মিনোবুস্টার এর সঠিক ব্যবহার ও ব্লকলিস্ট থেকে পরিত্রান এর জন্য করনীয় পদক্ষেপ

in #minnowbooster6 years ago (edited)

হ্যলো স্টিমিয়ানরা আশা করি সবাই ভালো আছেন। আমি আমার পূর্ববর্তী পোষ্টগুলোতে আলোচনা করেছিলাম কীভাবে মিনোবুস্টারের সকল সার্ভিস ব্যবহার করতে হয়। আজ আমি আলোচনা করবো কীভাবে মিনোবুস্টারের সকল সার্ভিস সঠিক ভাবে ব্যবহার করতে হয়। অনেকেই চিন্তা করছেন ব্যবহার ও সঠিক ভাবে ব্যবহারের মধ্যে তফাৎটা কি ? অবশ্যই তফাৎ রয়েছে। আমরা সকলেই যেকোন লাভজনক সার্ভিস ব্যবহার করতে অনেক মরিয়া হয়ে লেগে পড়ি, কিন্তু অনেক সময় এই লোভে পরে নানা ধরনের ভুল করে থাকি যার জন্য আমাদেরকেই মাশুল দিতে হয়। মিনোবুস্টারের ক্ষেত্রেও এমনটাই হয় । MINNOWBOOSTERBUILDTEAM সবসময় স্টিমিটের ইকো সিস্টেম বজায় রাখার জন্য কাজ করে যাচ্ছে। এরই পরিপেক্ষিতে যারা মিনোবুস্টারের সার্ভিসগুলোর অপব্যবহার করে বা করেছে তাদের জন্য মিনোবুস্টার ব্লকলিস্ট । আপনার একাউন্ট যদি মিনোবুস্টারের ব্লকলিস্টে যায় তাহলে আপনি তাদের সকল সার্ভিস ( Upvote sell ব্যতীত) ব্যবহার থেকে বঞ্চিত হবেন। তাই আজকের পোস্টে আমি জানাবো কি ধরনের পোস্টের জন্য আপনার একাউন্ট ব্লকলিস্টে যেতে পারে।


Image Source

যেসকল কারনে আপনার একাউন্ট ব্লকলিস্টে যেতে পারেঃ

giphy.gif

  • একই ধরনের বা একই পোস্ট বার বার দিলে আপনার একাউন্ট ব্লকলিস্টে দেওয়া হবে ।
  • একই ব্যক্তি দ্বারা একাধিক একাউন্ট পরিচালিত হলে এবং মিনোবুস্টারের থেকে উপভোট ক্রয় করে রিউওয়ার্ড ফার্মিং করার চেষ্টা করলে আপনার একাউন্ট ব্লকলিস্টে দেওয়া হবে ।
  • আপনি যদি প্লাগারিজম পোস্ট দেন অর্থাৎ অন্য কোন ওয়েব বা ব্লগ থেকে কনটেন্ট নিয়ে এখানে কপি/পেস্ট করেন তাহলে আপনার একাউন্ট ব্লকলিস্টে দেওয়া হবে ।
  • মিনোবুস্টার সার্ভিস ব্যবহারের জন্য যদি থার্ড পার্টি বোট বা স্ক্রিপ্ট ব্যবহার করে আটোমেটিক ভোট কিনতে চান তাহলে আপনার একাউন্ট ব্লকলিস্টে দেওয়া হবে ।
  • প্রতিনিয়ত লো কোয়ালিটি পোস্ট করলে আপনাকে ব্লকলিস্ট করা হবে।

উপরোক্ত কারন গুলির জন্য আপনি একজন ব্লকলিস্ট ইউজার হতে পারেন। তাই এইসব কর্মকান্ড হতে দূরে থাকুন এবং সঠিক ভাবে মিনবুস্টার ব্যবহার করুন।

hr_thin.png

মিনোবুস্টার সঠিক ব্যবহারের কিছু নিয়মঃ

giphy.gif

ফটোগ্রাফি পোস্টের নিয়মঃ

  • সিঙ্গেল ফটোগ্রাফি পোস্ট অর্থাৎ একটি মাত্র পিকচার ব্যবহার করা পোস্ট লো কোয়ালিটি পোস্ট হিসেবে বিবেচিত হবে।
  • ফটোগ্রাফি পোস্টের জন্য ফটোগ্রাফটি অবশ্যই হাই কোয়ালিটি সম্পন্ন হতে হবে, অন্য কারো ফটোগ্রাফি নিজের বলে ব্যবহার করা যাবে না, ফটোগ্রাফ পোস্ট দেওয়ার সময় পোস্টে সাপোর্টিং টেক্সট অর্থাৎ বিত্তান্ত বর্ননা থাকতে হবে, তার সাথে লোকেশন, সেট-আপ, লাইটিং এবং ফটোগ্রাফির বিষয় উল্লেখ থাকতে হবে।
  • একই ধরনের নিয়ম আর্ট, ভিডিও মেকার ও এনিমেশন মেকার দের জন্য।
  • কোন ধরনের মিমি বুস্টিং করা যাবে না।

