ডিম পাউরুটি টোস্টের রেসিপি || "বাংলায় তারার মেলা"|| ১০% @btm-school

in বাংলায় তারার মেলা2 years ago

নমস্কার!

কেমন আছেন সবাই? আশাকরি সবাই ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজ আমি আপনাদের সাথে এক মজাদার রেসিপি শেয়ার করবো, যেটা আমার পার্সোনালি অনেক ভালো লাগে। খাবারটি খেতেও অসাধারণ এবং অনেক সময় সাপেক্ষ। আপনি ঝটপট এটি বানিয়ে খেতে পারেন খুবই অল্প সময়ের মধ্যেই। আমাদের সকলেরই সন্ধে বেলায় কিছু না কিছু খেতে ইচ্ছা করে এবং আমরা বাজার থেকে কিছু ফাস্টফুড কিনে নিজেদের পেট ভরাই। কিন্তু বৰ্তমানে বাজার থেকে কেনা খাবার গুলির গুণগত মান এতটাই খারাপ যে আমাদের শরীরের ওপর সেগুলি প্রভাব ফেলে। যার ফল সরূপ ধীরে ধীরে আমাদের শরীরের বিভিন্ন প্রব্লেম দেখাদেই যেমন ধরেন গ্যাস্টিক প্রব্লেম, এটি ধীরে ধীরে আমাদের লিভারকেও ড্যামেজ করে। তাই আমাদের সকলেরই বাজারের এই ফাস্টফুড জাতীয় খাবার গুলি খাওয়া ত্যাগ করা খুবই দরকার। আজ আমি ঠিক এমন ধরণের রেসিপি শেয়ার করবো যেটা আপনাকে বাজারের ফাস্ট ফুড এর অনুভব বাড়ি বসেই করবে।

Untitled design (1).png

আমরা পাউরুটি বা ব্রেড এর সাথে সকলেই পরিচিত কম বেশি। বাজারে বিভিন্ন ধরনরে ব্রেড পাওয়া যাই কোনোটার আকৃতি গোল, কোনোটার চারকোনা আকারের আবার কোনটা লম্বা আকৃতির হয়ে থাকে। আমি আজ লম্বা আকৃতির ব্রেড ব্যবহার করবো। ব্রেড আমার ভিবিন্ন ভাবে খেয়ে থাকি কেউ স্যান্ডউইচ বানিয়ে ,কেউ ভিবিন্ন মিষ্টির সাথে, আবার কেউ জ্যাম মাখিয়ে খেয়ে থাকি। আজ আমি ব্রেড আর ডিম এর একটা রেসিপি বানিয়ে দেখাবো যেটি খুবই সিম্পল কিন্তু খুবই মুখরোচক একটি খাবার। অনেকেই এটাকে ডিম পাউরুটি টোস্ট বলে থাকি এটাকে।

উপকরণ:

১. পাউরুটি
২. ডিম
৩. কাঁচা লঙ্কা
৪. পেয়াজ
৫. লবন
৬. সরিষার তেল

IMG20220829104145.jpg

প্রথমত আমার আমাদের প্রয়োজনীয় সামগী গুলো রেডি করে নেবো। তারপর আমরা পেঁয়াজ ও কাঁচা লঙ্কা গুলি ছোট ছোট করে কেটে নেবো। যদি আপনার পাউরুটি লম্বা আকারের হয় তবে সেটিকে আপনারা ২ ভাগে অথবা ৪টি ভাগে কেটে নেবেন। তারপর আমরা একটা পাত্রে ডিম টা ফাটিয়ে তার মধ্যে একে একে কেটে রাখা পেঁয়াজ ও লঙ্কা দিয়ে দেব এবং পরিমান মতো লবন দিয়ে সেটিকে ভালো করে ঘুলিয়ে নেবো। তার পর ঘোলানো ডিমের মধ্যে একে একে পাউরুটি গুলি ভালো করে মাখিয়ে রাখবো। নেক্সটে আমার কড়াই তে পরিমান মতো তেল দিয়ে ,তেলটাকে ভালো ভাবে গরম করে ডিম ও পেঁয়াজ দিয়ে মাখানো পাউরুটি গুলোকে একে একে গরম তেলে ভেজে নেবো।

IMG20220829104545.jpg

IMG20220829105020.jpg

পাউরুটি গুলি হালকা বাদামি রঙের হলে আমরা সেগুলি তেল থেকে নামিয়ে নেবো। এখন আমাদের ডিম পাউরুটি টোস্ট একদম রেডি। বিভিন্ন সস এর সাথে আমরা এখন সেগুলি কে সার্ভ করবো এবং এটি খাওয়ার আনন্দ উপভোগ করবো।

ধন্যবাদ!

Sort:  
 2 years ago 

আমার খুব প্রিয় একটা খাবার।

 2 years ago 

আমার ও খুব প্রিয় খাবার দাদা ।

 2 years ago 

দেখেই মনে হচ্ছে খাবারটি ভীষণ সুস্বাদু

 2 years ago 

বাড়িতে একদিন বানিয়ে খেয়ে দেখো আশাকরি ভালো লাগবে অনেক ।

 2 years ago 

দেবানঞ্জন ভাই এমন সুন্দর রিসিপি বানাতে পারেন?
আমাকে একটু শিখাবেন?

 2 years ago 

কেন শেখাবো না ভাই! অবশ্যই শেখাবো।

এই নাস্তাটা আমার খুবই প্রিয়।

 2 years ago 

আমারও অনেক প্রিয় একটি খাবার এটা।

জিবে জল আসা খাবার,
খুবই মজাদার খাবার,
পছন্দের খাবার।
অনেক ধন্যবাদ দাদা রেসিপিটা শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাগনে খুবই একটা প্রিয় খাবার আমার। জিভে জল এসে যায়। ইয়ামি।

 2 years ago 

ধন্যবাদ মামা। আমারও অনেক প্রিয় খাবার এটা মামা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58861.70
ETH 2499.51
USDT 1.00
SBD 2.48