বাংলায় তারার মেলা -ব্লগে আমার পরিচিতি সমন্ধে পোস্ট। ১০% @btm-school এর জন্যে (26/8/22)

in বাংলায় তারার মেলা2 years ago

নমস্কার সবাইকে ,আশা করি সবাই ভালোই আছেন ভগবানের কৃপায় ,আমিও ভালো আছি। আচ্ছা এবার আমার ব্যাপারে কিছু বলি ,আমার নাম প্রেমা ভট্টাচার্জি আমি একদমই মধ্যবিত্ত পরিবারে জন্মানো সাধারণ একটি মেয়ে কিন্তু শুধু মেয়ে হয়ে জন্মিয়েছি বলে যে ঘরকন্যার কাজেই নিজের জীবনের সর্ব শেষ অধ্যায় সেই মানসিকতা নিয়ে আমি বোরো হয়নি ,আমি একজন স্বাধীন চেতা মানুষ স্বাধীনতা উপভোগ করতে আমি খুবই ভালো বাসি তাই চোখে অনেক স্বপ্ন নিয়ে আমার আসা এই প্লাটফমে নিজের ভবিষৎকে আরো উজ্জ্বল ভাবে গড়ে তোলার জন্যে। আমি খুব উৎসাহিত আপনাদের সাথে কাজ করার জন্যে ও আশা রাখি সবাইকে আমি পশে পাবো এই প্লাটফমে।

আমার পরিচিতি

WhatsApp Image 2022-08-26 at 10.43.09.jpeg

আমার নাম প্রেমা ভট্টাচার্জি , আমার মাতৃভূমি হচ্ছে ভারতবর্ষ ,আমি ১৯৯৬ সালে ভারতবর্ষের সিটি অফ জয় কলকাতায় জন্মগ্রহণ করেছি,আমি একজন খাঁটি বাঙালি মেয়ে যে একটি ব্রাহ্মণ পরিবারে জন্মগ্রহণ করেছে। আমার বাবা কর্মসূত্রে একজন ব্যবসায়ী। বর্তমানে সপরিবারে আমার কলকাতার উত্তর ২৪পরগনা জেলার দমদমে বসবাস করছি। আমি স্কুল থেকে মহাবিশ্ববিদ্যালয় পর্যন্ত প্রতেকস্তরে প্রাপ্ত নাম্বার নিয়ে উত্তীর্ণ হয়েছি। আমি এখন ২৬ বছর বয়েসী একজন নারী আমি আমার ভবিষতকে উজ্জ্বল করতে স্টিমিট প্লাটফর্মকে বেছে নিয়েছি।

আমার ইচ্ছা ও শখ

আমার জীবনে বিশেষ অনেক কিছুর শখ ও ইচ্ছা আছে যা প্রত্যেকটা মানুষের জীবনে ও প্রত্যেকটা নারীর জীবনে থেকে থাকে ,আমি খুব ভ্রমণ করতে ভালোবাসি কাছে দূরে যেকোনো স্থানে ভ্রমণে আমার মন নেচে ওঠে , প্রকৃতিকে কাছ থেকে দেখার যে শান্তি প্রকৃতির প্রনোচ্ছল ছবি আমাকে ভীষণ টানে পাহাড় , সমুদ্র , জঙ্গল ,মরুভুমি প্রকৃতির যেকোনো বৈশিষ্ট আমাকে আকর্ষণ করে। প্রকৃতির এই ৪প্রকার রূপে আমি মুগ্ধ হতে চায় মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করায় প্রকৃতির এই রূপ আমি উপলব্ধি করতে পারেনি তেমন ভাবে তাই প্রকৃতির প্রত্যেকটা স্থানে আমি ভ্রমণের আনন্ধ পেতে চায়। জীবনের আরো অনেক ইচ্ছা ও শখ আছে যা আমি পূরণ করতে চাই ।

আমার প্রিয় লেখক

আমার প্রিয় লেখকের হলেন কবি গুরু রবীন্দ্র নাথ ঠাকুর। তবে আমার প্রিয় লেখকের লিস্টে আরো অনেকেই আছেন যেমন কাজী নজরুল ইসলাম , উইলিয়াম শেক্সপিয়ার ,পাবলো নেরুদা ,প্রেমেন্দ্র মিত্র ,চন্ডী দাস ,মাইকেল মধুসূদন দত্ত , শরত্চন্দ্র চট্টোপাধ্যায় যাদের লেখা আমাকে অনেক মুগ্ধ করেছেন যাদের লেখার জ্যোতিতে আমিও নিজেকে আলোকিত করতে চেয়েছি।

