাকে নিয়মিত বিগ লিচির অংশের মধ্যে যাতায়াত করতে হয়েছিল যেখানে আমি তাই পোতে থাকতাম। যেহেতু আমি এটি করার জন্য প্রতিদিন কমপক্ষে দুই ঘন্টা সময় নেয়, আমি নিশ্চিত যে লোকেরা বুঝতে পারবে যখন আমি বলি যে আমি খুব খুশি যে সেই দিনগুলি এখন আমার পিছনে রয়েছে।

এছাড়াও, এলাকার রন্ধনসম্পর্কীয় আকর্ষণ রয়েছে যেমন ইয়াট লোকের হার্ড-টু-রেজিস্ট রোস্ট গুজ (যা, হাস্যকরভাবে, আমি তাই পোতে কাজ করার সময় আমার মধ্যাহ্নভোজের বিরতির সময় খুব কমই দেখতে পেতাম কারণ আমার অফিসটি এখান থেকে অনেক দূরে অবস্থিত ছিল। শহরের কেন্দ্র যেখানে ভোজনশালা অবস্থিত)। এবং আমি এমনকি আমার মধ্যে অভ্যন্তরীণ ট্রেন স্পটটারকে প্ররোচিত করেছি এবং পুরানো তাই পো মার্কেট রেলওয়ে স্টেশনে অবস্থিত হংকং রেলওয়ে মিউজিয়ামটি পরিদর্শন করেছি যা বর্তমানের থেকে সহজ হাঁটার দূরত্বের মধ্যে রয়েছে।

তাই পো এর বাজারের জন্য: আজকাল, তাদের মধ্যে একাধিক রয়েছে। আমি শুধু তাদের জন্য হংকং দ্বীপ থেকে তাই পো পর্যন্ত যাব না। কিন্তু হংকং রেলওয়ে স্টেশন বা ইয়াত লোকের ফুং ইউয়েনের সাথে মিলিত হলে, আমি সত্যিই মনে করি এটি ভ্রমণের মূল্য -- এবং এটি বিশেষ করে যখন আপনি তাই পো অবস্থিত ম্যান মো মন্দির পরিদর্শনে যান তাই পো এর প্রাচীনতম এবং সবচেয়ে মনোরম বাজারের আশেপাশে, এবং হংকং রেলওয়ে মিউজিয়াম থেকে পাথর নিক্ষেপও দূরে।

1891 সালে নির্মিত, আশেপাশের বাজারের প্রায় একই সময়ে এলাকার গ্রামবাসীদের দ্বারা প্রতিষ্ঠিত, এই বিশেষ ম্যান মো মন্দিরটি হলিউড রোডের বেশি বিখ্যাত মন্দিরের মতো পুরানো নাও হতে পারে -- তবে আমি এটিকে অনেক বেশি বায়ুমণ্ডলীয় বলে মনে করি। স্থানীয় লোকদের দ্বারা ঘন ঘন এবং পৃষ্ঠপোষকতা করা একটি সত্যিকারের কাজের বাজারের কাছাকাছি জায়গাটি এবং এর অবস্থান সম্পর্কে কম পর্যটকদের মিলিত হওয়ার ফলে। এবং হংকং দ্বীপে যুদ্ধ এবং সাহিত্যের দেবতাদের জন্য নিবেদিত আরও সুপরিচিত মন্দিরের মতো, এটি বিশ্বস্ত ভক্তদের অংশ পেয়েছে -- যেমনটি এর মধ্যে পাওয়া যায় কুণ্ডলীকৃত জস লাঠি সহ অসংখ্য অফার দ্বারা দেখা যায় .

আমি প্রায়শই লোকেদের বলি: যেহেতু আমি হংকংকে ভালোবাসি হংকং সিনেমার প্রতি আমার ভালোবাসার কারণে, আমি প্রায়শই নিজেকে হংকংকে শুধু গোলাপ রঙের লেন্স দিয়েই দেখতে পাই না বরং X বা Y জায়গার দিক থেকেও দেখতে পাই যে এটি দেখতে ছিল। সিনেমার সেটের মতো। তাই পো-এর মান মো মন্দিরের ক্ষেত্রে: আমি জানি না এর মধ্যে বা আশেপাশে কখনও চিত্রগ্রহণ হয়েছে কিনা তবে আমি অবাক হব না -- কারণ, সত্যিই, যখন আমি এটি দেখেছিলাম তখন আমার প্রথম মনে হয়েছিল যে এই জায়গাটি দেখতে কেমন ছিল এটি একটি হংকং মুভি থেকে পপ আউট ছিল!

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58241.28
ETH 2648.33
USDT 1.00
SBD 2.45