বিশাল আকাশ সেজেছে তার নিজস্ব রঙে। এ যেন মহান খোদার অপরূপ সৃষ্টি।

in #newcomerlast month

আসসালামু আলাইকুম।
প্রিয় বন্ধুগণ, কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি। আজকে আরো একটি নতুন ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হয়ে গেলাম। আশা করি সবাই শেষ পর্যন্ত আমার পাশে থাকবেন।

IMG_3762.jpeg

আকাশের মনোমুগ্ধকর অপরূপ দৃশ্য। আর এই আকাশের মনমুগ্ধকর অপরূপ দৃশ্য দেখতে কার না ভালো লাগে। জায়গা ভেদে আকাশের দৃশ্য এক এক রকম হয়ে থাকে। আমার জন্ম গ্রামে বেড়ে ওঠা ও গ্রামে। গ্রামীণ প্রকৃতির অপরূপ সৌন্দর্য দৃশ্য দেখেই বড় হয়ে উঠেছি।শহরের প্রাকৃতিক দৃশ্য একরকম গ্রামের প্রাকৃতিক দৃশ্য আরেকরকম।

IMG_3761.jpeg

IMG_3760.jpeg

আমার ব্যবসা প্রতিষ্ঠানে বিকেলে কোন কাজকর্ম না থাকার ফলে একটু অবসর সময় কাটাচ্ছিলাম। চুপচাপ বসে থেকে আর ভালো লাগছিলনা। তাই বাওড়ের ধারে একটু ঘুরতে গিয়েছিলাম। আমার প্রতিষ্ঠানের পাশ দিয়েই বয়ে গেছে বাওড়। এই বাওড়টি অনেক বড়।এই বাওড়টি কয়েকটি বিস্তৃত গ্রাম জুড়ে অবস্থিত।স্থানভেদে কয়েকটি নাম আছে এই বাওড়ের। যে গ্রামের উপর দিয়ে এই বাওড়টি বয়ে গেছে সেখানে সে গ্রামের নাম অনুযায়ী বাওড়টি পরিচিত।

IMG_3759.jpeg

IMG_3758.jpeg

আমি বিকেলে যখন বাওড়ের পাড়ে ঘুরতে যাই তখন আকাশ এরকম ছিল না। আমি বসে বসে গল্প করছিলাম। সন্ধ্যা নামার কিছুক্ষণ আগে আমি আকাশের দিকে তাকিয়ে আকাশের প্রেমে পড়ে গিয়েছিলাম। আহ কি সুন্দর অপরূপ দৃশ্য। যেন আকাশ তার নিজস্ব রঙে সেজে এই প্রকৃতিকে আরও সৌন্দর্য করে তুলছে। বাওড়ের অথৈই পানি আর ওই দূর আকাশের লাল রক্তিমা মিশে একাকার। এ যেন একজন আরেকজনের পরিপূরক।

IMG_3757.jpeg

IMG_3756.jpeg

দূর আকাশের ওই লাল রক্তিমা যেন মিশে যাচ্ছে বাওড়ের অথৈই পানির সাথে। ওই বিশাল আকাশ সেজেছে তার নিজস্ব রঙে। যে সাজ পৃথিবীর কোন মানুষের পক্ষে সাজানো সম্ভব নয়। এ যেন মহান খোদার এক অপরূপ সৃষ্টি। যা আমরা মানব জাতি উপভোগ করছি। আমি অনেকক্ষণ ধরে ওই বিশাল আকাশের দিকে তাকিয়ে থাকলাম। মুহূর্তের মধ্যেই আমার মনের ভিতর এক ভালো লাগা কাজ করলো। আহ মহান আল্লাহ তায়ালার কি অপরূপ সৃষ্টি। কত সুন্দর ভাবে সাজিয়েছেন এই বিশাল আকাশ। আকাশের ওই অপরূপ সৌন্দর্যে আমি বারবার হারিয়ে যেতে চাই। সেই হারানোর মধ্যেই আছে প্রকৃত সুখ।

IMG_3755.jpeg

IMG_3754.jpeg

প্রিয় বন্ধুগণ, আজকে পর্যন্তই। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে। সেই পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।

I use for photography and work:

মোবাইলI phone 12 pro max
ফটোগ্রাফার@najmulislam10
লোকেশনঝিনাইদহ, বাংলাদেশ
ছবি তোলাবাহিরে
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63455.85
ETH 2722.31
USDT 1.00
SBD 2.58