নাটক রিভিউঃ কর্মের ফল।

in #natok15 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/ আদাব।

🌿আমি তানহা তানজিল তরসা । আমি এসেছি বাংলাদেশ 🇧🇩 থেকে । আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ০৫ জুন ২০২৪ ইং: রোজ বুধবার ।


IMG_20240604_215007.jpg

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি বাংলা নাটক নিয়ে হাজির হয়েছি। নাটক দেখতে আমার কাছে খুবই ভালো লাগে।আমি বেশি ভাগ সময় শিক্ষানীয় নাটক গুলা দেখে থাকি। এই নাটকটি আমার কাছে খুবই ভালো লেগেছে যার কারনে আমি এই নাটকটি রিভিউ করার সিদ্ধান্ত নিই। আশা করি আমার রিভিউটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

পোস্টের ধরননাটক রিভিউ
নাটকের নামকর্মের ফল
পরিচালকসোলাইমান
অভিনয়েইফতেকার ইফতি,মিম,মৌসুমি, রানা,ফিরোজ খান, রিমু আরও অনেকে
নাটকের, দৈর্ঘ৩৩ মিনিট ৩৭ সেকেন্ড
মুক্তির সময় কাল১০ এপ্রিল ২০২৩


IMG_20240605_172722.jpg

নাটকের প্রথমেই দেখা যাই নায়কের দুই ভাইকে একসাথে কথা বলতে। যারা স্টোকের ব্যাবসার কথাবার্তা বলছিলে এমন সময় নায়ক শেখানো উপস্থিত হয়। তার হাতে খাবারের ব্যাগ দেখে তাকে বলে ইফতারি কিনেছো। এ কথা শুনে নায়ক বলে আমার তো তোদের মত স্ট্রোকের ব্যবসা নেই যে আমি ভালো মন্দ বাজার করবো। এ কথা শোনার পর তাদের দুই ভাই বলে তুমি আমাদের সাথে ব্যবসা করো এ কথা শুনে নায়ক একটু রেগে যায় এবং সেখান থেকে চলে যায়।

IMG_20240604_215638.jpg

ইফতারের সময় নায়ক তার মাকে জিজ্ঞাসা করে তুমি কেন বড় ভাই আর ছোট ভাইদের সাথে ইফতারি করো না। এ কথা শুনে নায়কের মা বলে হারামে ভালো-মন্দ খাওয়ার থেকে হালাল মুড়ি পেয়াজু খাওয়া অনেক ভালো।

IMG_20240604_215558.jpg

বড় বউ আর ছোট বউ মিলে তাদের টাকা পয়সা নিয়ে নানা রকম কথাবার্তা বলতে থাকে। একে অপরের সাথে টাকা নিয়ে অহংকার দেখায়। কিন্তু মেজ বউ একেবারে ভিন্ন সে এইসব পছন্দ করে না। বড় বউ ও ছোট বউয়ের কথা শুনে মেজ বউ সেখান থেকে উঠে চলে যায়। এটা দেখে তারা দুজনে বলে মেজ বউ আমাদের দেখতে পারে না সে হিংসায় জ্বলে।

IMG_20240604_215530.jpg

এদিকে নায়ক তার সংসার চালাতে হিমশিম খায়। বাজারে গিয়ে ভালো মন্দ কিছু কিনতে পারেনা সবকিছুর দাম আকাশচুম্বি হওয়ার কারণে।

IMG_20240604_215457.jpg

রাতে নায়কের সাথে তার ছোট ভাইয়ের দেখা হয়। নায়কে দেখে ছোট ভাই বলে ভাই কখন আসছেন আপনাকে তো আসতে দেখলাম না। একথা শুনে বলে মধ্যবিত্তদের কোথাও দেখা যায় না তোরা যেটা করছিস সেটা মোটেও ঠিক না এখনো সময় আছে তোরা ভালো হয়ে যা না হলে এর কর্মফল তোরা ভোগ করবি।

IMG_20240604_215427.jpg

দেখে বড় বউ ছোট বউ তাদের কেনাকাটা করা নিয়ে ব্যস্ত থাকে। তারা একে অপরের জিনিস নিয়ে ঘাটাঘাটি করতে থাকে। কেউ কারোর উপরে যেতে দেয় না।

IMG_20240604_215400.jpg

এদিকে নায়ক প্রতিদিন অফিসে লেট করে যওয়ার জন্য বসের কাছে কথা শুনতে হয়। বস তাকে বলে আপনি প্রতিদিন দেরি করে আসলে আপনার চাকরি আর থাকবে না।

IMG_20240604_215332.jpg

এরপর নায়কের দুই ভাই তার মায়ের কাছে বিচার দেয় যে মেজে ভাই আমাদের ব্যবসাকে খারাপ দৃষ্টিতে দেখে।সে আমাদেরকে সহ্য করতে পারে না। বলে তোদের ব্যবসা অবৈধ তোরা এ কাজ থেকে বিরত থাক। কথা শুনে নায়কের মা বলে সে তো খারাপ কিছু বলেনি সে তো ভালো কথাই বলেছে।

