"বাংলায় তারার মেলা" -ব্লগে আমার পরিচিতি|| ১০% বেনিফিশিয়ারি @btm-school এর জন্যে [25-08-2022]

in বাংলায় তারার মেলা2 years ago

নমস্কার বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভালো আছেন সুস্থ আছেন। আমি স্টিমিট এর নতুন একজন সদস্য। ছোটবেলা থেকেই বিভিন্ন ধরণের বই পড়তে এবং লেখালিখি করতে অনেক ভালোবাসি, তাই আমি অনেক খুশি যে আমি স্টিমিট এর মতো এমন একটি লারনিং ও আরনিং প্লার্টফর্ম এ যুক্ত হতে পেরেছি।

আমার পরিচিতি

IMG20220825165340.jpg

আমি দেবাঞ্জন চ্যাটার্জী মধ্যবিত্ত বাঙালি ঘরের একজন সাধারণ ছেলে । ১৯৯৮ সালের ৩১ -এ মে মাসে আমার জন্ম। আমি ২৪ বছরের একজন যুবক এবং আমি ইন্ডিয়ার উত্তর ২৪পরগনা জেলার বাগদাহ থেকে এসেছি। বর্তমানে আমি আমার বাবা ও মা এর সাথে অনেক সুখের সাথে আমাদের গ্রাম এ বসবাস করছি। আমি একজন গ্রামীণ মানুষ এবং প্রকৃতির সাথে মিশে থাকতে ভালোবাসি। ছোটবেলা থেকেই গ্রাম ও গ্রামের সকল প্রকার প্রাকৃতিক সুন্দর্য আমাকে মুগ্ধ করতো তাই হয়তো এখন গ্রামের এই মনোরম পরিবেশ ও প্রাকৃতিক সুন্দর্য ছাড়া আমি থাকতে পারিনা। আমি আমার পরিবারের একমাত্র পুত্র এবং আমার বাবা পেশায় একজন রাসায়নিক সার ও কীটনাশক ব্যাবসায়ী। আমি উত্তর ২৪ পরগনা জেলার সুনামধন্য কলেজ দীনবন্ধু মহাবিদ্যালয় থেকে কম্পিউটার সাইন্স এর ওপর স্নাতকত্বের ডিগ্রি অর্জন করেছি, এবং বর্তমানে স্টিমিট প্লাটফর্ম এ কাজ করার আগ্রহ প্রকাশ করছি।

আমার ইচ্ছা ও শখ

প্রত্যেক মানুষেরই নিজস্ব কিছু ভিন্ন ভিন্ন ইচ্ছা ও শখ থাকে আমিও তার বিপরীত নোই , আমার জীবনেও কিছু বিশেষ শখ আছে যেমন আমি অনেক ভ্রমণ পিপাসী একজন মানুষ। আমার অনেক স্বপ্ন আমি আমার মাতৃভূমি ভারতের বিভিন্ন দর্শনীয় স্থান গুলি ভ্রমণ করবো একদিন। ভারতের উত্তরের প্রান্তের কেদারনাথ এর বিখ্যাত মন্দির,লাদাখের ধূসর পাহাড় ও নীল জলের হ্রদ, কাশ্মীরের স্বর্গীয় প্রাকৃতিক সুন্দর্য, পশ্চিমের রাজস্থানের থর মরুভুমি, দক্ষিণের অনবদ্য গোয়া এর সুমদ্র সৈকত ও কেরালার মনোরম প্রাকৃতিক পরিবেশ, পূর্ব প্রান্তের আসাম ও পশ্চিম বাংলার চা বাগান এই সকল স্থান গুলো আমার মনের ডেইরি তে লেখা আছে যেগুলি আমি আমার জীবনে একদিন না একদিন দর্শন করবোই।

বিভিন্ন স্থান ভ্রমণ ব্যাতিত আমি প্রকৃতির সুন্দর্য্যের ছবি তুলতে অনেক ভালো বাসি আর তা ছাড়া বিভিন্ন স্থান দর্শন করার সুবাদে আমাকে অনেক সময় রান্না করতে হয় সেইজন্য বিভিন্ন রকম রান্না করে খেতে ও সবাই কে খাওয়াতে আমার খুবই ভালো লাগে।

