গতকাল রাতে স্বপ্ন 💰steemCreated with Sketch.

in #life6 years ago (edited)

গতকাল রাতে
স্বপ্ দেখলাম,
স্বপ্নে আমার মোবাইলে
একটা SMS এলো.......
সরকারের তরফ থেকে
"জন ধন প্রকল্প যোজনায়"
আমাকে 50লাখ টাকা
আমার অ্যাকাউন্টে
দেয়া হলো।

আমার মন খুশিতে
ভরে গেল।
ঘর থেকে বের হলাম
আর
চিৎকার করে সবাইকে
বলছি--সবাই শোনো
ভালো দিন এসে গেছে।

আমার অ্যাকাউন্টে "50
লাখ এসে গেছে"

➖ঘর থেকে মা বেড়িয়ে
বলছে
অত খুশির কি আছে..!
আমার অ্যাকাউন্টেও
50লাখ টাকা দিয়েছে.
এই মেসেজ দেখ।
একটু অবাক হলাম,
ভাবলাম পাড়ার সবাইকে
গিয়ে বলি..
পাড়ার লোক বলছে
আমায় বেশি উত্তেজিত
হোস না, আমাদের অ্যাকাউন্টেও
50লাখ জমা হয়েছে।
➖আমার খুশি সব উড়ে গেল..
না যাই, দোকান থেকে
কিছু নিয়ে আসি।

ও দাদা আমাদের
এই মিস্টার টোংদার
দোকান কেন বন্ধ==
একজন বললো-
"মিস্টার টোংয়ের" আর
দোকান করার কি দরকার. ??

ওর অ্যাকাউন্টে
50লাখ এসে গেছে
আর দোকানদারি
করার কি দরকার. !!
মার্কেটে কেউ নেই।
সবজিওয়ালা চাওয়ালা, সরবতওয়ালা
ফাস্টফুডওয়ালা...
কেউ নেই, সব লোক আভি
আমির বন গায়া।
সকলের ঠিকানা এখন
ব্যাঙ্ক, 50লাখ তোলার জন্যে.

কেননা এখন আর
কারো কাজ করার দরকার
নেই,
সবার কাছে 50লাখ আছে।

আসাম থেকে
সজল দাদু ফোন করে
বলছে, অরূপ-
আমি জব ছেড়ে দিয়েছি।
ইরাদিদি আর কলেজে যাচ্ছে
না ।
বাবুসোনারা লড়াই
করছিলো দ্রুত শিক্ষক
নিয়োগ হোক,
তারা এখন নিচু গাছের ডালে
বসে বাগানের শোভা দেখছেন।
প্রবীর গুরু আর হস্ত রেখা বিচার করেন না।
অপর্ণা আর জব খোজে না,
শ্রী আর এমে ভর্তি হবে না।
ইন্দুও আর এস এস সি তে বসবে না-
লক্ষ্মী, ঊষা পিয়া আর এগরোল
খুজে পায় না।
সবুজ চন্দ্র আর খবর (সংবাদদাতা) জোগাড়
করেন না..
অর্ঘ্য কৃষ্ণেন্দু বাবার কাছে আর
বকা খায় না।
গীতা বৌদিও আর বাবুকে স্কুলে পাঠায়না।
অভিজিৎ তনুশ্রীদি পোষ্ট নিয়ে
তেমন ভাবেন না ।
আশিস দা কমলেশদা সকালে
উঠে রান্না করো বলে বৌদিকে
বিরক্ত করেন না।
শ্রমিকরা আর কারখানায় যায় না...
কলকারখানা বন্ধ..
সবার অ্যাকাউন্টে 50লাখ জমা আছে। সবাই বড়লোক।

সবাই সুর তুলছে,..
গান করছে, নৃত্য করছে..
----আচ্ছা দিন আগায়া...
----আচ্ছা দিন আগায়া ...
বিকেলে মাঠের দিকে
গেলাম,
কৃষকরা সবাই কাজ ছেড়ে
বাড়িতে...
কেউ নেই জমিতে...

