বাংলায় তারার মেলায়, আমার পরিচিতি পোষ্ট। 10% Beneficiary of btm-school 06-09-2022

IMG_20220906_215028.jpg

আমি মোঃতৌফিকুর রহমান, আমার গ্রামের বাসা চৌগাছা বিশ্বাস পাড়া,জেলা যশোর,থানা চৌগাছা।১৯৯২ সাল ১২ মার্চ আমার নানার বাড়িতে জন্মগ্রহন করি,কারন সে সময় নিয়ম ছিলো মেয়েদের প্রথম সন্তান বাবার বাড়ি হওয়া।কিন্তু আমি বেড়ে উঠেছি আমার গ্রাম চৌগাছাতেই, মাঝে মাঝে অবশ্য নানা বাড়ি যেতাম,খুব আদর ও পেতাম কারন আমি তো ছিলাম নানার একমাত্র নাতি।

আমার পরিবারে মা আর বাবা আছেন,আর আমার একটাই আদরের ছোট বোন আছে।আমি অনে ছোট থেকেই স্কুলে যাওয়া শুরু করি এবং লেখাপড়ায় মোটামুরি ভালই ছিলাম। চৌগাছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ক্লাস ফাইভ পাশ করি, ওখান থেকে আমাকে ইসলামিক শিক্ষা দেওয়ার জন্য চৌগাছা কামিল মাদ্রাসায় ভর্তি করে দেয়।তবে একটা কথা হলো এই মাদ্রাসাতে আমাকে আমার ক্লাস ফোরে ভর্তি করা হয় কারন যদি আরবি ভাল না পারি। সেখান থেকে আমি ২০১০ সালে জিপি'এ'৫ পেয়ে এসএসসি পরীক্ষায় উত্তির্ন হয়, সেখান থেকে এইস এসছি একটা কলেজে ভর্তি হই আর তা ২০১৩ সালে এইস এসছি পরীক্ষা দিয়ে'- এ'পেয়ে উত্তির্ন হই।এ্যাডমিশন দিলাম যশোর এম এম কলেজ,সেখানে ইতিহাস নিয়ে পড়া শুরু করলাম এবং চার বছর শেষে ফাস্ট ক্লাস পেয়ে গ্র্যাজুয়েশন পূর্ণ করি। তবে আমি এখন কোন কাজ করি না, আর আমি এখন অবিবাহিত।

আমি বড় হয়েছি আমার এই গ্রামেই, গ্রামের অনেক জায়গায় আমার অনেক স্বৃতি জড়িয়ে আছে।কোথাও আমগাছে ঢিল মারা, কারো বরই গাছে জাকা দেয়া, নারকেল পেড়ে খাওয়া আর বন্ধুদের সাথে মেতে থাকা অনেক খেলাধুলা।আমরা সে সময় ছেলে মেয়ে একসাথে খেলা করতাম খুব মজা হত আবার মাঝে মাঝে আমরা বনভোজন করতাম, সব মিলিয়ে বলা যায় আমাদের গ্রামটা খুবই সুন্দর। কারন এখানে সব পাওয়া যায়, সব ধরনের সবজি তরকারি, আলু পটল, বেগুন, মুলা পুইশাক, গাজর সব ধরনের সবজি উৎপাদন হয়ে থাকে তাই আমরা টাটকা খেতে পারি।আমার আমাদের এখানে অনেক গুলো বিল আছে যেখানে আমরা মাছ ধরি বাংলার পরিচিত মাছগুলো,পুটি,ট্যাংরা,পাকাল,শিং,বেলে,টাকি ইত্যাদি। আবার আমাদের বাজার ও অনেক কাছে বাজারে সব সময় অনেক ভিড় থাকে কারন অনেক জমজমাট, আশেপাশের অনেকগুলো গ্রাম থেকে এখানে প্রতিদিন মানুষ আসে কাজের তাগিদে।

আমার গ্রামের ভিতর আগে বেশির ভাগ মাটির ছিলো কিন্তু এখন আর মাঠির ঘর খুব কম দেখা যায়, সব পাকা ঘর হয়েগেছে এখন আর চোর আসতে পারেনা চুরিও হয়না। আনার গ্রামের মানুষ গুলো খুবই ভাল রাজনীতি নিয়ে কোন মারামারি করেনা সবাই সবার বিপদে এগিয়ে আসে।

আমাদের গ্রামের একটা বিশেষত আছে, আর সেটা হলো বাংলাদেশের ভিতরে সব চেয়ে বড় কোল্ডস্টোর বা হিমাগার, যেখানে হাজার হাজর মন আলু সুরক্ষিত থাকে।আরও হলো এখানে গার্মেন্টস ফ্যাক্টরি আছে দুইটা, আর বেশ কয়েকটা পার্ক আছে সেখানে আমরা প্রায় ঘুরতে যায়, অনেক মজা করি। আমাদের বাসায় পাশেই চৌগাছা স্বাস্থ্য কমপ্লেক্স, যেখানে আমরা ছাড়াও পুরো ইউনিয়নের লোকেরা শেবা নিয়ে থাকে, আমাদের এই হাসপালের বিশেষত হলো প্রত্যেকবার চিকিৎসা দেওয়াতে ও পরিষ্কার পরিচ্ছন্নতায় দ্বিতীয় হয়ে সুনাম অজর্ন করে।

আমাদের গ্রামের বুকের উপর দিয়ে বয়েগেছে কপোতাহ্মী নদী,নদীর উপর একটা ব্রিজ আছে,তার চারপাশে সব ঘরবাড়ি আর গাছপালা অনেক সুন্দর মনোরম পরিবেশ।নদীর দারে একটি ডাক বাংল ও আছে।

সব মিলিয়ে বলা যায় আমার গ্রামটা খুবই সুন্দর সব সুযোগ সুবিধা আছে এবং সবাই মিলে মিশে শান্তিতে বসবাস করছে।

বন্ধুরা আশাকরি সবাই পড়বা আর কেমন লেগেছে কমেন্ট করো, সবাই ভালথেকো, সবাইকে ধন্যবাদ। খোদা হাফেজ

Sort:  
 2 years ago 

এই মুহূর্তে আমাদের কমিউনিটিতে নিউ মেম্বার নেয়া হচ্ছে না। আগামী ১০ তারিখ থেকে আবার নতুন সদস্য নেয়া হবে।
আপনার যদি আরো কিছু জানার থাকে তাহলে ডিসকোর্ড চ্যানেলে আমাদের সাথে যোগাযোগ করুন।
ধন্যবাদ!
ডিসকোর্ড লিংক : https://discord.gg/zn9RY4GN

ধন্যবাদ ভাইয়া

বাংলায় তারার মেলায় আপনাকে স্বাগতম।
আপনি আজ প্রথমবারের মতো এখানে পোস্ট করলেন।
এই মুহুর্তে আমরা নতুন মেম্বার নিচ্ছিনা।

তবে ১০ সেপ্টেম্বর আমাদের লেভেল-১ এর পরীক্ষা হবে, সেখানে অবশ্যই অংশ নিবেন। হোয়াটসঅ্যাপ, ডিসকোর্ড বা পার্সোনালি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

জ্বি ভাই, আপনাকেও অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67904.70
ETH 3244.25
USDT 1.00
SBD 2.66