Contest : My Favourite Opening Batsman in ODI Cricket | | 01-06-2021

in Cric-World 🏏3 years ago (edited)

  • আসসালামু আলাইকুম
  • আমি বাংলাদেশ🇧🇩 থেকে @saikat000


    আশা করি আল্লাহর অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি World of cricket কর্তৃক আয়োজিত 'your favorite opening batsman in ODI' কন্টেস্টটিতে অংশগ্রহন করতে যাচ্ছি।
    আমার ODI এর প্রিয় ওপেনিং ব্যাটসম্যান হলো:

  • কুইন্টন ডি কক
  • images (20).jpeg
    Source


    কুইন্টন ডি কক হলো দক্ষিণ আফ্রিকার ওপেনিং ব্যাটসম্যান। তার ব্যাটিং স্টাইল আমার খুব ভালো লাগে। নিচে কুইন্টন ডি ককের কিছু ব্যাক্তিগত তথ্য দেয়া হলো:

    পূর্ণ নামকুইন্টন ডি কক
    জন্ম১৭ ডিসেম্বর, ১৯৯২
    জন্মস্থানজোহানেসবার্গ, দক্ষিণ আফ্রিকা
    বয়স২৮ বছর
    ব্যাটিংয়ের ধরনবামহাতি ব্যাটসম্যান
    ভূমিকাউইকেট কিপার ব্যাটসম্যান


  • দল ও আভিষেক
  • images (21).jpeg
    Source


    কুইন্টন ডি কক মূলত দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার। তিনি প্রথমে ঘরোয়া ক্রিকেটে গটেং এবং হাইডেল্ট লায়ন্সের পক্ষে খেলেছেন। তারপর তিনি অনুর্ধ-১৯ দলের নেতৃত্ব দেন। তার ODI তে দক্ষিণ আফ্রিকা দলের পক্ষে অভিষেক ঘটে ২০১৩ সালের ১৯ জানুয়ারি। খেলাটি ছিলো নিউজিল্যান্ডের বিপক্ষে। দক্ষিণ আফ্রিকার পার্লের বোল্যান্ড পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিলো।


    ODI ব্যাটিং ক্যারিয়ার

    ম্যাচ১২৩
    ইনিংস১২৩
    রান৫২৩৫
    বল৫৫১৮
    সর্বোচ্চ১৭৮
    গড়৪৪.৭৪
    স্ট্রাইক রেট৯৪.৮৭
    নট আউট
    চার৬০৩
    ছয়৭৬
    শূন্যরান
    হাফ-সেঞ্চুরি২৬
    সেঞ্চুরি১৫
  • অর্জন
  • images (22).jpeg

    Source


    কুইন্টন ডি কক এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট খেলায় ব্যাটিং এর র‍্যাংকিং-এ অবস্থান ১১ তম। ৭৫৬ রেটিং নিয়ে তিনি এই অবস্থানে আছেন। ২০১৭ সালে তিনি প্রথম বারের মতো দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হন। তারপর ২০১৯-২০২০ বছরে তার পারফর্মেন্স ছিলো অসাধারণ। যার কারনে ২য় বারের মতো তিনি দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হন। এ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার ৬জন ক্রিকেটার ২বার করে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তার মধ্যে কুইন্টন ডি কক একজন।


  • কুইন্টন ডি কক কেন আমার প্রিয় ব্যাটসম্যান
  • images (24).jpeg

    Source


    কুইন্টন ডি কক একজন খুবই চতুর খেলোয়াড়। তিনি ব্যাটিং-এ যেমন দক্ষ তেমনি উইকেট রক্ষকের ক্ষেত্রেও রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তাকে আমার ভালো লাগার প্রধান কারণ হলো তার স্টাইলিশ ব্যাটিং স্টাইল। তার ব্যাটিং এর মধ্যে একটা ম্যাজিক আছে। আমার মতে সে অস্ট্রেলিয়ান কিংবদন্তী অ্যাডাম গিলক্রিস্ট এর লাইট ভার্সন। ২০১৬ সালের T20 বিশ্বকাপ থেকে তার প্রতি আমার একটা ভালো লাগা সৃষ্টি হয়। তারপর থেকে নিয়মিত তার ব্যাটিং দেখতে দেখতে আমার একদিনের আন্তর্জাতিক ক্রিকেট খেলায় সে আমার প্রিয় ওপেনিং ব্যাটসম্যান হয়ে যায়।



    আশা করি আপনাদের কাছে আমার প্রিয় ওপেনিং ব্যাটসম্যান ও আমার পোস্ট দুটোই ভালো লেগেছে। যদি কোনো ভূল ভ্রান্তি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন

  • ধন্যবাদ 🖤🖤
  • Sort:  

    image.png

    Nice to read your post .

    Keep posting and stay with our community .

    Thank you

    Thank you🖤✌

    This post has been upvoted by @boss75 from @steemcurator07 Account with support from the Steem Community Curation Project.

    For more updates, keep following @steemitblog.

    Best Regards!!!

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.16
    JST 0.030
    BTC 59368.30
    ETH 2461.60
    USDT 1.00
    SBD 2.45