বাংলায় তারার মেলায় আমার পরিচিতি মূলক ব্লগ। ১০% বেনিফিসিয়াল @btm-school এর জন্যে (২৫-০৮-২০২২)

in বাংলায় তারার মেলা2 years ago

300878003_1122882931646755_5825207125635088715_n.jpg

আমার সংক্ষিপ্ত পরিচয়

আমার জম্ম স্থান ও গ্রামের পরিচিতি
আমি রোমেন সাহা, আমার জম্ম হচ্ছে বাংলাদেশের বানিজ্যিক রাজধানী চট্টগ্রামের রাংগুনীয়া থানার অধিন্যাস্থ্য সবুজ উচু পাহাড় বিশিষ্ট সবুজ ধান ক্ষেতে ঘেরা গ্রামে ১৯৯১ সালের ১৮ নভেম্বর আমার জম্ম এবং আমার গ্রামের নাম হচ্ছে মজুমদারখীল। ছোট থেকে খুব দুরন্তপনার মাধ্যমে বড় হয়ে উঠি এবং খেলাধুলার প্রতি খুব আসক্ত ছিলাম পড়াশুনায় ফাকি দিয়ে খেলতে চলে যাওয়া সাইকেল নিয়ে পাহাড়ে চলে যাওয়া এবং সন্ধায় বাসায় আসলে মায়ের শাসন এই সবের মধ্যে দিয়ে কেটেছে। আমাদের গ্রামের অধিকাংশ মানুষ হিন্দু সম্প্রদায়ের এবং আমার বেড়ে ওটাও হিন্দু সমাজে, এবং পাশের গ্রামে মুসলিম ও অন্য সম্প্রদায়ের মানুষের বসবাস, তাই সব সম্প্রদায়ের উৎসবে আমরা ছোট থেকে যথাযত ধর্মীয় সম্মনের মধ্যে পালন করেছি।

পড়াশোনা ও চাকুরি জীবন & ব্যক্তিগত জীবনের বিবরণ
আমি ২০০৮ সালে আমার এসএসসি শেষ করি এবং ২০১০ সালে এইচ এসসি পাস করি এর মধ্যে আমি আমার ১ম কর্ম জীবনে যুক্ত হয় একটা র্গামেন্টস এর মার্কেটিং ডিপার্টমেন্ট সহকারী র্মাচেন্টডাইজার হিসাবে চাকরির পাশাপাশি আমি আমার অর্নাস এ ভর্তি হয় এবং দুইটা পাশাপাশি করতে থাকি এর ২০১৪ সালে আমার অর্নাস শেষ করি এবং ২০১৫ সালের শেষের দিকে এসে জবটা হটাৎ করে ছেড়ে দিয়ে বেশ কিছু দিন বেকার থাকি এক সময় ঢাকা চলে যায় গিয়ে চাকরি খুজতে থাকি কিছু দিন পর আর একটা জব র্পোটালে নাইট শিপটে কাজ শুরু করি এবং কিছু দিন পর আমার মার্স্টাস এ ভর্তি হয়ে যার এবং আবার আগের মত জবের পাশাপাশি মার্স্টাস শেষ করি তার কিছু দিন পর নতুন জব পেয়ে ২০১৯ সালের শেষের দিকে পুরাতন জব টা ছেরে নতুন জবে যুক্ত হয় বেশ কিছু ঠিক ঠাক মত চলছিল তার মধ্যে ব্যক্তিগত জীবনে র্দীঘ ৫ বছর প্রেম করি আমার গ্রামের একটা মেয়ে সেজুতি সাহার সাথে বাসায় সবাই রাজি হচ্ছে না দেখে পালিয়ে ঢাকা গিয়ে বিয়ে করে ফেলি যদিও প্রথমে দুই পরিবারের কেউ রাজি ছিল না বিয়ের পরে দুই পরিবারের সম্মতিতে আবার ধুমধাম করে আমাদের বিয়ে হয় ঢাকাতে আমাদের সব ঠিক ঠাক মত চলছিল এবং আমি এক কন্যার বাবা হয় আমার মেয়ের নাম সমৃদ্ধি সাহা রিশু। হঠাৎ করোনা মাহামারী শুরু হয় সব কিছু থমকে যায় তখন ঢাকা ছেরে চট্টগ্রামে নিজের গ্রামের বাড়িতে এসে পরি র্দীঘ সময় বেকার থাকি এবং এর মধ্যে আউটসোর্সিং র্কোস করা শুরু করে কিছু করার চেস্টা করতে থাকি ডিজিটাল মার্কেটিং নিয়ে র্দীঘ দিন সময় দেওয়ার পর এই সেক্টরে টুকটাক কাজ করা শুরু করি এবং বর্তমানেও এই অনলাইন প্লাটর্ফমের সাথে যুক্ত আছি এটার পরিধি বৃদ্ধি করার চেস্টা করে যাচ্ছি এবং পাশাপাশি গ্রামে পুকুর লিজ নিয়ে বুন্ধুদের সাথে মৎসচাষ শুরু করেছি।

ক্রিপ্ট সর্ম্পকে ধারণা কিভাবে পাই
বর্তমান সময়ে ক্রিপ্ট একটি জনপ্রিয় একটি লেনদেনের মাধ্যম এবং দিন দিন এইটার প্রচলন বৃদ্ধি পাচ্ছে আমি বিগত ৪ বছর আগে থেকে এইটা সর্ম্পকে জানি এবং বেশ কয়েকবার লেনদেনও করা হয়েছে সামনের দিনগুলোতে এইটা একটা বিনিময়ের অন্যতম মাধ্যম হবে বলে আমার মনে হয়।

স্টিমিট সর্ম্পকে ধারণা কিভাবে পাই
স্টিমিট সর্ম্পকে ধারণা আমি ইউটিউব থেকে একটা ধারণা পাই যে এইটা একটা মনের ভাব প্রকাশ করার জায়গা এবং এই মনের ভাব প্রকাশ করার মাধ্যমে টাকা ইনকামের একটা সুযোগ আছে পৃথিবীর বিভিন্ন দেশের মানুষ স্টিমিট মাধ্যমে প্রতিষ্ঠিত হচ্ছে কিছু দিন আগে আমার ভাই থেকে এইটা সর্ম্পকে জানায় তখন আমি এইট্ সর্ম্পকে আমার আগ্রহ বেড়ে যাই আশা করি স্টিমিটের মাধ্যমে সামনে ভাল কিছু করতে পারব। ধন্যবাদ
আপনাদের সকলের সাথে একসাথে আগমী দিন গুলো চলবো এই আশা প্রকাশ করে আমার সংক্ষিপ্ত পরিচয় এখানে শেষ করলাম। সবাই আমার জন্য আর্শীবাদ করবেন। নমষ্কার

Sort:  
Loading...
 2 years ago 

রমেন দাদা, বাংলায় তারার মেলা প্লাটফর্ম এ আপনাকে স্বাগত জানাচ্ছি। আপনার লেখা অসাধারণ। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সাহায্যে আমাদের এই বাংলায় তারার মেলা প্লাটফর্ম কে আমরা সামনে এগিয়ে নিয়ে যাব। পাশে থাকবেন সব সময় ভাইয়া

আপনার পরিচয় পেয়ে অনেক ভাল লাগলো।

 2 years ago 

আপনার লেখা অসাধারণ। আপনার সাথে পরিচিত হতে পেরে ভালো লাগলো।

 2 years ago 

দাদা, আপনার পরিচিতি মূলক পোস্ট টা খুব ভালো লেগেছে। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.028
BTC 55706.37
ETH 2969.28
USDT 1.00
SBD 2.24