SEC-S18-W3: "Carta a mi padre"//"Letter to my father"I am your reflection.

in Steem Venezuela3 months ago
Your paragraph text_20240606_182304_0000.png

[Edit by canva]

হ্যালো,
স্টিমিট বন্ধুরা,

@teamvenezuela আয়োজিত প্রতিযোগিতার এই বিষয়টি দেখে লেখার খুব আগ্রহ জাগলো।কারণ আমি জানি, এটি লিখতে গেলে আমার চোখ অনেকবার ভিজে যাবে।বহুদিন যে বাবাকে দেখি না তার প্রতিটা স্মৃতি চোখের পটে ভেসে উঠবে।কিন্তু আজ আমি নিজেও কাঁদতে চাইছি।শুধু বাবার জন্য। আজকে আমি তাঁর কাছে একটি চিঠি লিখবো।আজ যদি এই চিঠিটি বাবার কাছে পৌঁছানো যেতো সেটাই হতো আমার সবচেয়ে বড় পুরস্কার।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি আমার তিনজন বন্ধুকে লেখার আমন্ত্রণ জানাচ্ছি তারা হলেন-
@mukitsalafi
@karobiamin71
@sairazerin

আমি চিঠির স্ক্রিনশট এবং চিঠির সাথে আমার সেলফি তুলেছি। আপনাদের সাথে আজকে চিঠি শেয়ার করে নিচ্ছি।

APJuWYdNufXfexVJdadzh84ubwxgJmQjFLw8A4brEnLhiN3hK5unENyHMhQzKqrVMegcPNVB19GB3ww1fqD6hmAXJ84TP8g8komtaH6PwG...x6wfZjZLosucmv9nWq1U9CQuccghJ6GMVXk44vU13efv4TV3Gr9UvvmQC11SFH2GuHU1Upe9w5tVrZqrA9aixUmguhU7yW54aBV34tkzgX9FdrtvLp7rcV6oB4.png

       আমার বাবার কাছে চিঠি

প্রিয় আব্বা, ৬ জুন২০২৪

আমি আপনার ছোট সন্তান বলছি, সবচেয়ে আদরের মেয়ে।আপনার মাত্র দুটি মেয়ে। যখন আপনার বড় মেয়ের বিয়ে হয়ে গিয়েছে তখন ও আমি জন্মাইনি।বড় মেয়েকে বিয়ে দেয়ার পরে একটি মেয়ের জন্য আপনি প্রচন্ড হাহাকার বোধ করছিলেন। মায়ের কাছে গল্প শুনেছি আশেপাশের প্রতিবেশী ও আত্মীয়স্বজনের মেয়েদেরকে বলতেন,তুই আমার মেয়ে হবি? তোকে লেখাপড়া শেখাবো।আমার কাছে রাখবো।

IMG_20240606_174536.jpg

পাশের বাড়ির লিপি নামক মেয়েটিকে নাকি সবচেয়ে বেশি বলতেন। এজন্য বড় আপা বলতো আপনি লিপিকে পালক নিতে চেয়েছেন তাই আমি নাকি লিপির মত কালো হয়েছি। কিন্তু আমি দেখেছি আমাকেই সবচেয়ে সবচেয়ে বেশি ভালোবেসেছেন আপনি।

ছোটবেলায় আপনি যখন ছুটিতে বাড়ি আসতেন সবার আগে আমাকে কোলে নিতেন আপনার গায়ে থাকত সেনাবাহিনীর পোশাক। কেন যেন আপনার গায়ে ওই পোশাক দেখলে খুব গর্বিত বোধ করতাম। মনে আছে আমার টনসিলের সমস্যার জন্য আমাকে বহু ডাক্তার দেখিয়েছেন। যখন সিএমএইচের ডাক্তার বললো অপারেশন করাতে হবে কিনা তা আগামীকাল জানাবো। সেদিন রাতে আপনি এক ফোঁটাও ঘুমাননি। পরদিন ডাক্তার যখন বলল যে অপারেশন আর লাগবেনা আপনি স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন।

IMG-20240606-WA0017.jpg

আমার বাকি ভাইরা যেখানে আপনার ভয়ে একটা কলম আনতে বলতে সাহস করতো না সেখানে আমি নির্দ্বিধায় আমার সব ফরমাইশ আপনাকে বলতাম।এমনকি আপনি বাজারে যাওয়ার আগে আমাকে জিজ্ঞাসা করে যেতেন যে কি আনব?

