[3] Design 1 (10% for carepoint70)

in Help4Help2 years ago

jpg_20220810_133115_0000.jpgDesign by Canva

প্রথমেই আমার সালাম নিন,

আসসালামু আলাইকুম
আশা করি সবাই আললাহর রহমতে ভালোই আছেন। আমি @mdjubair আপনাদের মাঝে আবারো হাজির হলাম।
আজকে আমি আমার একটা ছবি দিয়ে একটা ডিজাইন করার চেষ্টা করছি। তবে ছবিটার কোয়ালিটি তেমন ভালো আসে নাই কারণ এটা সেলফি মুডে তুলেছিলাম।


যাই হোক, এখন এই ডিজাইনটা আমি যেভাবে করেছি তা তুলে ধরবো আপনাদের কাছে।


চলুন শুরু করি

ধাপ-১

প্রথমেই আমি আমার একটি ছবি তুলি। যেহেতু আমার একটা ছোট বোর্ড ধরার মতো পজিশন লাগবে তাই সেরকম পজিশন নিয়ে সেলফি মুডে একটা ছবি তুলি। তবে আপনার আপনাদের আগের তোলা ছবি দিয়েই করতে পারবেন বা ফোনের গ্যালারি থেকে নিয়ে ও করতে পারবেন।

ধাপ-২

পরে আমি আমার তোলা ছবিটার ব্যাকগ্রাউন্ড রিমুভ করি। ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য আপনি গুগলে অনেক ওয়েভসাইট পাবেন। তাছাড়া আপনি ব্যাকগ্রাউন্ড রিমুভার সফটওয়্যার ব্যবহার করতে পারেন।

ধাপ-৩

ব্যাকগ্রাউন্ড রিমুভ শেষ হয়ে গেলে আপনি আপনার কাঙ্ক্ষিত ডিজাইনার ওয়েবসাইট বা সফটওয়্যারে চলে যাবেন। যেহেতু আমি Canva দিয়ে ডিজাইন করতে ভালোবাসি সেহেতু আমি চলে গেলাম Canva সফটওয়্যারে৷

ধাপ-৪

আপনার ডিজাইনিং সফটওয়্যারে এসে আপনি নিজের ইচ্ছামতো একটা সাইজ নিয়ে একটা লে-আউট নিবেন। হতে পারে সেটা পিক্সেল, ইঞ্চি বা মিলিমিটার৷

ধাপ-৫

তারপরে আপনি সেই লে আউটে আপনার ব্যাকগ্রাউন্ড রিমুভ করা ছবিটি আপলোড করবেন। পরে সেখানে পছন্দমতো একটা ব্যাকগ্রাউন্ড সেট করবেন৷ যাতে করে আপনার ছবিটা ঠিকমতো সুন্দরভাবে দেখা যায়।

ধাপ-৬

তারপরে আপনি ডিজাইন করাটা শুরু করবেন। আমি এখানে নিজের মতো করে ছবির পিছনে দেয়ালঘড়ি লাগিয়েছি, যাতে করে মনে হয় পিছনে একটি দেয়াল আছে। এবং সাথে আরো বিভিন্ন গ্রাফিক্স লাগিছে। যেন মনে হয় একটা রুমের মধ্যে ছবিটি তোলা হয়েছে।
তারপরে আমি যেই পজিশনে ছবিটি তুলেছিলাম সেই পজিশন অনুযায়ী একটা গ্রাডিয়েন্ট এনে হাতের সমানে বসাই যাতে মনে হয় আমি একটা ক্লিপবোর্ড ধরে আছি। পরে সেই গ্রাডিয়েন্টে আমি টেক্সট যোগ করে সেখানে যা প্রয়োজন তা লিখি৷ তবে তার আগে আমি এই প্লাটফর্মের লোগো আইকনটা নেয়ার জন্য প্লাটফর্ম থেকে একটা স্ক্রিনশট নেই।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন আমার ডিজাইনটি। আপনারা চাইলে এরকম আরে সুন্দর করে ডিজাইন করতে পারবেন৷ আমি শুধু বেসিকটা তুলে ধরেছি।

নিচে আমার ডিজাইনের স্ক্রিনশটগুলো দিয়ে রাখলাম

Screenshot_20220810_131848.jpg

Screenshot_20220810_131455.jpg

Screenshot_20220810_130943.jpg

Screenshot_20220810_130830.jpg
Screenshot from phone

ধন্যবাদ সবাইকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60133.79
ETH 2686.90
USDT 1.00
SBD 2.49