বাংলা ভালোবাসার শায়েরি

in #love2 years ago

আমি যেন বলি আর তুমি যেন শোন,
জীবন জীবনে তার শেষ নেই কোন।
দিনের আলো, আর কত রাত চন্দ্রাবতি
আলো হয়, মেঘ হয় কথা যাই বলি।

কষ্ট হলে গভীর রাতে
মাথা রেখো চাঁদের কোলে।
বেশি কষ্ট হলে চোখ রেখো তারার চোখে।
কষ্ট রেখো না বুকের মাঝে,
পাঠিয়ে দিও আমার কাছে।

সময়ের স্রতে যদি ভেসে যাই দূরে
বন্ধু তুমি কোনদিন ভুলিও না মোরে
বাস্তবতার কারনে যদি হয়ে যাই পর
কখনো ভাবিও না বন্ধু আমায় স্বার্থপর ।

দেখো চাঁদের দিকে;
কত যে কষ্ট তাঁর বুকে..
কখনো কালো মেঘ ঢেকে যায়,,
কখনো সে জ্যোৎস্না হারায়
তবুও জ্যোৎস্না ছড়িয়ে সে হাসে
কারণ সে আকাশ কে ভালবাসে,

বৃষ্টির জন্য বসে আছি;
বৃষ্টির পখ চেয়ে আছি।
আজ বৃষ্টি নামবে।
আকাশ ভেঙে প্রবল বৃষ্টি নামবে আজ।
আকাশে মেঘ, বাতাসে স্তব্ধতা।
আমার আকাঙ্খা বৃষ্টি হয়ে তুমি আসবে

তুমি সুখী হলে এই আমি দূরে রব।
ভেবোনা না মিসে বিরহ চিরদিন দু:খ পাব।
হৃদয় কতনা রঙয়ের স্বপ্ন দেখে যায়।
বলো তার সব কি সত্যি হয়?
দু’চোখে যদি নামে অকারন শ্রাবণ
ভেবে নেবে সব কিছু ভাগ্যের লিখন।
স্মৃতি যদি হয়ে যায় বেদনা,
পিছু ফিরে আমি আর যাব না।

তুমি সুন্দর তাই মন ভরে তোমায় দেখি
তুমি অপূর্ব তাই দুচোখ দিয়ে তাকিয়ে থাকি
আর তাই তোমাকে আমি অনেক ভালোবাসি
আর তুমি আসবে সেই অপেক্ষায় সারাদিন পথ চেয়ে থাকি ।

ফুলে ফুলে সাজিয়ে রেখেছি এই মন
তুমি আসলে দুজন মিলে সাজাবো জীবন
চোখ ভরা স্বপ্ন বুক ভরা আশা
তুমি আসলেই ডাউনলোড দিবো আনলিমিটেড ভালোবাসা………।।

যদি বলো আমার মনে পড়ে কতবার ?
আমি বলবো চোখের পাপড়ি নড়ে যতবার ।
যদি বলো আমায় ভালোবাসো কতো ?
আমি বলবো ওই আকাশে তাঁরা আছে যত ।

নদী খোঁজে সাগর, আকাশ খোঁজে চাঁদ
অন্তর খোঁজে ভালোবাসা, বাড়িয়ে দুটি হাত
কষ্ট খোঁজে দুক্ষ,সুখ খোঁজে হাসি-
আর আমার মন বলে সারাক্ষন তোমায় ভালোবাসি ।

তোমায় ভেবে হয় যে আমার প্রতিটি দিনের সূচনা
তোমায় ভেবে দু চোখে নামে স্বপ্ন রাতের জসনা ।
ভালোবাসার সাগর তুমি আমি অবুঝ মোহনা
তুমি ছাড়া মনের কথা কেউ তো আর বুঝে না ।

অল্প, অল্প মেঘ থেকে,
হালকা, হালকা বৃষ্টি হয় ।
ছোট্ট, ছোট্ট গল্প থেকে,
ভালবাসার সৃষ্টি হয় ।
মাঝে, মাঝে ফোন করলে,
সম্পর্কটা মিষ্টি হয় ।

ভালোবাসা এসো ঘুমিয়ে পড় হে
আমার নিকটে এসে——
আমি জানি আমি তোমার প্রেমের জোয়ারে
গিয়েছি ভেসে~~~~~~~~
bangla-sad-love-quote-3-min.jpg

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60546.41
ETH 2355.40
USDT 1.00
SBD 2.53