তবে যার লেখায় আমাকে পাগল করেছে তিনি হলেন বাঙালি শেষ্ঠ কবি রবীন্দ্র নাথ ঠাকুর তাঁর লেখা কবিতা ,গান ,কাব্যগ্রন্থ ,নাটক , ছোট গল্প , উপন্যাস, গদ্য আমাদের বাঙালীদের খুব প্রিয় , শুধু বাঙালি কেন গোটা বিশ্বে রবীন্দ্র নাথ ঠাকুরের লেখার জয়জয়াকার , তার লেখা অনেক লেখায় আমি পড়েছি অনেক গান শুনেছি , গেয়েছি , কবিতা পাঠ করেছি , তার কিছু কিছু লেখা যা আমার মন ছুঁয়ে গেছে তা হলো শেষের কবিতা,দায়মোচন,নৌকা ডুবি ,গানের পারে , মালঞ্চ, ছুটি ,তাল গাছ ও নাটকের মধ্যে রাজা,মুক্তধারা ,রক্তকরবী ইত্যাদি আমার খুব প্রিয়। আমার প্রিয় লেখকদের লেখার থেকে অনুপ্রাণিত হয়ে আমার লেখা লেখির উপর খুবই আগ্রহ জাগে।

তাই আমি এই প্লাটফর্মকে বেছে নিয়েছি নিজের ভেতরের লেখিকা সত্তা কে জাগ্রত করার জন্যে। নিজের মনের মধ্যে লুকিয়ে থাকা নানান অনুভূতিকে লেখার মাধ্যমে প্রকাশ করতে চায়।

ক্রিপ্টো সমন্ধে আমার ধারণা

সত্যি বলতে ক্রিপ্টো সমন্ধে আমার ধারণা কিছু ছিল না , কিছুই জানতাম না এই বিষয়ে তবে এখন বুঝতে পারছি যে ক্রিপ্টো আসলে কি! ক্রিপ্টো হলো মুদ্রাকে গ্লোবালাইজ করে যা থেকে এক অসাধারণ ইনকামের মাধ্যম তৈরি হয় । কিন্তু আমি মনে করি আমি নতুন এই প্লাটফর্মে তাই ক্রিপ্টো সমন্ধে আমার ধারণা এখনো এতটা বৃদ্ধি করতে পারিনি কিন্তু আমি যদি এখানে নিয়মিত কাজ করতে পারি তো এই বিষয়ে আমার জ্ঞান আরো অনেক বৃদ্ধি পাবে।

আমি স্টিমিট সম্পর্কে কি ভাবে জানলাম

স্টিমিট নামটা কয়েকদিন আগেও আমার কাছে অজানা ছিল আমি কোনো দিন এই প্লাটফম নাম পর্যন্ত শুনেছিলাম না।,কিন্তু হঠাৎ আমার এক রিলেটিভ আমাকে এই স্টিমিট সম্পর্কে ধারণা দেয় ও আমি তার কথা শুনে ইউটিউব ও গুগলেও সার্চ করার মাধ্যমে এই প্লাটফর্ম সমন্ধে বিশেষ ধারণা পেয়েছি , আমি জানতে পারলাম এই স্টিমিট প্রচুর মানুষ তাদের ট্যালেন্ট দিয়ে আর্নিং করার সুযোক পেয়েছে ও উচুস্থরে পৌঁছাতে পেরেছে। আমি মনে করি আমরাও যদি কিছু ট্যালেন্ট থেকে থাকে আর আপনাদের আশীর্বাদ বা সাপর্টে আমিও এগিয়ে যেতে পারবো।
ধন্যবাদ সকলে ভালো থাকেন।

Sort:  
Loading...
 2 years ago 

অসাধারণ একটি লেখা। এটি একটি পরিচিতি মূলক পোস্ট তারপরও এখানে সাহিত্যের ছোঁয়া আছে। এগিয়ে যান সামনের দিকে। শুভকামনা রইল।

 2 years ago 

খুব সুন্দর হয়েছে আপনার জন্য শুভকামনা

 2 years ago 

আপনার পরিচিত পোস্ট পড়ে খুবই ভালো লাগলো। আপনার প্রিয় লেখকের নাম গুলো দেখে আরো ভালো লাগলো, বুঝতে পারলাম যে আপনি পড়তে ও লিখতে ভালোবাসেন। বাংলায় তারার মেলা কমিউনিটিতে ভালো কিছু করতে পারবেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক ধণ্যবাদ আপনাকে , আপনার জন্যে ও অনেক শুভ কামনা রইলো।

 2 years ago 

খুবই সুন্দর একটি পোস্ট । অনেক অনেক শুভকামনা তোমার জন্য। ভালো কিছু হবে অবশ্যই।

 2 years ago 

মামনি, অনেক চমৎকার লেখনী তোমার। ধন্যবাদ মা।

আপনার পরিচয় এত সুন্দর করে গুছিয়ে লেখার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58956.47
ETH 2517.89
USDT 1.00
SBD 2.48