পাবলিক ডোমেইন কনটেন্টঃ

  • আপনি যদি অন্য কোন ব্লগ থেকে পাবলিক ইন্ট্রেস্ট কনটেন্ট স্টিমিটে পোস্ট করতে চান তাহলে অবশ্যই পোস্ট করার সময় ঐ কনটেন্ট এর অরিজিনাল লেখক এবং যেই সাইট থেকে লেখাটি নিয়েছেন সেই সাইটের লিংক পোস্টে শেয়ার করতে হবে । তাছাড়া কোন কনটেন্ট সম্পূর্ণ কপি/পেস্ট করা যাবে না , অন্তত ৫০% টেক্সট আপনার নিজের চিন্তাধারনা থেকে লেখতে হবে।

যে সকল টপিক বা ট্যাগ গ্রহন করা হয় নাঃ

  • Violence, self-harm, gore
  • Politics & political opinion
  • Religion
  • NSFW
  • dmania, meme

উপরোক্ত নিয়ম গুলো মেনে চললে আপনি মিনোবুস্টারের সকল সার্ভিস সাচ্ছন্দে ব্যবহার করতে পারবেন।

hr_thin.png

ব্লকলিস্ট থেকে পরিত্রান এর জন্য করনীয় পদক্ষেপঃ

giphy.gif


Source

মানুষ মাত্রই ভুল জীবনে চলার পথে আমাদের দ্বারা অনেক ভুল হয়ে থাকে । কিন্তু তাই বলে জীবন থেমে থাকে না, সেই ভুল সুদরে ভালভাবে জীবন যাপন করা যায়। ঠিক তেমনি স্টিমিটে প্রথম প্রথম আমরা কেউই সকল নিয়ম কানুন সম্পর্কে জানি না আর সেই কারনে ভুল করি । আর তাই মন খারাপ না করে সেই ভুল সুদরে নিয়ে স্টিমেটের সঠিক ব্যবহার করা উচিত । আপনি যদি মিনোবুস্টারের ব্লকলিস্টে থাকেন তাহলে প্রথমে খুজে বের করুন কেন আপনাকে ব্লকলিস্ট করা হয়েছে। যদি আপনি না জেনে থাকেন তাহলে মিনোবুস্টারের ডিস্কর্ডে যোগাযোগ করুন তারা আপনাকে কারন বলে দিবে। শুধু কারন জানলেই হবে না যেই ভুলের কারনে আপনি ব্লকলিস্টে সেই কারন সুদরাতে হবে। আপনাকে কমপক্ষে ২/৩ সপ্তাহ কোয়ালিটি পোস্ট দিতে হবে । এখানে কোয়ালিটি পোস্ট বলতে যে সকল পোষ্ট মিনোবুস্টারের প্রদত্ত নিয়ম মেনে চলে সেই পোস্ট বুঝানো হয়েছে। অতঃপর আপনি আবার মিনোবুস্টারের ডিস্কর্ডে যান এবং সেখানে আবেদন করুন আপনাকে ব্লকলিস্ট থেকে পরিত্রান দেবার জন্য। তাছাড়া আপনি গুগলের এই ফরমে গিয়ে আবেদন করতে পারেন । আবেদন করার পর অপেক্ষা করুন মিনোবুস্টার টিম আপনার ব্লগ রিভিউ করবে, তারা যদি আপনার ব্লগে কোয়ালিটি পোস্ট দেখতে পায় তাহলে অবশ্যই আপনাকে ব্লকলিস্ট থেকে নরমাললিস্টে উত্তরন করবে। তাই হতাশ না হয়ে ভালো কোয়ালিটি সম্পন্ন পোস্ট দিন। আপনার পোস্টটা যদি বাংলাতেও হয় কোন সমস্যা নেই আমি মিনোবুস্টার হোয়াইটলিস্ট টিমের একজন সদস্য হিসেবে আপনার ব্লগ রিভিউ করে মিনবুস্টার টিমকে জানাবো। সবশেষে আমি এটাই বলবো আমরা সবাই মিনোবুস্টার কতৃক প্রদত্ত নিয়ম মেনে এর সকল সার্ভিস ব্যবহার করবো ।