এখন তাদের রোদে
জ্বলে পুরে জলে ভিজে
আর কাজ করার আর দরকার
নেই.....
➖সেও বড়লোক হয়ে গেছে।

হাসপাতালে ডাক্তাররা
বসে তাস খেলছেন. ..
তারা আর চিকিত্সা করবে না।
সারা জীবনের জন্যে-
বলছে 50লাখ যথেষ্ট. ..

🇧🇦--7দিন বাদে বোঝা গেল
খিদের জ্বালায় লোক কাঁদছে।
কেননা. .....
জমির থেকে কেউ
ফসল তুলছে না..
সমস্ত দোকানপাট বন্ধ..
হোটেল মেডিক্যাল সব বন্ধ...
অসুস্থ হয়ে মানুষ মৃত্যুর
দিকে এগিয়ে যাচ্ছে...
কেননা
খাবার নেই ডাক্তার নেই।
পশুরাও না খেতে পেয়ে মরছে।
জমিতে সবুজ ঘাস নেই
সোনালী ফসল নেই।
শিশুরা খিদের জ্বালায় কাঁদছে...
কেননা গোয়ালা দুধ দিচ্ছে না।
মানুষ এখন ছুটছে
মুঠো মুঠো টাকা নিয়ে.
রাস্তায় রাস্তায় ঘুরছে
পকেটে টাকা নিয়ে. .
কাঁদছে মানুষ লক্ষ টাকা
হাতে নিয়ে- এই ভাই নাও 10হাজার, 100গ্রাম দুধ দাও।

👉দুদিন বাচ্ছাটা নাখেয়ে আছে।
👉10দিন বাদে মানুষ
না খেতে পেয়ে মরছে..
👉কিছু লোক
টাকার ব্যাগ নিয়ে ঘুরছে
রাস্তায়।
এই নাও ভাই 5লাখ টাকা-
আমাকে 50কেজি চাল দাও।
10দিন থেকে না খেয়ে আছি।

👉সব বাজার ঘাট বন্ধ হয়ে গেছে-
শাক সবজি খাবার দাবার
কারো কাছে নেই-
👉চতুর্দিকে শুধু মৃত্যুর ছবি
দেখা দিচ্ছে..
👉আর আমিও আমার
50লাখ নিয়ে ছুটে বেড়াচ্ছি-
👉নাও ভাই নাও-50লাখ নিয়ে নাও...
একটু খাবার দাও....
➖একটু অন্ন দাও।
🔰🔰

"কে কার টাকা নেবে"..??
তবু খাবার নেই..
মানুষ মানুষের দিকে তেরে আসছে-
হিংস্র সিংহের মত...
মানুষ মানুষকে খাবে..
অচেনা একলোক তাড়া করছে
আমাকে. .চিবিয়ে খাবে বলে।
ছুটছি আমি- মানুষ কতটা
আর ছুটবে...
পড়ে গেলাম হোঁচট খেয়ে. ..
মা মা করে চিৎকার করছি..
👉পাশের রুম থেকে মা ছুটে
এসে বলছে- কিরে কি হলো..?
সকাল হয়ে গেছে, ঘুম থেকে
উঠ, চোখে মুখে জল দিয়ে আয়...
🚥বাচাঁও বাঁচাও চেঁচাচ্ছিলি কেন..?
কোন খারাপ স্বপ্ন দেখছিলি..?
👉আমি বললাম- "না মা, খারাপ নয়"..
"ভালো দিনের স্বপ্ন" "(আচ্ছা দিন কি স্বপ্ন)" দেখলাম।
➖"তার থেকে অনেক ভালো";
"এই খারাপ দিন গুলো"..
""সত্যি কারো কাছে
হঠাৎ করে যাতে 50লাখ না আসে""
👉ফলে আবার সেই একি রকম দশা হবে-
কাজ কে করবে..?
সবার কাছে তো 50লাখ মজুত।"

Sort:  

বন্ধু...আমিও চাই আমার Account এ ৫০ লাখ না আসে..... দিন আরও খারাপ হবে......

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60791.78
ETH 2917.83
USDT 1.00
SBD 2.34