Steemit Engagement Challenge WOX, S10W5: Collage of my Life

in WORLD OF XPILARlast year
IMG_20230709_002918.jpg

Hello,

Everyone,

প্রথমেই আমি এই কমিউনিটির সকলকে অনেক ধন্যবাদ জানাই, এতো সুন্দর একটি কনটেস্টের আয়োজন করার জন্য। এই কমিউনিটিতে এটি আমার প্রথম লেখা, আশা করছি আপনাদের আমার লেখা পড়ে ভালো লাগবে। এই সপ্তাহে যে বিষয়বস্তু নির্বাচন করা হয়েছে,সেটি সত্যিই অসাধারণ।

এরপর আমি ধন্যবাদ জানাই @sduttaskitchen@piya3 কে,আমাকে এমন সুন্দর একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার আমন্ত্রণ জানানোর জন্য।

কোলাজ প্রতিযোগিতায় আমার নির্বাচিত বিষয়:- "আমি ও আমার পোষ্যর গল্প"

কোলাজ তৈরির জন্য প্রয়োজনীয় উপকরন

IMG_20230709_004533.jpg
  • হালকা হলুদ রঙের আর্ট পেপার
  • কাঁচি
  • পিকলুর ছবির প্রিন্ট আউট
  • ফেভিকল আঠা
  • পেন্সিল
  • গোলাপি রঙের পেন
  • লাল কালারের রিবন
  • আগে থেকে হার্ট শেপে কেটে রাখা লাল রঙের আর্ট পেপার

এরমধ্যে সবকটি উপকরণ আমার বাড়িতে ছিল। শুধু মাত্র শুভ (আমার হ্যাজব্যান্ড) অফিস থেকে ছবিগুলোর প্রিন্ট আউট এনে দিয়েছিল।

কোলাজ তৈরি করার পদ্ধতি

IMG_20230709_004608.jpg
  • প্রথমে আমি প্রিন্ট আউট গুলো থেকে পিকলুর প্রয়োজনীয় ছবিগুলি কাঁচির সাহায্যে কেটে নিলাম।
IMG_20230709_004635.jpg
  • এরপর আর্ট পেপার কেটে আমি ভাঁজ করে নিলাম। যার ওপরে আমি আমার কোলাজটি তৈরি করব।

  • এরপর সমস্ত ছবি গুলি আমি আর্ট পেপারের উপরে নিয়ে পরপর সাজিয়ে নিলাম।

IMG_20230709_004712.jpg
  • এবার আমি আঠার সাহায্যে প্রত্যেকটা ছবিকে আর্ট পেপারের ওপর লাগিয়ে নিলাম।
IMG_20230709_004906.jpg
  • পেপারগুলো লাগানো হয়ে গেলে, আমি প্রত্যেকটা ছবির চারপাশে গোলাপি রঙের পেন দিয়ে ফ্রেম করে নিলাম।
IMG_20230709_004956.jpg
  • এরপর হার্ট শেপে কেটে নেওয়া দুটি লাল রঙের আর্ট পেপার দুটি আমি ফটো কোলাজের দুই পাশের ফাঁকা জায়গাতে লাগিয়ে নিলাম, যাতে সেটি দেখতে সুন্দর লাগে। ঠিক যেমনটা আপনারা ছবিতে দেখতে পাচ্ছেন।
IMG_20230709_005121.jpg
  • এরপর প্রত্যেকটি ছবি কোন কোন মুহূর্তে তোলা, সেই সম্পর্কে আমার আমার চিন্তা গুলো, ছোটো ছোটো লাইনে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম।
IMG_20230709_005147.jpg
  • কোলাজটা তৈরি করার পর, মাঝখানের জায়গাটি অনেকটা ফাঁকা লাগছিল। তাই আমি সেখানে নিজের হাতে ছোট্ট দুটি ডিজাইন তৈরি করলাম। আলপনা দিতে, মেহেন্দি পড়াতে আমার বরাবরই ভালো লাগে।
IMG_20230708_010615_125230.jpg
IMG_20230708_072321_125329.jpg
  • এই কারণে আমি ছোট্ট দুটি ডিজাইন তৈরি করলাম এবং মাঝখানে আমি আমার কোলাজটির নাম লিখলাম। সবশেষে লাল রঙের রিবনটি আমি কোলাজের একটি কোণায় লাগিয়ে দিলাম। যাতে কোলাজটির সৌন্দর্য আরো একটু বেড়ে যায়।

এই থিমটি তৈরি কারন

IMG_20230709_003002.jpg

আমি পিকলুর প্রত্যেকটি ছবি সাদা কালো নিয়েছি। কারণ আমি আমার পোস্টের থিম সাদাকালোই করতে চেয়েছিলাম।

পিকলুর আমাদের বাড়িতে আসার দিন থেকে শুরু করে, আজ পর্যন্ত আমার সাথে ওর যে সম্পর্ক তৈরি হয়েছে। সেটাই মূলত আমি আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি।