আমার প্রিয় খেলা

আমার প্রিয় খেলা ক্রিকেট। ছোট বেলা থেকে ক্রিকেট খেলা করতে এবং দেখতে অনেক ভালো বাসি। পাড়ার এক ছোট মাঠে খেলা করতাম আমি ও আমার প্রিয় বন্ধুরা মিলে, এখনো সেই দিন গুলির কথা ভাবলে আমার ঠোঁটের কোনায় মুসকি হাসি ফুটে ওঠে। সময় এর সাথে সাথে কাজের চাপের কারণে এখন আর খেলা করা হয়ে ওঠে না তবুও কেন জানি না যেখানেই ক্রিকেট খালা দেখি আমার মন ছুটে চলে যাই এবং মনে হয় আবার যদি সেই ছোটবেলার দিন গুলি ফিরে পেতাম কত ভালোই না হতো তাহলে । ক্রিকেট ছাড়াও আমার ফুটবল, ব্যাডমিন্টন খেলা গুলো বেশ ভালো লাগে।

ক্রিপ্টো সম্মন্ধে আমার ধারণা

ক্রিপ্টো সম্মন্ধে আমি বেশি কিছু জানিনা তবে ধীরে ধীরে ক্রিপ্টো সম্মন্ধে আমার ধারণা বাড়ছে। আমার চেনা পরিচিত অনেকেই অনেকেই ক্রিপ্টো নিয়ে কাজ করে তাদের থেকে আমি কিছুটা ধারণা পেয়েছি। ক্রিপ্টো হলো আসলে মুদ্রাকে গ্লোবালাইজে সাহায্য করে। আশাকরি আমি স্টিমিট এ কাজ করতে করতে ক্রিপ্টো সম্মন্ধে আরো অনেক অভিজ্ঞতা অর্জন করতে পারবো।

আমি স্টিমিট সম্পর্কে কি ভাবে শুনেছি

আমার চেনা পরিচিত অনেকেই আছে যারা অনেক দিন ধরে স্টিমিট এ তাদের প্রতিভা সকলের সামনে তুলে ধরে আসছে এবং অনেক ভালো ইনকাম করছে। তারাই আমাকে স্টিমিট সমন্ধে সীমিত ধারণা দিয়েছে। তাছাড়াও গুগল ও ইউটউব থেকেও আমি স্টিমিট সম্মন্ধে ধারণা পেয়েছি। আমি জানতে পড়েছি পৃথিবীর সবজায়গার প্রতিভাশীল মানুষ বিভিন্ন ভাষায় নিজের প্রতিভা কে স্টিমিট প্লাটফর্ম এর মাধ্যমে বিকশিত করছে এবং পাশাপাশি নিজেদেরকে অর্থনৈতিক ভাবে সমবৃদ্ধ করে তুলছে। আমি মনে করি সবার আশীর্বাদ ও ভালোবাসা থাকলে আমিও স্টিমিট এর মাধ্যমে নিজেকে বিকশিত করতে পারবে।
ধন্যবাদ

Sort:  
Loading...
 2 years ago 

আপনার লেখনীতে অনেক মেধা, জ্ঞান এবং মননশীল প্রতিভার প্রকাশ ঘটিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

আপনার সাথে পরিচিত হতে পেরে ভাল লাগছে।

 2 years ago 

আপনার সাথে পরিচিত হতে পেরে আমারও খুব ভালো লাগছে।

অনেক ধন্যবাদ দাদা।

 2 years ago 

খুব সুন্দরভাবে লিখেছ তোমার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

ধন্যবাদ দাদা।

 2 years ago 

ভাগনে তুমি দারুণ লেখো। সামনে অনেক দূর যেতে হবে

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ!!

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68221.63
ETH 3277.70
USDT 1.00
SBD 2.66