Eid was a big issue of joy.

in #life6 years ago

আরো যখন ছোট ছিলাম মাগরিবের সময় ওহ কালকে ঈদ-কালকে ঈদ বইলা লাফালাফি করতাম। চাঁদ দেখার জন্য বাড়ী থেকে সকলে মিল্লা বের হয়ে পড়তাম। আব্বু ঈদের জন্য লাল জামা এনেছে, এখনো জামার ভাচ খোলা হয়নি। কালকে খোলা হবে মনে হওয়া মাত্রই আনন্দের তাপমাত্রা বেড়ে যেতো দুই গুন। আরো কত কি! কার-কার বাড়ী যাওয়া হবে সেই প্লেন।ফুফা-ফুফী
,মামা-মামী,কাকা-কাকী,আন্টা-আন্
টি কে কত টাকা দিবে? সেই টাকা আমি কি কি করবো এইসব জরুরি হিসাব-কিতাব ঈদ আনন্দের অনেক বড় একটা ব্যাপার ছিল।
এখনো ঈদ এলে আনন্দ হয়। কিন্তু এখনকার আনন্দের মাঝে কেমন জানি হাইব্রিড-হাইব্রিড ভাব আইসা পরচে। বিকেল থেকে ছোট কাজিনেরা দেখলাম ঈদের দিন কেন্দ্র কইরা নানান ঝামেলায় ব্যস্ত। মারে আগে ভাগে বইলা রাখতাচে আমারে ৫০ টাকা দিলে হবেনা, আমি নিবোনা। আমারে দিতে হবে ৬০ টাকা। মা বলল কিসের ৫০ টাকা? তোরে দিমু ২০ টাকা। কাজিন এবার গ্যাঁ গ্যাঁ শুরু করে দিলো। আমি চাচ্চি সে গ্যাঁ গ্যাঁ করতে থাকুক,শুনতে আমার খুব ভাল লাগছে। ঈদে আমার বিশেষ কোনো আনন্দ নাই। এই দৃশ্যগুলোই আমার আনন্দ।
সকলের জন্য সেই চিরচায়িত সস্তা উইশিংটা না করে বকবক বন্ধ করতে ইচ্ছে করছেনা।received_303125376893166.jpeghdmed1.gif

Sort:  

s2u

This post has received a 0.78 % upvote from @drotto thanks to: @delowar4181.

You got a 20.00% upvote from @nado.bot courtesy of @delowar4181!

Send at least 0.1 SBD to participate in bid and get upvote of 0%-100% with full voting power.

Belated Eid Mubarak @delowar4181

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59895.89
ETH 2419.31
USDT 1.00
SBD 2.44