পিকলু আমাদের বাড়িতে আসুক এটি আমি কোনো দিন চাইনি। কিন্তু শুভ (আমার হাজব্যান্ড) বরাবর একটি পোষ্য রাখার পক্ষে ছিল। অনেক বছরের ইচ্ছা অবশেষে ২০২০ সালে পূর্নতা পেলো। আমার ইচ্ছার বিরুদ্ধে পিকলু এসেছিলো বলে, শুরুর দিকে ওর সাথে আমার একদমই বন্ডিং ছিলো না। তখন শুভর সাথেই ওর আদরের সম্পর্ক তৈরি হয়।

এরপর লকডাউন শুরু হলে, যখন আমার অফিস বন্ধ হয়ে যায়, তখন বাড়িতে থাকতে শুরু করি। আর সেই সময়ে পিকলুর সাথে আমার বন্ডিং শুরু হয়। সে প্রতিদিনই আমার সাথে ছাদে ঘুরতে যেতো।

আমার দিকে তাকিয়ে থাকত, আমার সাথে মিশতে চাইত। কিন্তু শুধু আমি দূরত্ব তৈরি করতাম। এরপর একটু একটু করে আমাদের বন্ধুত্ব শুরু হয়। তারপর থেকে আমাদের সম্পর্কটা এতটাই গভীর হয় যে, বর্তমানে পিকলু ছাড়া আমি আমার জীবনের অনেকটাই পাকা আজকে এই কলেজটির মাধ্যমে আমি আপনাদের সাথে একটু এবং আমার বন্ধন টি কিভাবে তৈরি হলো সেটাই উপস্থাপন করার চেষ্টা করবেন না

উপসংহার

অব্যক্ত ভালোবাসা বোঝার ক্ষমতা সবার থাকে না। তবে যদি কেউ একবার সেই ভালোবাসার গভীরতা বুঝতে পারে, তাহলে ভালোবাসা আসল মানে খুঁজে পাবেন ঠিক যেমনটা আমিও ভালোবাসার মাঝে খুঁজে পেয়েছে যাই হোক এই ছিল আমার তো আমার পিকলুর সম্পর্কের গল্প।

এই ধরনের কোলাজ আমি প্রথমবার তৈরি করলাম। তাই এটি কেমন হয়েছে সেই সম্পর্কে আপনাদের মতামত অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি আমার তিনজন বন্ধু @thairisdc ,@kouba01@rubina203 কে আমন্ত্রণ জানাই এবং তাদেরকে অনুরোধ করবো, তারা যেন এগিয়ে এসে এই ধরনের একটি নিজের পছন্দ অনুযায়ী বিষয় নিয়ে, কোলাজ তৈরি করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

সকলে ভালো থাকবেন। শুভ রাত্রি।

Sort:  

Hello teman dari hasil karya kolase mu aku bisa melihat bahwa kamu adalah penyayang hewan.
Semoga sukses di tantangan ini

Salam dan berkah

Thank you so much for your lovely comments. 🙏

Hello friend, your collage turned out very well, they say that dogs are man's best friend, they are good companions and very faithful animals, it's good that I'm already fond of piklu.

Good luck friend in the contest.

Thank you so much for this lovely comments.

TEAM 5 CURATORS

This post has been upvoted through steemcurator08. We support quality posts anywhere and with any tags. Curated by: @yonaikerurso

Thank you for your support @steemcurator08 & @yonaikerurso. 🙏

 last year 

WOX Community Engagement Challenge Season 10W5

আপনি একটি কোলাজ তৈরি করার জন্য অনেক প্রচেষ্টা করেছেন এবং একটি প্রেমের গল্প প্রকাশ করেছেন৷ এটা ব্যয়বহুল. আমরা আপনার অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ.

এবং আমি আপনার এলোমেলো বন্ধু পছন্দ করি :)

যাইহোক, এই মুহুর্তে আপনি ক্লাবটি রাখতে পারেন 100 (#сlub100)

DesciptionInformationScore
Club Status (3 months)Club1001
Plagiarism Free1
AI generated post1
Steemexclusive1
Bot free1
Quality content4
Total score9
Verified by@bambuka09/07/23

Unbenannt-1_3 sKopie Kopie.jpg

Thank you🙏.

 last year 

🖐 😊 👌

Amiga tu college te quedo muy hermosa y en cada fotografía se ve el amor que sientes por ese lindo perrito. Gracias por invítame a participar en el concurso. Saludos y bendiciones.🤗

Thank you so much for your comments. 🙏

Hello @sampabiswas

Thank you for participating in the collage challenge.

You have made a beautiful mural I imagine dedicated to your dog, including the details you drew I like.

But, as I specified in the contest entry, I wanted you to try to go further by combining and linking images together.

One type of collage is that from images that have nothing to do with each other a relationship is achieved and this is what I would have liked you to experience.

Anyway I love your work.

Regards.

Unbenannt-1_3a Kopie.jpeg

Thank you for visiting my post. 🙏

Your post is nominated for the WOX Booming Support Programme, @booming account upvote.
 
Only the posts that are original, not cross-posted and posted from the Xpilar community page are nominated. If your post gets an approval, then you get an upvote within a few days.
 
Good luck! @stef1
 
wox.PNG

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55275.78
ETH 2457.15
USDT 1.00
SBD 2.18