চুল পড়ে যাচ্ছে

in #news6 years ago

আমার এক ফ্রেন্ড সেদিন আমাকে ফোন দিয়ে বলল দোস্ত আমার চুল সব পড়ে পড়ে যাচ্ছে আমি বললাম কি কস। আসলে বয়স হলে চুল পড়ে যাবে এটাই স্বাভাবিক আপনি দেখবেন যে টাক মাথা হয় আসলে আমার মনে হয় যে যারা বেশি চিন্তা করে বা বেশি পরিশ্রম করে তাদের চুলটা আগে পরে আমি দেখেছি যারা ফিজিকস ক্লাস বা যেসব টিচাররা কেমিস্ট্রি মানে খুব বড় বড় টিচার রচনা ক্লাস নেয় তাদের পড়ে যায় চুল আগে।

চুল না পড়ার জন্য আপনি আপনার মাথায় পেঁয়াজের রস দিতে পারেন। পেঁয়াজের রস খুবই উপকারী। পেঁয়াজের রসে প্রচুর সালফার থাকে। আর আমাদের মাথায় যে ফলিকল থাকে সেই ফলিকলের প্রধান উপাদান ও সালফার তো আসলে হয় কি আপনার মাথায় যখন চুল পড়ে যায় মানে হচ্ছে ফলিকলগুলো দুর্বল হয়ে যায়। অর্থাৎ যেই ছিদ্র দিয়ে চুলগুলো উঠে সেই ছিদ্রটা বন্ধ হয়ে যায়।

আপনারা যেটা করতে পারেন সেটা হলো প্রতিদিন তিনবার প্রথমে আপনারা পিয়াজ টা কুচি কুচি করে কাটবেন। তারপর একটা চামচ দিয়ে রস করবেন সেই রস্টা দিনে 3 বার লাগাবেন দেখবেন যে চুল পড়া বন্ধ হয়েছে এবং নতুন নতুন চুল গজানো শুরু করেছে।

এছাড়া আমলকি গাছের পাতার কেটে যে রসটা পাবেন সেটা অনেক ভাল নারিকেল তেল ও দিতে পারেন তবে যদি বাইরে থেকে অর্থাৎ বাজার থেকে কোন তেল কিনেন সেটা অবশ্যই ভালো কি না মানে এখন তো ভেজাল এ ভরে গেছে ভালো মানের ভালো দোকান থেকে কিনবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59106.19
ETH 2538.36
USDT 1.00
SBD 2.37