Introduce your Pet|best of India contest

in Best of India3 years ago (edited)

IMG_20210604_205201.jpg

প্রিয়,
পাঠকগণ,

আশাকরি আপনারা সবাই ভালো আছেন।বর্তমানে পরিস্থিতিতে সকলেই সব রকম সাবধানতা অবলম্বন করছেন।

আমার লেখার শুরুতেই আমি ধন্যবাদ জানাতে চাই @bestofindia community কে একটি সুন্দর contest করার জন্য।আমরা প্রত্যেকে জানি contest করার জন্য আমাদের সকলের কাছে অনেক রকম topic এর option আছে। তবে এমন একটা topic নিয়ে লেখার কথা ভেবেছেন বলে আমি বিশেষ ধন্যবাদ জানাই best of India র পুরো team কে।

আসলে আমরা মানুষেরা প্রায় সকলেই নিজেদের সকল অনুভূতি গুলো ভাষায় প্রকাশ করতে সক্ষম।রাগ,দুঃখ,ভালোলাগা,খারাপ লাগা,আনন্দ, খুশী আর ও বিভিন্ন অনুভূতি যেগুলো আমাদের জীবনের অংশ, সেগুলো আমরা নিজেদের কাছের মানুষের সাথে শেয়ার করি। তবে আজ যাদের নিয়ে এই contest তাদের ক্ষেত্রে বিষয়টি একেবারে আলাদা।
IMG_20210604_212932.jpg
(আমার ঘরে পিকলুর ফটোফ্রেম আমার নিজের হাতে তৈরী করা)

আলাদা এই কারণেই বললাম,কারণ মানুষের মতন এঁদের অনুভূতি গুলো একই শুধু প্রকাশ করার মত ভাষা নেই।তবুও আমি আমার নিজের অভিজ্ঞতা থেকে বলছি মানুষের থেকেও অনেক অনেক বেশি বিশ্বস্ত এঁরা। অনেক বেশি সহমর্মী, এঁদের ভালোবাসা একেবারেই নিঃস্বার্থ।

আজকে আমি আপনাদের সাথে পরিচয় করাবো আমার পোষ্য পিকলুর।প্রথমেই বলি আমি নিজেও প্রথমদিকে একদমই pets পছন্দ করতাম না। তবে এখন আমার সেই দৃষ্টিভঙ্গি পাল্টেছে। আসলে আগে ভয় পেতাম,যেটা এখন ভালোবাসায় পরিবর্তিত হয়েছে।

পিকলু যখন ৩ মাসের তখন ওকে আমাদের বাড়িতে আনা হয়।বর্তমানে ওর বয়েস ২ বছর ৫ মাস।অর্থাৎ সে আমাদের বাড়িতে আছে ২ বছর ৩ মাস। ও হলো shih tzu(Chinese)ব্রীড। এই ব্রীডের কুকুর মোটামুটি ভাবে প্রায় ১৫ বছর পর্যন্ত বেঁচে থাকে, এদেরকে খুবই যত্নে রাখতে হয়।এঁরা ভীষণ বাধ্য ও শান্ত স্বভাবের হয়।

(shih tzu) এই ব্রীডের কুকুরের গায়ে বেশ বড় পশম হয়। তাই প্রতিদিন পশম আঁচড়ে দিতে হয় ওদের।গরমের সময় সপ্তাহে ২ দিন স্নান করানো হয়।শীতকালে সপ্তাহে ১ দিন।ওদের খাওয়ার অভ্যাস প্রায় মানুষেরই মতন।

আপনাদের সাথে আমি পিকলুর কিছু activities শেয়ার করছি আশাকরি দেখে ভালো লাগবে আপনাদের।
IMG_20210604_202951.jpg
(পিকলুর সকালের খাবার Pedigree)

IMG_20210604_203041.jpg
(পিকলুর দুপুরের খাবার খিচুড়ি)

পিকলুর doctor বলেছেন ডালিয়া,মুসুরিরডাল,বিভিন্ন সব্জি(পেঁপে,কুমড়ো,আলু,টমেটো,গাজর) আর boneless chicken প্রেসার কুকারে একসাথে দিয়ে তাতে অল্প লবণ আর অল্প হলুদ দিয়ে ৩-৪ টে সিটি দিয়ে খিচুড়ি রান্না করে দিতে।
IMG_20210604_210200.jpg
(পিকলুর সন্ধ্যাবেলার টিফিন ওর বিস্কুট)

IMG_20210604_210234.jpg
(পিকলুর রাতের খাবার রুটি)

প্রতিদিন বিকালে ঘুরতে সে ভীষণ ভালো বাসে ।বেশিরভাগ দিন বাপি (শ্বশুড় মশাই) ওকে নিয়ে যান। তবে কোনো কোনো দিন আমিও বাড়ীর সামনের পাঁচিলে ওকে হাঁটতে নিয়ে বেরোই।
IMG_20210604_210615.jpg

IMG_20210604_210745.jpg

স্নান করতে সে একটুও ভালোবাসে না।গায়ে জল পড়তেই সে পালানোর চেষ্টা করে,ওর জন্য medicated shampoo ব্যবহার করা হয়। ওকে স্নান করানো সবথেকে কষ্টের।
JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yNqg7sPEpmF7rssSyvTVMvC5UyaS1S6QTWHowoRpLk6q62ou6tEeYYzMzfo2Avs1T7p9yFgrBkL8EwguaMtUhJGLX3WmC.jpeg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xaqWPyVgfjLkCBLTz6hFEXz9y7E9s7m8jt9PE2hwEnKmHTmLmS3UwzvyDEJpBJh7jii1FR8dMt3JZAsMmZuyqz1sVEz9C.jpeg

