SEC-S18W5: Fotografías y emociones/ Photographs and emotions.

in Steem Venezuela22 days ago (edited)
Beige and Brown Minimalist Family Photo Book .png

Edited by Canva

সবার প্রতি শুভেচ্ছা রইলো।আশা করি সবাই ভালো আছে। স্টিমিট এনগেজমেন্ট চ্যালেঞ্জ -১৮ এরপঞ্চম সপ্তাহের জন্য এতো চমৎকার বিষয়বস্তু নির্বাচন করার জন্য ' Steem Venezuela' কর্তৃপক্ষকে অনেক ধন্যবাদ।এবারের প্রতিযোগিতার বিষয়বস্তু হলো ,Photographs and emotions.
সত্যি বলতে আমার কাছে এতো বেশি ছবি রয়েছে যে এর মাঝে কোনটাকে সিলেক্ট করবো বুঝতে পারতেছিলাম না। কারণ বেশিরভাগ ছবির সাথেই আমার ইমোশন জড়িয়ে আছে।
আমি সবসময়ই ছবি তুলতে ভালোবাসি।তবে এসব ছবি আগে আমার ল্যাপটপ কিংবা ফোনে অব্যবহৃত অবস্থায় পরে থাকতো। অনেক ছবিই কিছুদিন পর পর ডিলিট করে দিতাম।

কিন্তু এখন স্টিমিট প্লাটফর্মে যোগ দেয়ার পর থেকে এসব ছবি আমার বিভিন্ন লেখায় কিংবা ফোটোগ্রাফি পোস্টে বিভিন্ন ভাবে ব্যবহার করতে পারতেছি । এখন ছবি তোলা আমার প্রতিদিনের কাজের একটা অংশ হয়ে গেছে। এখন যেখানেই যাই বা যা কিছুই করি না কেন সবসময়ই চিন্তার মাঝে রাখি যে আমাকে ছবি তুলতে হবে। যদিও অনেক সময়ই ভুলে যাই।

এই প্রতিযোগিতাটার নিয়মানুসারে যেহেতু ৩টা ছবি সিলেক্ট করতে হবে তাই আমি তিনটা ছবিই নির্বাচিত করেছি এতো অসংখ ছবি থেকে।

20180825_191615.jpg

এই ছবিটাতে আমার আবেগ জড়িয়ে রয়েছে। এখানে আমার দুইজন প্রিয় মানুষ রয়েছেন ,যাদের একজনও এখন আর এই পৃথিবীতে নেই। একজন আমার মা এবং আরেকজন আমার শাশুড়ি মা। আমার বড় ছেলের জন্মদিনে আমার এই দুই মা আমার ছেলের সাথে কেক কাটছেন।
পেছনে আমার ভাই এর এবং কাজিনের ছেলের। এদের দুইজনের কাছ থেকে আমি যে ভালোবাসা পেয়েছি সেই জন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞ। দুই জনকেই আমি প্রচন্ডভাবে মিস করি।

DSC02460.JPG

এটা আমার দুই ছেলের বেশ কয়েক বছর আগের ছবি। আমার দুই ছেলেই এখন বেশ বড় হয়ে গেছে। ওদের দুই জনের ছেলেবেলাটা আমি খুব মিস করি। আগে দুই ছেলেই সারাক্ষন আমার সাথে সাথে থাকতো ,আমাকে ছাড়া কিছুই বুঝতো না। কিন্তু এখন ওরা বড় হবার পরে ওদের দুইজনই ব্যাস্ত থাকে নিজের কাজে।আস্তে আস্তে আরো ব্যাস্ত হয়ে পরবে জানি আমি , এটাই স্বাভাবিক কিন্তু আমি একজন মা হিসেবে মিস করি এই সময়টা।

20191008_164434.jpg

এটা বিশ্বজুড়ে করোনা মহামারী শুরু হবার আগে দিয়ে তোলা একটা ছবি। প্রচন্ড রকমের এক গরমের দিনে আমরা ঘুরতে ঘুরে এক নাম না জানা গ্রামে চলে গিয়েছিলাম। সেখানে গিয়ে আমরা মুগ্ধ হয়ে গিয়েছিলাম সেখানকার সৌন্দর্য দেখে। এই ছবিতে দেখা যাচ্ছে না কিন্তু আমাদের সামনেই রয়েছে এক বিশাল দীঘি যেখানে ফুটেছিল হাজারো শাপলা ফুল। ঘন সবুজের মাঝে লাল রঙের শাপলা দেখে আমরা সেদিন মুগ্ধ চোখে তাকিয়েছিলাম।

আমার সাথে ছিল আমার হাসবেন্ড ও দুই ছেলে ,আমার বড় ভাই -ভাবি ও তাদের দুই ছেলে। সেই দিন অনেক গরম থাকলেও আমরা অনেক আনন্দ করেছিলাম সবাই মিলে।
এর কিছুদিন পরই করোনা মহামারী শুরু হয় এবং আমরা সবাই গৃহবন্দী হয়ে পরি। তখন এই ছবিগুলো আমরা দেখতাম আর সেই আনন্দময় স্মৃতিমাখা দিনটা মিস করতাম।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি @baizid123, @mdsahin111 এবং @tanay123 (63) কে এই কন্টেস্টে অংশগ্রহন করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।



Thank You So Much For Reading My Blog

2gsjgna1uruv8X2R8t7XDv5HGXyHWCCu4rKmbB5pmEzjYSj1ATxRsaEvyH89EyziiK3D1ksn1tTDvDwLCveqrhctVcDnDqtNbsqFMtuqD1RetzrgjG.png

Sort:  

TEAM 7

Congratulations! Your post has been upvoted through steemcurator09.

Curated by : @sduttaskitchen

@sduttaskitchen,
thank you so much ,ma'am.

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

Loading...

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনার খুব সুন্দর মতামত প্রকাশ করার জন্য। বিশেষ করে আবেগপ্রবণ মুহূর্তগুলো আপনি খুব ভালোভাবেই আমাদের কাছে উপস্থাপনা করেছেন সেই সাথে আপনার তোলা ছবিগুলো খুব সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।আসলে ছবি মানে একটা সময় । আর সেই সময় দেখে মানুষ কখনো আবেগপ্রবন হয়ে যায়, কখনো কস্ট পায় আবার কখনো আনন্দিত হয়।
আপনার মন্তব্য পড়ে খুব ভালো লাগলো। ভালো থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45