দামের ঘোড়া রেস।

in Help4Help2 years ago (edited)

ডিম বেটা বলে কিনা,
আমি যাব আগে
চাল উঠে ধমকে
বলিস্ কিরে কানা!
সাহস তো তোর নয় কম
আমার চলা সে তো জানিস
বহুৎ আগে থেকে।
তেলের মেজাজ বড্ড চড়া,
রেগে বলে- আহা! মজা
থাকি আমি সবার আগে
বুঝবে ঠেলা,
দেব যখন তামাশা করার সাজা।
সমস্বরে ডিজেল প্রেট্রোল,
হা ! হা ! করে আসে তেড়ে
বেশী যদি বাড়িস তবে,
উড়াই দেব তুড়ি মেরে।
তেল ভাইয়া এগিয়ে চলো,
আমরা আছি তোমার সাথে
মূল্য বাড়ার স্লোগানে,
আকাশ বাতাস কাঁপে।
পেঁয়াজ কহে মিনমিনিয়ে
আমি ও তো মাঝে মাঝে
দামে উঠি চড়ে,
তেল ভাইয়া থাকো আগে
আমি থাকি পরে...
মাছ লাফাই ঝুড়িতে,
সবজি চেঁচায় ভ্যানে
আমরা কি আসছি ভাইসা
বিনা জলের টানে ?
চড়াই পাখিরে ডাকি বলে বাবুই,
আছো কেমন বেয়াই ?
পাকা ঘরে থাকার আরাম
কেমন লাগে তোমার ?
জনম তোমার গেল কার্নিশের এক কোণে,
সেদিন বোধহয় শেষ !
পুরো বাড়ির মালিক হবে
বোধকরি শেষমেশ !
চড়াই হাসিয়া কহে,
সন্দেহ কি - ভাই
দামের ঘোড়া রেসে নামলে
থামার জো তো নাই !
ঠিক বলেছ ভাই -
পাকা ঘরের মালিক হতে
বেশী দিন আর নাই।
মানুষ নামের প্রানী গুলো
পড়েছে রেসের খেলায়
শহর ছেড়ে পালাবে গ্ৰামে,
নাই কো আর উপায়।
চাল তেল, পেঁয়াজের দাম
বাড়ছে লাগাম ছাড়া,
মাছ মাংস দিলাম বাদ
সবজি ডিম ও হাত ছাড়া।
ভাড়া বাড়ি অভিশাপ,
প্রতি মাসে প্রেসারের চাপ
মানুষ করছে ত্রাহি ত্রাহি,
দামের মেজাজ মহা এলাহী।
চিন্তা কি বাবুই ভাইয়া,
মানুষ গুলো বিদায় হলে
পাকা ঘরে থাকবো সুখে
আমরা দুজন মিলে।
images.jpeg

4bb46c77c4.jpg

Sort:  

Apni rules mene post korun. 10% advance setting theke carepoint70 k dite hobe

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62539.28
ETH 2437.94
USDT 1.00
SBD 2.67