পশম বেশি হওয়ার জন্য ওর গায়ে জট পাকিয়ে যায়। সেই কারণে ওর পশম আঁচড়ে দিতে গেলেই ও ভীষণ রেগে যায়।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yVRLtxPg4MwWRLntcdtqAYt66Q4HwDKoCXFMDdY6h98YB9tjBKFq34SkbFV2ciMhZDc28tNMzGvZqQN8WnytKDPxFzLce.jpeg
(পিকলুর চিরুনি ও স্প্রে)

পিকলুর পশম আঁচড়ে এই স্প্রে টা দিয়ে দেওয়া হয় যাতে ওর itching না হয়। আর এই চিরুনি বেশিরভাগ ক্ষেত্রে বেশি পশমওয়ালা কুকুরের জন্য ব্যবহার করা হয় কারন এতে blood circulation ভালো থাকে।

বাইরে কিছুর আওয়াজ শুনলেই ছুট্টে দরজার কাছে চলে যায়। আর যদি বাইরে বিড়াল বা অন্য কুকুর দেখে তাহলে ডেকে ডেকে অস্থির।
JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yeXLZQ4QvF1P1cCbVF1nQi2gARBhz4To19Gn45dNxrT48t7gyie4eUNTtHNeauazDhyZDvbmXK5BppYCyMqxDJbLd4BLS.jpeg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7zAp2NViYBFwZbVGtLXTBS9nVUHGozwdpwHBJw8XKf5VrVUW6K4TRWAnN5Asqu5FKaUSWaNwxC5ALPSmQhjz61MXTCdvNa.jpeg
(আমাদের পাহারাদার)

পিকলু আমাকে কারোর সাথে শেয়ার করতে পারে না।যদি অন্য কাউকে আমি একটুও আদর করি, বা কোনো টেডি যদি কোলে তুলি তাহলেই তার মনখারাপ হয়ে যায়।
IMG_20210604_210305.jpg
(পিকলুর খুব হিংসা হচ্ছে)

ওর সবথেকে প্রিয় খেলনা হলো বল। যত গুলো বল ওকে কিনে দেওয়া হয়েছে।সবগুলোর অবস্থা কামড়ে কামড়ে প্রায় একই রকম করে ফেলেছে। যেহেতু কমলা রঙেরটা রাবারের তাই বিশেষ কিছু করে উঠতে পারেনি।
IMG_20210604_211317.jpg
(পিকলুর প্রিয় খেলনা)

সর্বপরি আপনাদের জানাতে চাই পিকলু এখন আর শুধু pet না। ও আমাদের পরিবারের সদস্য।যেই আমি একসময় ভয় পেতাম সেই আমিই এখন ওকে সব থেকে বেশি আদর করি। কোনো কারণে আমার মন খারাপ থাকলে ও যেন কিভাবে বুঝতে পারে, সোজা আমার কোলে এসে বসে পড়ে, আমার মুখের কাছে মুখ নিয়ে আদর করে।
এই পুরো lockdown যেন ওর কারণেই কিভাবে কেটে গেল বুঝতেও পারলাম না। আর সত্যিই বলতে lockdown এর কারণেই আমাদের bonding এতো strong হয়েছে,না হলে অফিস থাকাকালীন ওর সাথে কাটানোর জন্য খুব বেশী সময় পেতাম না।
IMG20210604175550.jpg

আমি বিশ্বাস করি মানুষের থেকেও বেশি বোঝার ক্ষমতা ভগবান ওদের দিয়েছেন।তাই যদি আপনার বাড়িতে pet নাও থাকে, তবুও রাস্তায় চলতে চলতে ওদের দেখলে যতটা সম্ভব খাবার দেবেন। ওরা আপনার ভালোবাসা নিশ্চয় বুঝবে।
IMG_20210604_211732.jpg

আমার pet এর গল্প শেয়ার করলাম আপনাদের সাথে।কেমন লাগলো নিশ্চয় জানাবেন। ভালো থাকবেন,সুস্থ থাকবেন,সাবধানে থাকবেন।

Sort:  

@steemcurator07 Thank you so much for your support.🙏

Your pet is looks so adorable and cute. @sampabiswas

@sduttaskitchen Thank you so much.

You are most welcome @sampabiswas

Your dog is very cute and adorable.
Nice entry for the contest.
#affable

@vaibhavsan Thank you so much 🙏.

Wow your pet very cute..

@veshu30 Thank you 😊🙏.

Your dog is very cute.
#affable

@thakur9520 Thank you 🙏

Thank you for your support 🙏. Have a good day @neerajkr03.

All picture very nice .
#affable

@monz122 Thank you for your support 🙏.

@bestofindia Thank you for supporting my post.🙏

@monz122 Thank you for your support 🙏.

wow! he is very cute, every photo you have clicked is appreciable photography. It looks you have spent a lot of time with him every day. All the best for the contest. Cheers !!

@jyoti-thelight Yeah! You are right I spend most of the time with him. Thank you so much for your best wishes.🙏

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64573.45
ETH 3441.06
USDT 1.00
SBD 2.51