What is the meaning of love?

in #love7 years ago

বহু প্রাচীন কাল থেকে সবার মনে যে প্রশ্নটা উক্তি দেয়, তা হলো "ভালবাসা মানে কি?"

মাত্র ৩ শব্দের প্রশ্ন! কিন্তু উত্তর টা কি খুব সহজ?
কখনোই না! আমার কাছে তো মনে হয় স্বাভাবিক ভাবে সবচেয়ে কঠিন প্রশ্ন এইটাই! আসলেই ভালবাসা মানে কি?

কারো কাছে ব্যাপারটা একদম স্বচ্ছ, আবার কারো কাছে ধোঁয়াশা! কেউ আবার এ ব্যাপারে সবজান্তা! যদিও আমি খুবই অজ্ঞ।

আমার কাছে ভালবাসার মানে হলোঃ-

ভালবাসা মানে কেউ না জানুক আমি তো জানিreceived_1899085903655208.jpeg আমি তোমার।
ভালবাসা মানে তুমিই আমার অনুভূতি।
ভালবাসা মানে সে যেন কখনো ভোলে না আমারে রে রে রে......
ভালবাসা মানে তুমি আমার পূর্ণতা।
ভালবাসা মানে তুমি কেন বোঝ না, তোমাকে ছাড়া আমি অসহায়?
ভালবাসা মানে তোকে সারাজীবন যতন করে রাখবো।
ভালবাসা মানে আর্তনাদে হিঁচড়ে পড়ছে বেদনা।
ভালবাসা মানে তোকে পুতুলের মত সাজিয়ে রাখবো।
ভালবাসা মানে তারায় তারায় রটিয়ে দেবো, তুমি আমার।
ভালবাসা মানে আকাশ ভেঙ্গে পরলেও তোমাকে মনে পড়বেই।
গুণগুণ মনের গান বৃষ্টি নামায় অনেক্ষণ।
ভালবাসা মানে তাকে ইচ্ছে করে রাগানো,
ভালবাসা মানে একটু পরেই তার রাগ ভাঙ্গানো।
আসলে আমার কাছে ভালবাসা মানে সবকিছু!
ভালবাসার মানে নির্দিষ্ট কোন মানে নেই।
ভালবাসা মানে যার শুরু আছে কিন্তু শেষ নেই।
ভালবাসা মানে কেয়ারিং,
ভালবাসা মানে শেয়ারিং।
ভালবাসা মানে তাকে হারানোর ভয়,
ভালবাসা মানে সংশয়।
ভালবাসা মানে তুমি শুধুই আমার!
ভালবাসা মানে আমি শুধু তোমার!
ভালবাসা মানে তোমার উপর সব অধিকার শুধু আমার।
ভালবাসা মানে তাকে একটু দেখার জন্য সারাদিন অপেক্ষা করা।
ভালবাসা মানে তার সাথে একটু কথা বলার জন্য সব ব্যস্ততা ফেলেও ফোনেও কাছে যাওয়া।
ভালবাসা মানে হাতটা শক্ত করে ধরে রাখা।
ভালবাসা মানে কখনো ছেড়ে যাবো না বলে কথা দেওয়া।
ভালবাসা মানে রাগ-অভিমান,
ভালবাসা মানে হাজার ব্যর্থতায়ও পাশে থাকা।
ভালবাসা মানে 'আমি আছি তো ভয় কিসের?' বলে সাহস দেওয়া।
ভালবাসা মানে তার সামনে গিয়ে ভয়ে মাথা নীচু করে থাকা।
ভালবাসা মানে তুমিই আমার পৃথিবী,
ভালবাসা মানে তোমাকে ঘিরেই আমার আমার সকল প্রশান্তি।
ভালবাসা মানে পরকালেও তুমি আমার।
ভালবাসা মানে তোমায় সাথে নিয়ে হাজার বছর বাঁচার ইচ্ছে।
ভালবাসা মানে যেন আরো বেশীদিন তোমায় ভালবাসতে পারি তার জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা।
ভালবাসা মানে হাজার মাইল দূরে থাকলেও তাকে অনুভব করতে থাকা।
ভালবাসা মানে ছোট্ট জীবনে তাকে আপন করে পাওয়াকে জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি ভাবা।
ভালবাসা মানে আজীবন ভাল বেসে যাবো বলে কথা দেওয়া।
ভালবাসা মানে তুমিই অনলি ওয়ান,
ভালবাসা মানে তুমিই আমার স্পেশাল সামওয়ান।
ভালবাসা মানে ভালবাসি,ভালবাসি,ভালবাসি।

Sort:  

love is realy beautifull! very nice someone is writing this about the subject! much love my man!

If i type some text here you will probably don't care.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59351.18
ETH 2529.39
USDT 1.00
SBD 2.42