IMG_20240604_215244.jpg

এর পরের অংশে দেখা যায় নায়ক রিকশা চালাচ্ছে এমন সময় তার ছোট ভাইয়ের সাথে দেখা হয়। এটা দেখে ছোট ভাই অনেকটা অবাক হয়ে যায়। ছোট বউ বলে আমি কোন ছোট লোকদের সাথে একসাথে থাকতে পারবো না। কথা বলার পর ছোট বউ ও ছোট ভাই সেখান থেকে চলে যায়।

IMG_20240604_215156.jpg

ছোট ভাই বাড়িতে এসে তার মায়ের কাছে গিয়ে নালিশ দেয় মেজো ভাই কেন রিকশা চালাচ্ছে। কথা শুনে তার মা বলে সে তো ঠিক কাজ করছে। সে তো তোদের মত খারাপ কাজ করছে না। এভাবে কথা কাটাকাটি চলার পর্যায় বড় বউ তার মেয়েকে নিয়ে বাইরে চলে আসে। তার মা তখন জিজ্ঞাসা করে কি হয়েছে তখন বড় বউ বলে ফলে দেয়ার জন্য যে কেমিক্যাল নিয়ে আসা হয়েছিল সেই কেমিক্যাল ভুলে তার মেয়ে খেয়ে ফেলেছে।

IMG_20240605_175343.jpg

বড় ভাই তার মেয়েকে কলে করে ডাক্তারের কাছে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে বের হয় কিন্তু কোন রিক্সা খুঁজে পায় না এমন সময় মেজে ভাইয়ের রিক্সা সামনে আসে তখন তারা মেজো ভাইয়ের রিক্সায় করে মেয়েকে ডাক্তারের কাছে নিয়ে যাই।

IMG_20240604_215118.jpg

এরপর ছোট ভাই বলে বড় ভাইয়ের মেয়ে এখন সুস্থ আছে। আমাদের একটা বড় ক্ষতি হয়ে গেছে সেটা হলো আমরা যে খাদ্য গুদাম করে রেখেছিলাম সরকারি লোক এসে সিলগালা করে দুই লক্ষ টাকা জরিমানা করেছে। এখন তো আমরা দুই ভাই ফকির হয়ে গেলাম।

IMG_20240604_215055.jpg

এরপর নায়ক অফিসে যায় সেখানে তাকে বসে রুমে ডাকা হয়। নায়ক সেখানে গেলে বস তাকে বলে আপনার বেতন ১০ হাজার টাকা বাড়ানো হয়েছে। এই নিন আপনার দশ হাজার টাকা সহ ঈদের বোনাস। পরিবারকে নিয়ে সুখে থাকুন। এর পর নায়ক স্যারকে কৃতজ্ঞতা জানিয়ে সেখান থেকে চলে আসে।

IMG_20240604_215033.jpg

ঈদের দিন সবাই এক জায়গায় উপস্থিত হয়। বড় ভাই ও ছোট ভাই বলে এবার ঈদে কোন কিছুই করতে পারলাম না। কেনাকাটা ও করতে না পারলাম বাজার ঘাট ও করতেপারলাম না। কথা শুনে মেজো ভাই বলে আমি বাজার করেছি আমরা সবাই একসাথে খাওয়া দাওয়া করবো। একথা শুনে বড় ভাই বলে ভাই আজ তোর সততার কাছে আমরা সবাই হেরে গেলাম।


পোস্টের ধরননাটক রিভিউ পোস্ট
ডিভাইসরেডমি নোট ৮
লোকেশনপাবনা



১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


সংক্ষিপ্ত পরিচয়

আমি তানহা তানজিল তরসা আমার স্টিম আইডির নাম @tanha001। আমার বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি করতে,রান্না করতে, গান গাইতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। বিবাহিত সূত্রে এখন আমার বাসা জুগির গোফা গ্রামে। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Sort:  

আপনি খুব সুন্দর একটি নাটক রিভিউ করেছেন। এই নাটকটি আমি দেখেছিলাম কিছুদিন আগে। নাটকটা আমার কাছে অনেক ভালো লেগেছিল।শিক্ষানীয় একটি নাটক ঈগল টিমের প্রতিটি নাটকই আমার কাছে অনেক ভালো লাগে। আপনার পোস্ট করা নাটক রিভিউটি করে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর একটি নাটক আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

জি আপনি ঠিকই বলেছেন নাটকটি অনেক শিক্ষা নিও। তবে অনেক সুন্দর করে মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

বানানের দিকে খেয়াল রাখতে হবে। সু স্বাগতম

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64927.71
ETH 3517.54
USDT 1.00
SBD 2.36