First day of school life Contest -My First Day it was so Difficult.

in Help4Help2 years ago
আমার প্রথম স্কুল জীবনের স্মৃতিপট...↓
20221030_142411_0000.pngCover Banner Design By Canva apps.
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ্! প্রিয় আশাকরি আলহামদুলিল্লাহ সবাই ভালো আছেন। আমাদের আজকের কন্টেস্টের আয়োজক প্রিয় ভাই @joinalabedin'র জন্য রইলো অনেক অনেক শুভ কামনা। আমাদের কমিউনিটির জন্য চমৎকার একটি প্রতিযোগীতার আয়োজন করেছেন। যেখানে আমাদের প্রত্যেকে নিজেদের স্কুল লাইফের প্রথম মজার অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন।

আমি এই কন্টেস্টে অংশ গ্রহণ করার জন্য আমার কিছু প্রিয় বন্ধুদের মেনশন করছি। এরপর আমার মূল গল্পে যাচ্ছি।
@rabibulhasan71, @sumon247, @akash4683,
@radoan, @rasel72, @monirm, @shamimhossain,
@labonnoruva, @afrinn, @shohana1.

চলেন আমার স্কুল লাইফের প্রথম দিনের স্মৃতি গল্প শুরু করা যাক...↓

প্রিয় বন্ধুরা আপনাদের মধ্যে অনেকেই অবগত আছেন। যে, আমার প্রথম পড়ালেখা শুরু হয় নুরানী মাদ্রাসা থেকে।
এরপর আমি নতুন শিক্ষাজীবন শুরু করি হাফেজ খানায়। অর্থাৎ হাফেজিয়া মাদ্রাসায়। সাধারণত তখন খুব ছোট ছিলাম।
যখন হাফেজিয়া মাদ্রাসা শেষ করে,প্রাইমারী লেভেল শুরু করতে যাবো তখন আমার আব্বু একটা ফাজিল মাদ্রাসায় আমাকে পাঠায়,পরবর্তীতে যেটা থেকে আমি দাখিল পর্যন্ত সম্পন্ন করি।

আমি তেমন কিছুই জানতাম না,তাই আমাকে ক্লাস ফাইভে তারা কোনভাবেই ভর্তি নেয়নি। আমাকে উনারা একটা শিক্ষা প্রতিষ্টান সাজেশন্স করে,যেটি সে সময় প্রাইভেট মাদ্রাসা হিশেবে পরিচিত। কিন্তু এরা আবার এই বড় মাদ্রাসার সাথে প্রাইমারীতে অংশ নেই এক্সামে।

গেলাম প্রাইভেট মাদ্রাসায় লূঙ্গী পরা অবস্থায়। কারণ হাফেজিয়াতে কোন ড্রেসকোড নেই। সাধারণত এক কালারের পরিচ্ছন্ন হলেই চলে।

যখন আমি এই প্রাইভেটে ভর্তি হলাম,আমার কোন প্যান্ট ছিলো না সে সময়। ভাগ্য ভালো যে,আমার সাথে আমার ফুফাতো ভাই একটা আগে থেকে পড়তো সেখানে। এর দুইটা ড্রেস প্যান্ট আছে।

সে আমাকে একটা প্যান্ট ধার দেয়,পরার জন্য। গেলাম ক্লাসে গণিত স্যার আমাকে ডেকে খাতায় কিছু সিম্পল গণিত করতে দিলেন,বিশ্বাস করেন। সেদিন একটাও পারিনি।
মূলত আমি সিষ্টেমটা জানতাম না। আমি খুব হতাশ হলাম।
পরে সেই স্যার আমাকে যত্ন করে,গণিতের ব্যাপারে দিকনির্দেশনা দিতেন।
স্যারের নাম ছিলো
শফিক স্যার। আল্লাহ আমার প্রিয় স্যারকে উত্তম প্রতিদান দিক।
এর পর আরেক স্যার আসলেন বাংলা পড়াতে
ফারুক স্যার মা'শা'আল্লাহ খুবই অমায়িক এবং ভদ্র একজন শিক্ষক ছিলেন। আমাদের প্রিন্সিপাল ছিলেন আমাদের পাশের বাসার। একারণের বেশ কিছু সুবিধাও পেতাম। আলহামদুলিল্লাহ সেদিন নতুন বই পেয়ে খুবই উচ্ছ্বাসিত ছিলাম। এখনো সেই ধারাবাহিকতা রক্ষা করেই পড়াশুনা করে যাচ্ছি।

সেই প্রথম দিনের আনন্দ অনুভূতি কী আর ফিরে পাওয়া যাবে।
কখনো পাওয়া যাবে না,খুব মিস সেই সময়গুলা।

ভাল থাকবেন আল্লাহ হাফেজ।

আমার জীবনের সেরা স্মৃতিময় বন্ধুত্ব...↓
জীবনে এমন কিছু বন্ধু থাকে,যারা ভাইয়ের মতো বলা যায়। এদেরে কাছে সবচেয়ে বেশি স্মৃতিময় সময় পার করা যায়। বন্ধুগুলা খুবই অমায়িক।

বিস্তারিত মূল অংশে জানাচ্ছি...

received_774289010225423.jpeg

দেখুন আমাদের কী অসাধারণ বন্ধুত্ব। সারাজীবন ভাই হয়ে থাকিস তুরা।

received_1041427213369792.jpegreceived_1113583902712099.jpeg
Location is Source: w3w Link Here.
আমার সবথেকে পুরাতন ছবি...↓
প্রিয় স্টিমবাসী দেখুন আমার সবচেয়ে পুরাতন কিছু ছবি। সত্যি বলতে এছাড়া আমার আর কোন ছবি নাই।

কারণ কী সেটা উপরের মূল অংশে বিস্তারিত।

received_1133505240190512.jpeg

আমার সবচেয়ে পুরাতন ছবি।

20191214_112233.jpgreceived_1817887521854671.jpegreceived_1805947283048695.jpeg

আমার বন্ধু,উস্তাদ,রুমমেটদের একাংশ।

Location is Source: w3w Link Here.
ধন্যবাদ সবাইকে
PicsArt_10-18-03.55.53.jpg

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42