কবিতা তুমি ও আমি

in বাংলায় তারার মেলা2 years ago (edited)

তুমি ও আমি

আসসালামু আলাইকুম
বাংলায় তারার মেলায় এ কবিতাটি হলো প্রথম কবিতা। বলতে গেলে এটা আমার বাংলায় তারার মেলায় প্রথম পোস্ট। ভালোবাসার মানুষের জন্য ভালোবাসাটা আসে আর ভালোবাসাটা আসলে কবিতা অটোমেটিক লেখা যায়। কথায় আছে প্রেমে পড়লে কবি হয়ে যায়। আসলে যা ভাবছেন সেটা বলি নাই বলতে চাইছি কি এটা আমিও বুজতাছি। আমি মনে করি কবিতা সুন্দর হয়ছে আপনি মনে করেন আর নাই করেন আমার কিন্তুু কবিতাটা পড়ে নিজের মধ্যে একটা ভাব চলে আসছে।

couple-2601156_1920.jpg
pixbay

তুমি আকাশের চাঁদ যদি হও
যদি হও হীরা পান্না,
আমি হবো গেয়ো কৃষকের মুখে
কভু হাসি কভু কান্না।

তুমি যদি হও কোন কাননের
শিউলি কিংবা গোলাপ,
আমি হবো মেঠো দোয়েলের ঠোঁটে
প্রসন্ন এক প্রলাপ।

তোমার আকাশে জ্বলে থাক সদা
চাঁদ সুরুজের আলো,
মিটিমিটি জ্বলে আমি রাঙাবো
বাঁশ বাগানের কালো।

হতে পারো তুমি বৃষ্টি শেষের
রামধনুকের হার,
আমি হবো কোন গেয়ো গৃহীর
হাসির অহংকার।

তোমার আসনে তুমি বেঁচে থাকো
লক্ষ বছর ধরে,
আমি না হয় রইবো পড়ে
ধরার ধুলার পরে।

কোন কুমারের নন্দিনী জানি
হবে একদিন তুমি,
সাথী হারা কোন পাখির মাঝে
সুখ খুজে নেব আমি।

Sort:  

যা বোঝার বুঝে ফেলেছি ভাই!
বিরহের কবিতা মানুষ তখনই লেখে যখন সে নিজে বিরহের তিক্ত অভিজ্ঞতা পায়। সাধারণত মানুষ প্রেমে পড়লে প্রেমের কবিতা লিখতে পারে ঠিকই কিন্তু বিরহের কবিতা মানুষ তখনই লেখে যখন সে ছ্যাঁকা খায়! 😜

যাইহোক, কমিউনিটিতে প্রথমবার আপনার থেকে সুন্দর একটা কবিতা পেলাম, এতেই আমরা খুশি!

 2 years ago 

কবিতাটি ভীষণ সুন্দর।
কিন্তু এমন কবিতাতো মানুষ যখন অনেক দুঃখ, কষ্ট পাই অথবা ছ্যাঁকা খাই তখনি সে এমন কবিতা লিখতে পারে। কোনো একটা ব্যাপার আছে মনে হচ্ছে 😜।

মাশাআল্লাহ । কবিতা সুন্দর হয়েছে

কথায় আছে মানুষ প্রেমে পড়লে কবি হয়ে যায়।
কিন্তু এটাও আছে মানুষ ছ্যাঁকা খাইলেও কবি হয়
এখন আপনি কোন কবি হয়েছেন
সন্দেহ আছে।

 2 years ago 

এত কষ্ট কেন ভাই মনে। সামনে এই কবিতার মাধ্যমে আর কিছু ঘটনা বের হয়ে আসবে আশা করছি

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.029
BTC 56446.21
ETH 2966.07
USDT 1.00
SBD 2.17