আমার সেই প্রিয় আব্বা আপনি, আপনাকে কতদিন দেখিনা। কাউকে আব্বা বলে ডাকতে পারি ঞপ না।এই চিঠিতে আপনাকে ডাকার পরে আমার মনটা কেমন যেন করছে। যেদিন আপনাকে শেষবার বিদায় দিয়েছিলাম আল্লাহর কাছে বলেছিলাম যে এরপর আপনার সাথে আমার জান্নাতে দেখা হবে ইনশাআল্লাহ। আমি সেই দিনের প্রতীক্ষায় দিন গুনছি।

Snapchat-922494642.jpg

আপনি চিন্তা করবেন না।আমি আমার দুনিয়াবী জীবন ভালোভাবে কাটানোর চেষ্টা করছি। বাবা-মা বিহীন দুনিয়া যে কোনো সন্তানের জন্য খুবই কঠিন।এখন আর কোন ঈদের সকালে আপনার ফোন আসে না।প্রতিটি উৎসব আসে আর যায়।আমি আর সেই আনন্দ পাই না।যত বয়স হচ্ছে ততোই অনুভব করছি আমিও আপনার মতই কঠিন চরিত্রের।তবে ভেতরে খুবই স্পর্শ কাতর।আঘাত পেয়ে নিজেকে গুটিয়ে রাখি।কারো কাছে প্রকাশ করি না।তবে আপনার মত এতটা শক্ত নই।আপনি শত কষ্টেও উফ বলতেন না।আমি ঠিকই বলে ফেলি।এজন্য আমাকে ক্ষমা করবেন।

IMG_20230721_192223~2.jpg

একে একে আমার দুনিয়ার সমস্ত সাথীরা আমাকে ছেড়ে চলে যাচ্ছে।হয়তো তাদের পেছনে অন্য কোন ট্রেনে আমিও চলে আসবো।তবে আপনাকে স্বপ্নে দেখি এটাই আমার জন্য অনেক বড় আত্মতৃপ্তির ব্যাপার। মায়ের সাথে স্বপ্নে খুব একটা দেখা হয় না। আপনার সাথে মায়ের দেখা হলে বলবেন যেন আমার সাথে দেখা করে।

আপনার সাথে বলার জন্য আমার অনেক কথা জমা হয়ে আছে।আপনাকে কতটা ভালবাসি তা কখনো বলা হয়নি।এজন্য এখন বড্ড আফসোস হয়। তাই এই চিঠিতে আপনাকে বলতে চাই যে আব্বা,আপনাকে অনেক ভালোবাসি।অনেক অনুভব করি।আপনি যেভাবে আমার নাম ধরে ডাকতেন তা সর্বদা আমার কানে বাজে।

IMG_20240606_174751.jpg

আজকে সাতটি বছর হয়ে গেল আপনি আমাকে ডাকেন না। এত সুন্দর করে কেউই আমাকে আর ডাকে না।আমি আপনার জন্য দোয়া করি ও সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যাতে পরকালে সবার আগে আপনার সাথে আমার দেখা হয়। আজকের মতো আব্বা চিঠি লেখা এখানেই শেষ করছি।

 আপনার আদরের ছোট মেয়ে
                    পপি

f85of4KXmvsQJy974FRvm9w7ttkZ9K7PZ8JeKKtLWsiCW1GbQRTenjkYKWFU39cSTPSs7tGHFsEMtgL1neSRqgLjbfYgZf9DEzFnTWS13HYnn2ygjSrkboA49Ay83fRaHrmgZXYznRAnrtGxF8HEph8XSBjv6FfBdpCXrLLpje8wZwtdjrAFbVErMUPbCVhJc9uBnJ6UEJ.png.

