মুখরোচক খাবার এর গল্প @antusaha

in New Destinationlast year

শুভেচ্ছা সবাইকে। যদিও খুব গরম পড়েছে তবুও আশা করি সবাই ভালো আছেন।
খেতে ভালোবাসে না এরকম লোক পৃথিবীতে খুব কমই আছে। পৃথিবীতে যা কিছু উপভোগ করার মত জিনিস আছে তার মধ্যে একটি অন্যতম জিনিস হচ্ছে খাবার। আমরা খাবার দেখলে আনন্দ উপভোগ করি,খাবারের গন্ধ শুকলে ও ভালোলাগে , এমনকি খাবার রান্না করতেও বেশ ভালো অনুভব করি। খাবার জিনিসটাই এমন, খেতে ভালোবাসে না এমন লোক ও খাবার দেখলে মুখ ফিরিয়ে থাকতে পারে না। পছন্দের কিছু খাবার নিয়ে আজ কথা বলবো।

IMG20221202191639.jpg

পিজ্জা

পিজ্জা একটি ইতালিয়ান খাবার। সময়ের সাথে সাথে এটি সমস্ত দেশে ছড়িয়ে পড়েছে , এটি অত্যন্ত জনপ্রিয় একটি খাবার। এটি সাধারণত একটি গোল রুটির উপর তৈরি করা হয় এবং এর উপর কয়েকটি ধাপে বিভিন্ন ধরনের উপাদান যেমন: বিভিন্ন ধরনের সবজি, চিকেন, চিজ, মসলা ইত্যাদি যোগ করে ওভেনে বেকড করা হয়,যার ফলে এটি খেতে খুবই সুস্বাদু হয়। আমি পিজ্জা খেতে খুবই ভালোবাসি এবং সময় সুযোগ হলে আমি এটি নিজে বানাতেও চেষ্টা করি।

IMG20221202195457.jpg

ফুচকা

ফুচকা সাধারণত পানিপুরি থেকে উদ্ভব হয়েছে যেটা ইন্ডিয়া উপমহাদেশে প্রথম আবিষ্কৃত হয়েছে। আমাদের দেশে ফুচকা অন্যতম জনপ্রিয় একটি স্ট্রিট ফুট। ছোট হতে বয়স্ক এমন কেউ নেই যে ফুচকা খেতে ভালোবাসে না। আর মেয়েদের অন্যতম ভালোবাসার নাম হচ্ছে ফুচকা, এটা মেয়েদের একটি অন্যতম ইমোশান । আমার সাধারণত যেই ফুচকাটা ছোট ছোট হয় এবং তেতুল জলে ডোবানো থাকে ওই ফুচকাটা খেতে বেশি ভালোলাগে।

IMG20221104213235.jpg

মোমো

মোমো একটি তিব্বতি খাবার। প্রতিবেশী দেশ নেপাল এবং ভারতে মোমো খুব জনপ্রিয় খাবার। মোমো আমার অন্যতম প্রিয় একটি খাবার, এটি শুধু খেতে নয় আমি মোমো বানাতেও পারি। মমো অত্যন্ত স্বাস্থ্যকর ভাবে বানানো যায় কোন তেলের প্রয়োজন হয় না যার কারনে এটি খুবই স্বাস্থ্যকর একটি খাবার। এতে মসলার পরিমাণ খুবই কম থাকে তারপরও এটি যথেষ্ট সুস্বাদু হয়। মমোর ভিতরে বিভিন্ন ধরনের পুর দেওয়া যায়, যেমন:সবজি , চিকেন, পনির ইত্যাদি। সময় সুযোগ পেলে আমি চেষ্টা করি মোমো বানাতে, যদিও এটি একটি সময়সাপেক্ষ কাজ।

IMG20230227212255.jpg

ফালুদা

ফলুদা একটি মিষ্টি জাতীয় খাবার। সাধারণত এতে তরল ঘন দুধ ব্যবহার করা হয়, এর সাথে বিভিন্ন ধরনের আইসক্রিম এবং বিভিন্ন ফ্লেভার এর ট্রুটি ফ্রুটি ইউজ করা যায়, সাথে যোগ করা হয় বিভিন্ন ধরনের ফল যেমন : বেদানা, আপেল, আঙ্গুর ইত্যাদি। অনেকে এতে সিদ্ধ নুডলস ও ব্যবহার করে থাকেন।ফালুদা অত্যন্ত রঙিন এবং পুষ্টিকর একটি খাবার। এটি বরফ ব্যবহার করে, ঠান্ডা করে খাওয়া হয়, গরমের দিন এটি খেতে ভীষণ ভালো লাগে।

রান্নাপ্রেম

শুধু খাবার খাওয়া নয় আমি রান্না করতেও বেশ ভালোবাসি। আমি প্রায় সব ধরনের রান্না জানি, যদিও প্রতিদিন রান্না করা হয় না কিন্তু যখনই সুযোগ হয় বিভিন্ন ধরনের খাবার বানাই এবং পরিবারের সবাইকে খাওয়াতে পছন্দ করি।

IMG20221225132147.jpg

IMG20221113214040.jpg

IMG20230131195627.jpg

আমার এই খাবারের প্রেম একদিনে হয়নি। আমার খাবারের প্রতি ভালোবাসা মূলত আমার ভাই থেকে সৃষ্টি হয়েছে। সে একজন প্রকৃত খাদ্যপ্রেমিক মানুষ এবং সে নিজেও খেতে ভীষণ ভালোবাসে এবং অন্য কেউ খাওয়াতে ভালোবাসে। আমরা যখনই সময় পাই, ঘুরতে বের হই, আমাদের মূল উদ্দেশ্য থাকে কোথায় কোন খাবারটা ভালো , কোথায় কোন নতুন দোকানে কোন নতুন খাবারটা তৈরি হচ্ছে সেটা খোঁজখবর রেখে সেখানে যাওয়া, নতুন খাবার এর স্বাধ নেওয়া। আমাদের দুজনের মধ্যে খাবারের পছন্দে অনেক মিল আছে।

IMG20230106194750.jpg

Sort:  

জিভে জল চলে আসছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44