Crop Photography for contest by @razuan12 🌄 #Week 2 🔳

in Steem3 years ago (edited)

হ্যালো সবাই !!

শুরুতেই সবার সুস্বাস্থ্য কামনা করছি। আশা করি সবাই অনেক ভালো আছেন।
এবং আমি একটি সুন্দর প্রতিযোগিতা করার জন্য @razuan12 ভাইকে ধন্যবাদ জানাতে চাই।
আমি একটি গ্রামে থাকি। আপনি জানেন যে বাংলাদেশের সর্বত্র কৃষি রয়েছে। আর কৃষি কাজের প্রাণ হলো গ্রাম।
গ্রামের মাঠে আকাবাকা রাস্তা দেখতে বনানী বা গুলশানের মতো পরিষ্কার নাও হতে পারে। রাস্তার দুই পাশে ফসলে ভরা।
বাংলাদেশে সব চেয়ে ধান ফোসল বেশি হয়। বাংলাদেশ এর মানুষ প্রাই সবাই ভাত এর অপর নির্ভরশীল।
আপনি মাঠে গিয়ে তাকালে দেখতে পারবেন চারি দিকে শুধু ধান আর ধান।

IMG_20210909_185817.jpg

Location:https://maps.app.goo.gl/JJZnv4M4d6Cn674K6

বাতাসে দোল খাচ্ছে ধান এর ফসলের ক্ষেত। এদিক -ওদিক দমকা হাওয়া। ক্লান্ত কৃষক গাছের ছায়ায় বসে বিশ্রাম নিচ্ছেন। রাখালের গরু চুরি করা। সবকিছু দেখতে ছবির মতো।
এটা যেন কেউ সবুজ কালি দিয়ে শিল্প করেছে আমি এই ছবিগুলি দেখে অভিভূত হয়েছি। আমার মন ভরে গেছে।

IMG_20210912_161838.jpg

Location:https://maps.app.goo.gl/JJZnv4M4d6Cn674K6I

কৃষক সকালে কাজ করতে বের হই।বাড়ি যাই এবং বলে যে সে দুপুরের খাবার নিয়ে আসে।আহ, এই কৃষকরা আমাদের মুখে খাবার রাখে। আমাদের সবার উচিত তাদের সম্মান করা। তাদের বিপদে তাদের পাশে দাঁড়ানো। তারা যাতে ন্যায্য মূল্য পায় তা নিশ্চিত করার জন্য আমি তাদের সবাইকে কৃষকদের সম্মান করার জন্য অনুরোধ করতে চাই। কারণ যত তাড়াতাড়ি তারা পরিশ্রম করে, খাবার আমাদের মুখের সামনে চলে আসে।

IMG_20210909_185603.jpg

Location:https://maps.app.goo.gl/JJZnv4M4d6Cn674K6
Camara:Poco X3 Pro
photographer : @shahariar1
🥀ধন্যবাদ🥀
Cc,@steem-farming
🌹🌹Steem Farming🌹🌹

Sort:  
 3 years ago 

এখানে আপনার ফসলের কোন ছবি আমি দেখতে পারছি না এবং এর বর্ণনা ও নাই আপনি ছবির সাথে কোন কথার কোন মিল নেই দয়াকরে এগুলো ঠিক করুন।

 3 years ago 

আমি কিছু শব্দ পূনরায় যোগ করলাম

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44