Better Life with Steem || The Diary Game || 09 September 2024 || My first post on Steemit

in #newcomers16 days ago

আসসালামু আলাইকুম

আমি মরিয়ম বাংলাদেশ থেকে, আমি প্রথম আপনাদের সাথে জয়েন হলাম, আশা করি আপনারা সবাই ভাল আছেন, আমি ভালো আছি, সাবাইকে শুভ সকাল।

আমার সারাদিন খুব ভালো যাচ্ছে, কাজের ফাঁকে চলে যাচ্ছি, সকালে উঠে ওজু করে নামাজ পড়া হলো, তারপরে বাড়ির কাজ শুরু হল, রুম ঝাড়ু দেওয়া পরে রান্না বসানো হলো, আজকে সকালের খাবার এবং দুপুরের গরুর মাংস রান্না করলাম।

photo_2024-09-12_22-55-01.jpgphoto edit by canva

আমার বর মাদ্রাসায় যাওয়ার জন্য তৈরি হলো, আমি তাকে খেতে দিলাম, খাওয়াইয়া রেডি করে ছেলেকে খাওয়াইলাম, বড়‌ ছেলেকে রেডি করে দিলাম সে তার বাবার সাথে মাদ্রাসায় চলে গেল, ছোট বাবু ঘুমালো, মেজো ছেলেকে খাওয়াইলাম।

তারপর বাড়ির অনেক কাজ শেষ করলাম, মুরগির খাবার দিলাম, কিছু কাপড় পরিষ্কার করলাম, এরপর কিছুক্ষণ একটু বিশ্রাম নিলাম, বিশ্রাম শেষে একটু ছোট বাবুকে খাওয়ানোর জন্য লুডুস রান্না করছি, ছোট ছেলেকে খাওয়ানো শেষ হলে একজন অসুস্থ মানুষকে দেখতে যাব, সে আমাদেরই আত্মীয় হয়।

photo_2024-09-12_22-55-20.jpg

সেখান থেকে এসে গোসল করার জন্য প্রস্তুত হব এর মধ্যেই আমার বর বাড়ি ফিরে আসে, ‌এরপর ছোট বাবুকে গোসল করিয়া দিলাম, তারপরে মেজো ছেলেকে গোসল করিয়ে দিলাম, তারপরে বড় ছেলেকে গোসল করিয়ে দিলাম, এবং আমার বরের গোসলের জন্য পানি দিলাম।

এর মধ্যেই দুপুরের আজান হল, আমার বর নামাজ পড়তে মসজিদে চলে গেল, নামাজ শেষ করে দুপুরের খাওয়ার জন্য প্রস্তুত করা হলো, আমার বর মসজিদ থেকে আসলো, তাকে খেতে দিলাম, খাওয়া শেষ হলে বড় ছেলেকে খাওয়ালাম, মেজো ছেলেকে খাওয়ালাম, ছোট ছেলেকে খাওয়ালাম, তারপরে আমি খেলাম, শশুর শাশুড়ি খাইলো।

photo_2024-09-12_22-55-30.jpg

তারপর একটু বিশ্রাম নিলাম, আবার উঠে মুরগিকে আবার খাবার দিলাম, পুষ্টি দিলাম, ছোট মুরগি, বড় মুরগির খাওয়ার জন্য পুষ্টির পাশাপাশি ভাত দিলাম, পানি দিলাম, তারপরে আসরের আজান হল, আসরের নামাজ শেষ করে কিছু নাস্তা করা হলো।

তারপরে বড় ছেলে নামাজ শেষ করে আরবি পড়তে গেল, পড়া শেষ করে বাড়ি আসলো, ছেলে এসে সাইকেল নিয়ে গেল, খেলা শেষ করে মাগরিবের আজানের সময় বাড়িতে আসলো, আমরা সবাই মাগরিবের নামাজ পড়লাম নামাজ, নামাজ শেষ করে বড় ছেলে পড়তে বসলো, পড়া শেষ করে কিছুক্ষণ খেলা করলো, তারপরে খাওয়া-দাওয়া করালাম খাওয়া শেষ করে বাবুদের ঘুম দিয়ে দিলাম।

photo_2024-09-12_22-55-26.jpg

তারপরে আমরা এশার নামাজ শেষ করলাম, তারপরে আমার বর মসজিদ থেকে নামাজ শেষ করে বাড়িতে আসলো, সে এসে বলল ভাত খেতে দিতে, আমি নামাজ শেষ করে পানি নিয়ে পাটি পেরে খাবার খাওয়ার ব্যবস্থা করলাম, তরকারি সব সামনে দিলাম, তারপরে সবাই মিলে খাওয়া শেষ করা হলো, খাওয়া শেষ করে আমরা ঘুমাতে গেলাম, আজকের মত আমার সারাদিনের গল্প শেষ হল। আপনারা সবাই ভাল থাকবেন।

DeviceName
AndroidRealme C35
Camera50M camera
LocationBangladesh
Short by@moriom
Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65847.68
ETH 2679.11
USDT 1.00
SBD 3.08