DeviceName
Androidvivo v19
Cameratriple camera 48mp+8mp
LocationBangladesh 🇧🇩
Shot by@hasnahena

DiHLrjiPetHt6ciV9azim9NPHuTMQ59H51nYE8xqo83cHwKoMWBRmLojbYwVzV9tQHbQbS38qpoDVF7h1MKDoicCr8iqdBXbBpeXUAhSRs...v2uoYJLLGNKHUduDD6QojicEZMKyFqVqBMZbqeFstcERLXyHRx3F9DTnEwa2aLuKJt3RPuhi1j4YJwfM92kheG2sV3FFD2kYtYaQETCN5Y2txGb7x7NKKhqT3C.png

◦•●◉✿ধন্যবাদ সবাইকে লেখাটি পড়ার জন্য।✿◉●•◦
Sort:  
Loading...

TEAM 7

Congratulations! Your post has been upvoted through steemcurator09.

Curated by : @sduttaskitchen

Your Abba is in your heart and I am sure he is satisfied now after seeing your true love what he earned from you. Inshallah God has given him heaven because he was kind hearted person and loved his daughter most over on their sons. Thanks you for this content

السلام علیکم میری پیاری دوست بلا شبہ والدین کی زندگی میں ایک بہت خاص جگہ ہے اور خاص طور پر اپ اپنے ابو کی چھوٹی بیٹی تو اس لیے اپ کی جگہ اور زیادہ خاص ہے جب اپ کے ابو چھٹیوں سے واپس اتے تھے تو سب سے پہلے اپ کو اپنی باہوں میں لیتے تھے اور پیار کرتے تھے اور جب اپ ان کی ارمی کی وردی دیکھتی تھی تو یہ بہت ہی اعزاز کی بات تھی اور کتنی درد کی بات ہے کہ جب اپ کے ٹونسلز کا پتہ چلا اور اپریشن کے بارے میں فیصلہ ہونا تھا تو اپ کے ابو پوری رات نہیں سوئے یہی والدین کا پیار ہے جو ہمیں کامیاب بناتا ہے اور ہم زندگی کی ہر مشکل کو اسانی سے طے کر لیتے ہیں اور ان کے بتائے ہوئے اصولوں کو اپنی زندگی کا حصہ بنا لیتے ہیں اللہ اپ کو اور ترقی دے

প্রথমেই বলবো অসাধারণ খুবই চমৎকার ভাবে লিখেছেন। আপনার লেখা পড়ে আমার চোখ ভিজেছে অনেক বার সে সাথে আমি আমার বাবাকে খুব বেশি মিস করছিলাম।
প্রতিটি বাবার কাছে তার মেয়ে রাজকন্যা, মা জন্মদান করলেও বাবার জন্য একটা মেয়ের যে কত পরিমাণে টান থাকে তা বলে বোঝানো যাবে না।
আমি আপনার বাবার জন্য প্রার্থনা করছি তিনি যেন জান্নাত
বাসী হন ।ও আপনার দেওয়া চিঠি যেনো তার কাছে পৌঁছে ।
প্রতিযোগিতা আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ অবশ্যই আমি চেষ্টা করবো।। আর আপনার প্রতিযোগিতার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

  • অসংখ্য ধন্যবাদ আপু আমাকে নিমন্ত্রণ জানানোর জন্য। বিষয়বস্তুটি চমৎকার আমি চেষ্টা করব অংশগ্রহণ করার জন্য খুব সুন্দর লিখেছেন আপনি অসাধারণ। আপনার লেখা বরাবরই খুব সুন্দর। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.031
BTC 61904.94
ETH 2583.24
USDT 1.00
SBD 2.57