mm.jpg

আজ এই পর্যন্ত পরবর্তী পোস্টে আমি Minnowbooster এর হোয়াইটলিস্ট সার্ভিস নিয়ে কথা বলবো। আশা করি আমি আমার সব পয়েন্ট ক্লিয়ার করতে পেরেছি। আপনার যদি কোন ধরনের প্রশ্ন থাকে তাহলে কমেন্টে করতে পারেন । তাছাড়া Minnowbooster এর সকল ধরনের সাপোর্টের জন্য Minnowbooster এর DISCORD এ যোগাযোগ করতে পারেন। এবং তাদের Youtube Channel এ সকল সার্ভিসের টিউটোরিয়াল দেওয়া রয়েছে।

mm.jpg

Minnowbooster সম্পর্কিত পুর্ববর্তী আলোচনা গুলো হচ্ছেঃ


Join Minnowbooster Discord Chat

ধন্যবাদ @zaku

Upvote Resteem follow.gif


All Information Collected from @minnowbooster blog

Sort:  

হায় ভাইয়া আপনি কেমন আছেন,,@zaku
আমি আপনার ব্লগে আজ নতুন আশলাম
এবং আমি নতুন,,আমি আপনাকে সব সময় অনুসরন করে যাব,,এবং আমি কিভাবে আপনাকে অনুসরন করলে আপনি খুশি হবেন?..আমি স্টিমিটে কিভাবে কাজ করব তা জানিনা,,,দয়া করে আপনি আমাকে সাহায্য করবেন,,,এবং আমি ইংরেজি জানিনা,,,আপনার ভাল পোস্ট,,এবং ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ,,,

ভাইয়া আপনি কি করে এত ভোট পান। আমাকে একটু বললে অনেক উপকার হতো। দয়া করে সময় হলে আমাকে জানাবেন। ধন্যবাদ

https://steemit.com/@zaku

ভাই আমি বিড বোট ও প্রমোশন বোড ব্যবহার করি । বিস্তারিত আমার আগের পোস্ট গুলিতে পাবেন ।

ভাইয়া আপনার fb লিংকটা একটু দেওয়া যাবে।

Dukkhito vai it's personal, kisu janar thakle amar post e question korben ..

অসাধারন কিছু টিপস পেলাম আপনার এই পোস্ট থেকে। ধন্যবাদ @zaku ভাই

ধন্যবাদ রিসান আপনার মুল্যবান কমেন্টের জন্য ।

Wow Thanks bro

You got a 5.25% upvote from @postpromoter courtesy of @zaku!

Want to promote your posts too? Check out the Steem Bot Tracker website for more info. If you would like to support the development of @postpromoter and the bot tracker please vote for @yabapmatt for witness!

ভাল কাজ

ভাইয়া আমাকে একটু সাহয্য করবেন প্লিজ, কিভাবে আমার পোষ্টে ভোট বেশি পাইব একটু বলবেন

ভাই আমি বিড বোট ও প্রমোশন বোড ব্যবহার করি । বিস্তারিত আমার আগের পোস্ট গুলিতে পাবেন ।

This post has received votes totaling more than $50.00 from the following pay for vote services:

minnowbooster upvote in the amount of $207.29 STU, $312.91 USD.
rocky1 upvote in the amount of $74.38 STU, $114.44 USD.
postpromoter upvote in the amount of $31.04 STU, $48.41 USD.
booster upvote in the amount of $5.39 STU, $7.84 USD.

For a total calculated value of $318 STU, $484 USD before curation, with a calculated curation of $44 USD.

This information is being presented in the interest of transparency on our platform and is by no means a judgement as to the quality of this post.

ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ পোস্টের জন্য। অনেক কিছু জানতে পারলাম। @zaku

আপনাকেও ধন্যবাদ সময় দিয়ে পোস্টটি পড়ার জন্য ।

thank you boro vai. Bujlam.
এ রকম আরো ভালো ভালো ট্রিপস দিয়ে আমাদের কে সাহায্য করেন।

ধন্যবাদ রাসেল

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.033
BTC 64550.89
ETH 3156.32
USDT 1.00
SBD 4.30